বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ভাগ্যিস হাড় ভাঙেনি- শিখরের শটের থেকে প্রাণে বেঁচে স্বস্তি পেলেন লঙ্কান তারকা

IPL 2023: ভাগ্যিস হাড় ভাঙেনি- শিখরের শটের থেকে প্রাণে বেঁচে স্বস্তি পেলেন লঙ্কান তারকা

ভানুকা রাজাপক্ষে।

শিখরের শটটি সজোরে রাজাপক্ষের ডান হাতের উপরের দিকে এসে লাগে। এর পরেই ব্যথায় কাতরে ওঠেন রাজাপক্ষে। এবং দলের ফিজিয়ো মাঠে নেমে এসে তাঁর প্রাথমিক চিকিৎসা করে। তবে তিনি আর খেলতে পারেননি।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পঞ্জাব কিংসের ইনিংসের সময়ে ১১তম ওভারে প্রাণ রক্ষা পেল ভানুকা রাজাপক্ষের। ওভারের প্রথম ডেলিভারিতেই পঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ানের শট নন-স্ট্রাইকার ব্যাটার ভানুকা রাজাপক্ষের হাতে খুব খারাপ ভাবে লাগে। কঁকিয়ে ওঠেন শ্রীলঙ্কার তারকা। যার জেরে পুরো ব্যাট না করে তাঁকে মাঠের বাইরে বেরিয়ে আসতে হয়। যখন চোট পেয়ে রাজাপক্ষে মাঠ ছাড়েন, তখন তাঁর স্কোর ১ বলে ১ রান।

বুধবার আইপিএলের অষ্টম ম্যাচে রাজস্থান রয়্যালস তাদের ঘরের মাঠে পঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা খারাপ করেনি পঞ্জাব। প্রভসিমরন সিং এবং শিখর ধাওয়ান মিলে শুরুটা ভালো করেছিল। প্রথম থেকেই আক্রমণাত্মক মনোভাব নিয়ে শুরু করেছিলেন পঞ্জাবের দুই ওপেনার। প্রথম উইকেটে তারা ৯০ রান যোগ করেন। তবে প্রভসিমরন ৯.৪ ওভারে ৩৪ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হয়ে গেলে ক্রিজে আসেন রাজাপক্ষে।

আরও পড়ুন: KKR vs RCB Probable XI: সাউদির জায়গায় লকি? বদলাতে পারে KKR-এর ইমপ্যাক্ট প্লেয়ারও

ব্যাটিং করতে এসে প্রথমেই সিঙ্গেল নিয়ে শুরু করেন। কিন্তু পরের ওভারে রবিচন্দ্রন অশ্বিন বোলিং করতে আসেন ঠিক তখনই স্ট্রাইকে ছিলেন শিখর ধাওয়ান। তিনি অশ্বিনের প্রথম বলেই দুরন্ত একটি শট মারেন এবং সেটি সরাসরি ভানুকার হাতে গিয়ে লাগে এবং তিনি গুরুতর আহত হন।

আরও পড়ুন: RR-কে হারিয়ে লিগ টেবলে বড় লাফ PBKS-এর, অরেঞ্জ ক্যাপের দৌড়ে শিখরও

রিপ্লেতে দেখা গিয়েছে যে, বলটি সজোরে রাজাপক্ষের ডান হাতের উপরের দিকে এসে লাগে। এর পরেই ব্যথায় কাতরে ওঠেন রাজাপক্ষে। এবং দলের ফিজিয়ো মাঠে নেমে এসে তাঁর প্রাথমিক চিকিৎসা করে। তবে তিনি আর খেলতে পারেননি। হাতে ব্যান্ডেজ বেঁধে মাঠ ছাড়েন ভানুকা রাজপক্ষে। ভাগ্য ভালো যে, বলটি অন্য কোথাও লেগে কোনও বড় দুর্ঘটনা ঘটেনি।

পরে নিজেই রাজাপক্ষে তাঁর চোটের আপডেট শেয়ার করেছেন। তিনি টুইট করে জানিয়ে দিয়েছেন, তাঁর হাড় ভাঙেনি, বা বড় কোনও অঘটন ঘটেনি। বরফ দিলেই চোট ঠিক হয়ে যাবে। রাজাপক্ষে লিখেছেন, ‘@PunjabKingsIPL জয়ের জন্য খুব খুশি! আমার বিষয়ে সকলে খবর নিচ্ছেন, তার জন্য আপনাকে সব ধন্যবাদ। এক্স-রে রিপোর্টে পরিষ্কার হয়ে গিয়েছে যে, আমার কোনও হাড়ে ভাঙেনি বা ফ্র্যাকচার হয়নি। প্রচুর বরফ দিতে হবে (চোটোর জায়গায়)। তবে আমি ঠিক আছি!’

প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৭ রান করে পঞ্জাব। ধাওয়ান ৫৬ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন। জবাবে রান করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেটে ১৯২ করে রাজস্থান। ৫ রানে ম্যাচটি জিতে যায় পঞ্জাব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দু'দিনে ১৪৫০ টাকা বেড়ে গেল সোনার দাম! আজ হলুদ ধাতুর রেট কোন উচ্চতায় পৌঁছল? Sourav Ganguly: সৌরভকে নেতৃত্বের বড় শিক্ষা দিয়েছিলেন সেহওয়াগ! কী হয়েছিল সে দিন? দিনে একবার হাসতেই হয়, নাহলেই কড়া ব্যবস্থা নিতে পারে এই দেশের সরকার ডিজাইনার সানগ্লাস থেকে ব্যাঙ্গেল, আম্বানিরা অতিথিদের রিটার্ন গিফটে কী কী দিচ্ছিল Champions Trophy 2025: ফের ভারত বনাম পাকিস্তান মহারণ, তবে এবার ICC-র সভায় '...বাকিটা রাজনীতি', এবার শুভেন্দুর 'সবকা সাথ…' বিরোধী মন্তব্যের সমর্থনে তথাগত গোটা শ্রাবণ জুড়ে মহাদেবের আশীর্বাদ পাবে ৩ রাশি, কাছে আসবে না কোনও বিপদ বিয়ের আগে গর্ভবতী অপর্ণা-কন্যা! কঙ্কনাকে গাঁটছড়া বাঁধার কারণ নিয়ে কী বলেন রণবীর বন্দুর উঁচিয়ে 'জমি দখলের' চেষ্টা, অবশেষে পুলিশের জালে IAS পূজা খেদকরের মা ব্রিজে চলছিল ফটোশুট, আচমকা ট্রেন আসতেই ৯০ ফুট গভীর খাদে ঝাঁপ দম্পতির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.