বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023: এবার নিজের পছন্দের ক্যামেরা অ্যাঙ্গেল থেকে উপভোগ করতে পারবেন লাইভ ম্যাচ
নিজের পছন্দের ক্যামেরা অ্যাঙ্গেল থেকে উপভোগ করতে পারবেন লাইভ ম্যাচ।

IPL 2023: এবার নিজের পছন্দের ক্যামেরা অ্যাঙ্গেল থেকে উপভোগ করতে পারবেন লাইভ ম্যাচ

  • এই নতুন প্রযুক্তির সঙ্গে IPL দেখার মজা দুর্দান্ত হতে চলেছে। প্রথম বারের মতো 4k মানের লাইভ ক্রিকেট ম্যাচ দেখা যাবে। এর মাধ্যমে আপনি আপনার পছন্দের ক্যামেরা অ্যাঙ্গেল থেকে লাইভ ম্যাচ দেখতে পারবেন। একটি প্রধান স্ক্রিন থাকবে। এ ছাড়া অপশনে অন্যান্য স্ক্রিন থেকে লাইভ ক্রিকেট ম্যাচও দেখতে পাবেন।

রিলায়েন্স তার ৪৫তম বার্ষিক সাধারণ সভায় ফাইভ-জি (5G) নেটওয়ার্ক চালু করেছে। রিলায়েন্স দীপাবলির মধ্যে ভারতে ফাইভ-জি নেটওয়ার্ক চালু করবে। এই খবরটি আইপিএল ভক্তদের জন্যও মজাদার হতে চলেছে। কারণ আইপিএলের পরের মরশুম থেকে ম্যাচ দেখার অভিজ্ঞতা একেবারে অন্য রকম হতে চলেছে। আপনি জানেন, Viacom18 অ্যাপ আগামী বছর আইপিএলের লাইভ স্ট্রিমিং করবে। Jio Air Fiber-এর সাহায্যে লাইভ ক্রিকেট ম্যাচ এবং গেমিং দেখার মজা দ্বিগুণ হতে চলেছে। আপনি আপনার পছন্দের স্ক্রিন থেকে আইপিএল ম্যাচ দেখতে সক্ষম হবেন।

আরও পড়ুন: দলকে একবারও শেষ চারে নিয়ে যেতে ব্যর্থ, কোচ কুম্বলেকে ছেঁটে ফেলল PBKS

ফাইভ-জি হল অত্যাধুনিক প্রযুক্তি, যা ইন্টারনেটের দুনিয়াকে আরও গতিময় করে তুলবে। মানের সঙ্গে এর গতিও বেশি হবে। রিলায়েন্স জানিয়েছে যে, এই নেটওয়ার্কে ১০০ মিলিয়ন বাড়ির সদস্যরা সুবিধে পাবে। যদিও প্রথমে এটি মেট্রো শহরগুলিতে শুরু করা হবে, যা ধীরে ধীরে সমস্ত অঞ্চলে ছড়িয়ে দেওয়া হবে।

রিলায়েন্স বলেছে যে, এই 5G হবে অত্যাধুনিক প্রযুক্তি, যা অন্যদের থেকে ভালো অভিজ্ঞতা দিতে চলেছে। এটি শুরু করতে সংস্থাটি ২ লক্ষ কোটি টাকা ব্যয় করবে, যা দীপাবলিতে শুরু হবে। প্রসঙ্গত Jio ব্যক্তিগত হট স্পোর্টের দিকে এয়ার ফাইবার তৈরি করবে, এই 5G ব্রডব্যান্ড পরিষেবার মাধ্যমে ব্যবহার করা যেতে পারে।

আরও পড়ুন: জানেন শাহিন আফ্রিদি IPL-এ খেললে কত টাকা পেতেন? উত্তর দিলেন রবিচন্দ্রন অশ্বিন

এই নতুন প্রযুক্তির সঙ্গে আইপিএল দেখার মজা দুর্দান্ত হতে চলেছে। প্রথম বারের মতো 4k মানের লাইভ ক্রিকেট ম্যাচ দেখা যাবে। এর মাধ্যমে আপনি আপনার পছন্দের ক্যামেরা অ্যাঙ্গেল থেকে লাইভ ম্যাচ দেখতে পারবেন। যেখানে আপনি ম্যাচটি দেখছেন, সেখানে একটি প্রধান স্ক্রিন থাকবে। সেই সঙ্গে আপনি অপশনে অন্যান্য স্ক্রিন থেকে লাইভ ক্রিকেট ম্যাচও দেখতে পাবেন। আপনি যে কোণ থেকে লাইভ ম্যাচ দেখতে চান, তা নির্বাচন করে আপনি সেই কোণে ফোকাস করতে পারেন এবং লাইভ ম্যাচ দেখতে পারেন।

অনেকগুলি ক্যামেরা অ্যাঙ্গেল করা হবে। Jio Air Fiber এর সাহায্যে আপনি নিজের ক্যামেরা বেছে নিয়ে ম্যাচটি দেখতে সক্ষম হবেন। আপনি নিজের পছন্দ অনুযায়ী কোণ পরিবর্তন করতে পারবেন।

বন্ধ করুন