বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL অভিষেকে সর্বোচ্চ রান! গিল-বিরাটদের ছাপিয়ে রেকর্ড জম্মু-কাশ্মীরের ছেলের

IPL অভিষেকে সর্বোচ্চ রান! গিল-বিরাটদের ছাপিয়ে রেকর্ড জম্মু-কাশ্মীরের ছেলের

গিল-বিরাটদের ছাপিয়ে রেকর্ড জম্মু-কাশ্মীরের ছেলের (PTI)

আইপিএলের ইতিহাসে দীর্ঘ এক দশক পুরনো এক নজিরকে ভেঙে দিলেন তিনি। আইপিএলে অভিষেক হওয়া কোনও ভারতীয় ব্যাটার হিসেবে সর্বোচ্চ রান করার নজির গড়লেন তিনি। ভেঙে দিলেন ডানহাতি ব্যাটার স্বপ্নীল আসনোডকারের নজির।

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় দুপুরে ১৬তম আইপিএলের ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ এবং মুম্বই ইন্ডিয়ান্স দল। হায়দরাবাদ ইতিমধ্যেই প্লে অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে। তবে মুম্বই ইন্ডিয়ান্স দলকে এই ম্যাচে জিততেই হত প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে। আর নিজেদের ঘরের মাঠে তারা সেই কাজটাই করল অত্যন্ত নিপুণতার সঙ্গে। তবে এই ম্যাচে সবকিছুকে ছাপিয়ে গেল কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের হয়ে অভিষেক হওয়া বিব্রান্ত শর্মার পারফরম্যান্স। ব্যাট হাতে এদিন তিনি একটি মারকাটারি অর্ধশতরানের ইনিংস উপহার দিলেন। আর তাঁর এই ইনিংসে ভর করেই তিনি গড়ে ফেললেন আইপিএলের ইতিহাসে এক নয়া নজির।

আইপিএলের ইতিহাসে দীর্ঘ এক দশক পুরনো এক নজিরকে ভেঙে দিলেন তিনি। আইপিএলে অভিষেক হওয়া কোনও ভারতীয় ব্যাটার হিসেবে সর্বোচ্চ রান করার নজির গড়লেন তিনি। ভেঙে দিলেন ডানহাতি ব্যাটার স্বপ্নীল আসনোডকারের নজির। গোয়ার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলতেন স্বপ্নীল আসনোডকার। আইপিএলে তিনি খেলেছেন রাজস্থান রয়্যালসের হয়ে। ২০০৮ সালে তাঁর অভিষেক ম্যাচ ছিল কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। সেই ম্যাচে রাজস্থানের হয়ে গ্রেম স্মিথের সঙ্গী হয়ে ওপেন করতে নামেন তিনি। সেখানেই মাত্র ৩৪ বলে করেন ৬০ রান। যা এতদিন পর্যন্ত ছিল আইপিএলের ইতিহাসে অভিষেককারী ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ। যা ভেঙে দিলেন বিব্রান্ত।

মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নেমে তিনি করলেন ৪৭ বলে ৬৯ রান। তাঁর ইনিংস সাজানো ছিল নটি চার এবং দুটি ছয়ে। ১৪৬.৮০ স্ট্রাইক রেটে ব্যাট করেন তিনি। আকাশ মাধওয়ালকে মারতে গিয়ে রামনদীপ সিংয়ের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি। অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়াল মাত্র ৪৬ বলে করেন ৮৩ রান। প্রথম উইকেটে দুজনে যোগ করেন ১৪০ রান। ফলে ৫ উইকেট হারিয়ে ২০০ রান করেছিল হায়দরাবাদ। জবাবে ক্যামেরুন গ্রিনের অনবদ্য অপরাজিত শতরানে ভর করে দুই ওভার বাকি থাকতেই আট উইকেটে জিতে যায় হায়দরাবাদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে জঙ্গলের শ্যুটিংয়ে যেন জীবন্ত প্রসেনজিৎ-শ্রাবন্তী সহ 'দেবী চৌধুরানী'র চরিত্ররা বিজেপিকে ভোট না দিলেই বুলডোজার-মন্তব্য় ভাইরাল হতেই বক্তব্য অস্বীকার দলের MLAর ভারতের আইটি সেক্টরে কোন সিইও'র বেতন সবথেকে বেশি? TCS নাকি Cognizant? ব্রালেটে ছবি পোস্ট, ‘এত বিশ্রি বডি আবার শো..', নেটিজেনের কটাক্ষের মুখে নুসরত আগামিকাল আপনার কেমন কাটবে? এই শুক্রবারের লাকি রাশি কী কী? রইল ১৯ এপ্রিলের রাশিফল শোভন-সোহিনীর বিয়ের নেকলেসের দামই নাকি ৩ লাখ, অনুষ্ঠানের মোট বাজেট কত? দোস্তি উধাও! আসানসোলে প্রার্থীর সামনেই বিজেপির দুই গোষ্ঠীর মধ্য়ে কুস্তি এখনও পারেননি কোহলি, IPL-এর ১৬তম জন্মদিনে ধোনির বিরল রেকর্ড স্পর্শ করলেন রোহিত নিয়োগ দুর্নীতিতে একশ'র বেশি লোকের নামে আদালতে ১৭,০০০ পাতার চার্জশিট জমা দিল ED

Latest IPL News

ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.