বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: জেমিসনের পরিবর্তে মাত্র ৪টি আন্তর্জাতিক T20 খেলা প্রোটিয়া পেসারকে দলে নিল CSK

IPL 2023: জেমিসনের পরিবর্তে মাত্র ৪টি আন্তর্জাতিক T20 খেলা প্রোটিয়া পেসারকে দলে নিল CSK

সিসান্দা মাগালা। ছবি- রয়টার্স।

Chennai Super Kings: আইপিএল ২০২৩ শুরুর আগে রদবদল হল চেন্নাই সুপার কিংসের স্কোয়াডে। ছিটকে যাওয়া কাইল জেমিসনের বদলি খুঁজে নিল সিএসকে।

চোটের জন্য আইপিএলে মাঠে নামা হবে না কাইল জেমিসনের, এখবর আগেই জানা হয়ে গিয়েছিল। তবে ক্রিকেটপ্রেমীদের নজর ছিল জেমিসনের পরিবর্ত হিসেবে চেন্নাই সুপার কিংস কাকে দলে নেয়, সেদিকে। অবশেষে ফ্র্যাঞ্চাইজির তরফে কিউয়ি অল-রাউন্ডারের পরিবর্ত খুঁজে নেওয়া হয়। জানিয়ে দেওয়া হয় যে, জেমিসনের বদলে এবছর প্রোটিয়া পেসার সিসান্দা মাগালাকে দেখা যাবে সিএসকের জার্সিতে।

রবিবার আইপিএলের তরফে বিজ্ঞপ্তি জারি করে চেন্নাই সুপার কিংসের স্কোয়াডে রদবদলের কথা জানিয়ে দেওয়া হয়। পরে সিএসকে ফ্র্যাঞ্চাইজির তরফেও সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে স্কোয়াডে স্বাগত জানানো হয় মাগালাকে।

গত আইপিএল নিলামে কাইল জেমিসনকে ১ কোটি টাকা দিয়ে দলে নেয় চেন্নাই। অন্যদিকে সিসান্দা মাগালা নিলামে অবিক্রিত থাকেন। শেষমেশ মাগালাকে তাঁর বেস প্রাইস ৫০ লক্ষ টাকায় দলে নেয় সিএসকে। অর্থাৎ, জেমিসনের মূল্যের অর্ধেক টাকায় মাগালা যোগ দেন চেন্নাই শিবিরে।

আরও পড়ুন:- Will You Marry Me? অনুরাগীর হাতে লাল গোলাপ ধরিয়ে সটান প্রস্তাব রোহিত শর্মার- ভিডিয়ো

সিসান্দার আন্তর্জাতিক ক্রিকেট খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই। দক্ষিণ আফ্রিকার হয়ে মোটে ৫টি ওয়ান ডে ও ৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। সব মিলিয়ে ৯টি আন্তর্জাতিক উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। তবে ঘরোয়া টি-২০ খেলার বিস্তর অভিজ্ঞতা রয়েছে ৩২ বছর বয়সী ডানহাতি মিডিয়াম পেসারের। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে মোট ১২৭টি টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন মাগালা। নিয়েছেন ১৩৬টি উইকেট।

আরও পড়ুন:- IND vs AUS: জুজু ছিল না পিচে, ব্যাটিং ব্যর্থতা থেকে নেতিবাচক মানসিকতা, বিশাখাপত্তনমে ভারতের লজ্জাজনক হারের ৫ কারণ

প্রোটিয়া তারকার ব্যাটের হাত নিতান্ত মন্দ নয়। তিনি টি-২০ ক্রিকেটে ১৭.৫০ গড়ে ৭৩৫ রান সংগ্রহ করেছেন। ২০ ওভারের ক্রিকেটে ২টি হাফ-সেঞ্চুরিও রয়েছে মাগালার। দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগ এসএ ২০-তে সিসান্দা সানরাইজার্স ইস্টার্ন কেপের হয়ে মাঠে নামেন।

কাইল জেমিসন তুলনায় আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞ। তিনি নিউজিল্যান্ডের হয়ে মোট ১৬টি টেস্ট, ৮টি ওয়ান ডে ও ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামেন। ইতিমধ্যে আইপিএল খেলারও অভিজ্ঞতা রয়েছে জেমিসনের।

আইপিএল ২০২৩-এর জন্য চেন্নাই সুপার কিংসের সম্পূর্ণ স্কোয়াড:- মহেন্দ্র সিং ধোনি, রুতুরাজ গায়কোয়াড়, আম্বাতি রায়াড়ু, ডেভন কনওয়ে, অজিঙ্কা রাহানে, শুভ্রাংশু সেনাপতি, শেক রশিদ, দীপক চাহার, তুষার দেশপান্ডে, প্রশান্ত সোলাঙ্কি, সিমরজিৎ সিং, মুকেশ চৌধরী, মাথিসা পথিরানা, রবীন্দ্র জাদেজা, মইন আলি, মিচেল স্যান্টনার, শিবম দুবে, ডোয়েন প্রিটোরিয়াস, মাহিশ থিকসানা, রাজবর্ধন হাঙ্গার্গেকর, বেন স্টোকস, সিসান্দা মাগালা, নিশান্ত সিন্ধু, অজয় মণ্ডল ও কে ভগত বর্মা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

টেস্টে সব থেকে বেশি উইকেট, ওয়ালসকে টপকে সাতে লিয়ন, চোখ রাখুন সেরা ১০-এ শুক্রে ছক্কা সোনার, নতুন মাসের প্রথম দিনই দাম বাড়ল হলমার্ক হলুদ ধাতুর ‘হানিমুন’ নিয়ে কৌতুক! লাইভ শোয়ে উপস্থাপককে ঠাসিয়ে চড় মারলেন পাকিস্তানি গায়িকা ‘‌হাতি মানুষ মারলে ওঁদের কানে কান্না পৌঁছয় না’‌, পরিবেশ কর্মীদের তুলোধনা মমতার সোহমের সঙ্গে জোরদার প্রেম চর্চা, তার মাঝেই শোলাঙ্কির ঘোষণা ‘আমার জীবনে ও…’ নজরে মহিলা ভোট, BJP-কে টেক্কা দিতে রাজ্যে সস্তায় গ্যাস বিক্রির ঘোষণা সরকারের সাজে সেরা নীল-তৃণা, বেঙ্গল স্টাইল অ্যাওয়ার্ড পেল সৃজিত-শ্রাবন্তী-সুস্মিতারা এক্স হ্যান্ডেলের বায়ো থেকে কুণাল মুছলেন তৃণমূল মুখপাত্রের পরিচয়, অভিমানের জের! পঞ্জাব-হরিয়ানা সীমানায় কৃষক মৃত্যু হয়েছিল আগ্নেয়াস্ত্রেই, প্রকাশ্যে রিপোর্ট জ্বর হলে খেতে পারেন এই ফল, শরীর সুস্থ হবে, গায়ের জোর ফিরে পাবেন দ্রুত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.