বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023-রাসেল, নারিনের খেলায় হতাশ KKR কোচ, ভবিষ্যৎ নিয়ে জল্পনা

IPL 2023-রাসেল, নারিনের খেলায় হতাশ KKR কোচ, ভবিষ্যৎ নিয়ে জল্পনা

রাসেল ও নারিন (ফাইল ছবি) (PTI)

ধারাবাহিক ভাবে যে এই দুই বিদেশি খেলতে পারেননি, সেটা স্পষ্ট করে বলে দিয়েছেন নাইটদের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। 

চলতি আইপিএলের প্লে অফে উঠতে পারেনি কলকাতা নাইট রাইডার্স দল। ১৬ তম মরশুমে ধারাবাহিকতার অভাবেই ভুগতে হয়েছে কেকেআরকে। কখনোই সেভাবে দলটি জমাট বাঁধেনি। নিশ্চিত ভাবেই শ্রেয়সের অভাব ভুগিয়েছে কিন্তু মোটের ওপর হতাশ করেছেন নাইটদের বিদেশি তারকারা। সেই নিয়েই এবার স্পষ্ট কথা বললেন কোচ পণ্ডিত।

মরশুমের শুরুতে ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল কোচ হিসেবে পরিচিত চন্দ্রকান্ত পণ্ডিতকে দায়িত্ব দেওয়া হয়। বিদর্ভ,মধ্যপ্রদেশের মতন দলকে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন করানো কোচকে এনেও সাফল্যের মুখ দেখতে পায়নি তারা। চলতি আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর চন্দ্রকান্ত পণ্ডিত বেশ তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন। তিনি কার্যত পরোক্ষে বলেই দিয়েছেন ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল আরো দায়িত্ব নিয়ে খেললে খুলতে পারত কেকেআরের প্লে অফের রাস্তা!

প্রসঙ্গত আইপিএলে এবারই প্রথম কোনও দলের প্রশিক্ষকের দায়িত্ব নিয়েছেন চন্দ্রকান্ত পণ্ডিত। উল্লেখ্য এই বছর নিজেদের ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শেষ করেছে কলকাতা নাইট রাইডার্স। সবথেকে তাৎপর্যপূর্ণ কেকেআর তাদের ঘরের মাঠ ইডেনে সাতটি ম্যাচের মধ্যে পাঁচটিই হেরেছে। আইপিএলের অভিযান শেষ হয়ে যাওয়ার পরে বিভিন্ন বিষয় নিয়ে আনন্দবাজারকে এক সাক্ষাৎকারে বিভিন্ন বিতর্কিত মন্তব্য সাফসাফ করেছেন তিনি।

চন্দ্রকান্ত পণ্ডিতের স্পষ্ট বক্তব্য ‘আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনের আরও বেশি দায়িত্ব নেওয়া উচিত ছিল। তবে দুই ক্যারিবিয়ান তারকা বেশ কয়েকটি ম্যাচে ভাল খেলেছে। পাশাপাশি গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে ব্যর্থও হয়েছে। পারফরম্যান্সের ধারাবাহিকতার অভাব আমাদেরকে পিছিয়ে দিয়েছে। রিঙ্কু সিং ছাড়া কেউ ধারাবাহিক ক্রিকেট খেলেনি।আইপিএলের আগে সময় বেশি পাওয়া যায় না। ক্রিকেটারদের চিনতেই অনেকটা সময় চলে যায়।’

ইডেন গার্ডেনে কেকেআরের খারাপ পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কেকেআর হেড স্যার জানিয়েছেন ' ঘরের মাঠের সুবিধে আমরা নিতে পারিনি। কেন পারলাম না, সেটা সত্যি আশ্চর্যজনক। যে মাঠের পিচ, পরিবেশ, দর্শক সব কিছুই আমাদের পক্ষে ছিল, সেখানে আরও ভাল কিছু উপহার দেওয়া উচিত ছিল।'

তবে দুর্ভাগ্যও মাঝে মধ্যে যে তাদের পিছু ছাড়েনি তা বুঝিয়ে দিয়েছেন তিনি। তাঁর মতে 'প্রথম ম্যাচে মোহালিতে শেষের দিকে বৃষ্টি হয়। ওই বৃষ্টি না হলে হয়ত সেই ম্যাচ আমরা জিততেও পারতাম। সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে আমাদের হারটা একেবারেই অনুচিত ছিল। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও জেতা উচিত ছিল। গুজরাত টাইটানসের বিরুদ্ধে ইডেনের ম্যাচ হারার পরে আমাদের আফসোস হয়েছিল। আর একদম শেষে লখনউ ম্যাচের কথা তো আমি বাদই দিলাম।এক রানে হারাটা খুবই দুঃখজনক। অন্তত জয় দিয়ে মরশুম শেষ করতে পারাটা উচিত ছিল।'

চন্দ্রকান্ত পণ্ডিতের এই কথার পর জল্পনা তুঙ্গে ময়দানে। ডিসেম্বরে মিনি অকশন, সেখানে নিশ্চিত ভাবেই দল ঢেলে সাজাতে চাইবে নাইট ম্যানেজমেন্ট। গত ছয়বারের মধ্যে দল পাঁচবার প্লে-অফে যায়নি। এবছর রাসেল ও নারিনকে খেলাতে গিয়ে লকির মতো প্লেয়ার যাকে মোটা টাকা দিয়ে কেনা হয়েছিল, তাকে বাইরে বসতে হয়েছে। দলে খুুব বেশি করে প্রয়োজন নির্ভরযোগ্য একজন বিদেশি মিডল অর্ডার ব্যাটার ও ভারতীয় কিপারের। জগদীশনকে দিয়ে একেবারেই কাজ হয়নি। এই সব নানান পারমুটেশন ও কম্বিনেশনের মধ্যে কী বাদ পড়ে যাবেন নাইটদের দুই স্তম্ভ রাসেল ও নারিন, নাকি আরেকটা বছর শেষ সুযোগ পাবেন তারা, কিছু মাস বাদেই মিলবে উত্তর। আপাতত নাইট সমর্থকদের হাহুতাশ করা ছাড়া আর কোনও উপায় নেই।

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন? নির্লজ্জ অসত্য! মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের ৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির লজ্জার একশেষ! মোদীর উদ্বোধনের পাঁচ মাসের মধ্য়েই অটল সেতুতে বিরাট ফাটল হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.