বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > প্রতিটি দলই হজম করল ২০০-র বেশি রান! IPL-র ইতিহাসে দ্বিতীয়বার হল এমন নজির

প্রতিটি দলই হজম করল ২০০-র বেশি রান! IPL-র ইতিহাসে দ্বিতীয়বার হল এমন নজির

দিল্লির বিরুদ্ধে দলগত ২০০ রান চেন্নাইয়ের (PTI)

২০২০ সালে খেলেছিল মোট ৮টি ফ্রাঞ্চাইজি। আর ২০২৩ সালে খেলছে ১০টি ফ্রাঞ্চাইজি। কারণ ২০২২ সালের মরশুম থেকেই দুটি নয়া ফ্রাঞ্চাইজি যুক্ত হয়েছে আইপিএলে।

শুভব্রত মুখার্জি: ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অর্থাৎ আইপিএল এই মুহূর্তে বিশ্বের সেরা ফ্রাঞ্চাইজি লিগ নিঃসন্দেহে। দেশ, বিদেশের সেরা ক্রিকেটাররা এই লিগের মঞ্চ মাতিয়েছেন। ভারতের বিভিন্ন প্রান্তের ২২ গজে উঠেছে রান ঝড়। আর এই রান ঝড় উঠেছে প্রতিটি মরশুমেই। ১৬ তম মরশুমও তার ব্যতিক্রম নয়। আর এই মরশুমেই সৃষ্টি হয়েছে নয়া এক নজির। যা স্পর্শ করেছে ২০২০ সালে হওয়া নজিরকে। ২০২০ সালে প্রথমবার এই ফ্রাঞ্চাইজি লিগে খেলা সবকটি দলের বিরুদ্ধে কোনও না কোনও ফ্রাঞ্চাইজি করেছিল ২০০ বা তার অধিক রান। ২০২৩ সালেই সেই নজির হয়ে গেল শনিবারেই। শনিবার দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচেই হয়ে গিয়েছে এই নজির। এদিন প্রথমে ব্যাট করে দিল্লির বিরুদ্ধে চেন্নাই ২০০ রান করার পরেই এই নজির সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত ২০২০ সালে খেলেছিল মোট ৮টি ফ্রাঞ্চাইজি। আর ২০২৩ সালে খেলছে ১০টি ফ্রাঞ্চাইজি। কারণ ২০২২ সালের মরশুম থেকেই দুটি নয়া ফ্রাঞ্চাইজি যুক্ত হয়েছে আইপিএলে। যোগ দিয়েছে গুজরাট টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টস‌‌‌ দল। গুজরাট আবার তাদের প্রথম বর্ষেই করেছে বাজিমাত। ২০২২ সালে তারা ফাইনালে রাজস্থান রয়্যালসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। উল্লেখ্য ইতিমধ্যেই চলতি মরশুমে গুজরাট টাইটানস প্লে অফের জন্য প্রথম দল হিসেবে কোয়ালিফাই করে গিয়েছে।

২০২০ সালে করোনার কারণে ভারতে আইপিএলের আয়োজন সম্ভব হয়নি। বাধ্য হয়েই সেবার আইপিএলের আয়োজন করা হয় আরব আমিরশাহিতে। সেখানে শারজা, আবুধাবি এবং দুবাইতে আয়োজন করা হয়েছিল আইপিএলের ম্যাচগুলো। করোনার কারণে পরপর দুবার আইপিএলের আসর বসেছিল আমিরশাহিতে। তারপর পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে ২০২২ সাল থেকে তা ফের আয়োজন করা হচ্ছে ভারতের মাটিতে। এদিন ম্যাচে চেন্নাই প্রথমে ব্যাট করে তিন উইকেটে ২২৩ রান করে। রুতুরাজ গায়রকোয়াড় ৭৯ এবং ডেভন কনওয়ে করেন ৮৭ রান। জবাবে ডেভিড ওয়ার্নার ৮৬ রান করলেও মাত্র ১৪৬ রানেই আটকে যায় দিল্লি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌বাংলাদেশি বংশদ্ভূত সংখ্যালঘু সম্প্রদায় কংগ্রেসকে ভোট দিয়েছে’‌, বিতর্কে হিমন্ত বঙ্গ–বিজেপির উপর ভরসা হারাল আরএসএস, ভোট পরবর্তী হিংসা ইস্যুতে আজ রাজপথে বাগদা আসন জেতাতে ঝাঁপালেন স্বয়ং রাজ্যের মন্ত্রী, কর্মীদের জানালেন স্ট্র‌্যাটেজি সমৃদ্ধির জোয়ারে টাকার ভাগ্যে বিপুল লাভ! জুনের শেষে বুধের কৃপায় লাকি কারা? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দীপ্তিদের বোলিং কোচের দায়িত্বে আভিষ্কার সালভি ভালোবাসায় মুছেছেন হিন্দু-মুসলিম ভেদ! রিসেপশনে সোনাক্ষীর সঙ্গে রোম্যান্স জাহিরের বাতিল গ্রেস মার্কস, রি-টেস্ট দিয়ে কী বলছেন নিট 'টপাররা'? এবারও ৭২০-তে ৭২০ পাবেন? বাঁ-হাতি বোলার সামনে থাকলেই কেঁপে যান রোহিত? T20 WC 2024-এর পরিসংখ্যান তাই বলছে অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ ‘দাগটা কীসের!’, সৌরভের গলায় দর্শনার ‘লাভ বাইট’ খুঁজে পেলেন নাকি অঙ্কুশ-ঐন্দ্রিলা

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.