বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: একটা হারেই পা পিছলে খাদে পড়বে SRH, GT জিতলে প্লে-অফ নিশ্চিত,কী হবে দু' দলের ছক?

IPL 2023: একটা হারেই পা পিছলে খাদে পড়বে SRH, GT জিতলে প্লে-অফ নিশ্চিত,কী হবে দু' দলের ছক?

গুজরাট টাইটান্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ- কারা জিতবে?

গুজরাট টাইটান্স জিতলে, তারা এই মরশুমে প্লে অফের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম দল হবে। তাও একটি ম্যাচ হাতে রেখে। আর সানরাইজার্স হায়দরাবাদ হারলে দু'টি ম্যাচ বাকি থাকতেই প্লে-অফের লড়াই থেকে ছিটকে যাবে।

সোমবার সন্ধ্যায় আমদাবাদে একটি দল যখন প্লে-অফ নিশ্চিত করার জন্য নামবে, তখন অন্য দলটি প্লে-অফের লড়াইয়ের শেষ আশাটুকু বাঁচিয়ে রাখতে নামবে। দুই দলেরই আজ ভিন্ন লক্ষ্য। তবে দ্বিতীয় দলের চাপ থাকবে অনেক বেশি।

গুজরাট টাইটান্স গত বছর থেকে আইপিএল খেলছে। গত বার তারা চ্যাম্পিয়ন হয়েছে। এ বার তারা প্লে-অফে কার্যত পৌঁছেই গিয়েছে। তবে দ্বিতীয় বারও লিগ তালিকার এক নম্বর দল হিসেবে প্লে-অফে পৌঁছতে চায় তারা। সানারাইজার্স হায়দরাবাদ আবার 'টানা তৃতীয় বারের মতো প্লে-অফ থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা করছে।

গুজরাট টাইটান্স জিতলে, তারা এই মরশুমে প্লে অফের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম দল হবে। তাও একটি ম্যাচ হাতে রেখে। আর সানরাইজার্স হায়দরাবাদ হারলে দু'টি ম্যাচ বাকি থাকতেই প্লে-অফের লড়াই থ ছিটকে যাবে।

তবে সানরাইজার্স জিতলেও, তারা লাইফ লাইন পাবে ঠিকই, তবে সেটা হবে অন্যের উপর নির্বরশীল। কারণ তাদের শুধু নিজেদের জিতলেই হবে না। অন্য দলের হারের উপরও নির্ভর করতে হবে।

আরও পড়ুন: হেতমায়ারের তিন ছক্কায় কাটল ৪৯-এর ফাঁড়া, ৫৯ করে সর্বকালের তৃতীয় সর্বনিম্ন রাজস্থানের

টাইটান্সের আসল শক্তি হল, তারা টিম হিসেবে খেলে। তাদের শক্তিশালী ওপেনিং জুটি রয়েছে। মিডল অর্ডারও ভালো ফর্মে। ফিনিশারও আগুনে মেজাজে। আপাতত সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীও টাইটান্সেরই। এখন পর্যন্ত মৌসুমের সর্বোচ্চ উইকেট শিকারী। ব্যাট, বল সবেতেই ভালো জায়গায় রয়েছে টাইটান্স।

সানরাইজার্সের হাল খারাপ। ব্যাটিং থেকে বোলিং- সবেতেই তথৈবচ দশা। ন্যূনতম আট ইনিংসের পরে তাদের ব্যাটারদের মধ্যে মাত্র একজনের গড় ৩০-এর বেশি। এবং টাইটান্সের চার জনের তুলনায় মাত্র একজন বোলারের কমপক্ষে দশ উইকেট রয়েছে। ধারাবাহিকতার মারাত্মক অভাব রয়েছে হায়দরাবাদের।

টাইটান্সের জোশ লিটল এখনও জাতীয় দলের হয়ে খেলছেন। তাই তিনি এই ম্যাচটি খেলতে পারবেন না। তবে সানরাইজার্স তাদের সব প্লেয়ারকেই পাবে।

আরও পড়ুন: ১৪ বছর আগে ব্যাঙ্গালোরের বিরুদ্ধেই লজ্জার নজির গড়েছিল রাজস্থান, ফিরে এল সেই কালো দিনের স্মৃতি

ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে শুভমন গিলের সঙ্গে মোহিত শর্মাকে অদলবদল করেছিল টাইটান্স। হায়দরাবাদের বিরুদ্ধে একই কাজ করবে তারা।

সানরাইজার্স আবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আনমোলপ্রীত সিং-এর সঙ্গে বিভ্রান্ত শর্মাকে অদবদল করেছিল। যদিও বিভ্রান্ত ভালো বল করতে পারেননি। বিভ্রান্ত এখনও এই টুর্নামেন্টে ব্যাট করতে পারেননি, এবং দু'টি খেলায় মাত্র দু' ওভার বল করেছেন। যে কারণে হায়দরাবাদ টি নটরাজন এবং আনমোলপ্রীতকে অদলবদল করতে পারে।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ গুজরাটের সম্ভাব্য দ্বাদশ: শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), বিজয় শঙ্কর, ডেভিড মিলার, অভিনব মনোহর, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, আলজারি জোসেফ, নুর আহমেদ, মহম্মদ শামি, মোহিত শর্মা।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ হায়দরাবাদের সম্ভাব্য দ্বাদশ: আনমোলপ্রীত সিং, অভিষেক শর্মা, রাহুল ত্রিপাঠি, এডেন মার্করাম (অধিনায়ক), গ্লেন ফিলিপস, হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), আব্দুল সামাদ, বিভ্রান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, মার্কো জানসেন, মায়াঙ্ক মার্কন্ডে, টি নটরাজন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.