বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এ ফের কোচ বদল হায়দরাবাদের, লারাকে ছেঁটে ফেলে কোহলিদের প্রাক্তন হেড স্যারের হাতে দায়িত্ব তুলে দিল SRH

IPL-এ ফের কোচ বদল হায়দরাবাদের, লারাকে ছেঁটে ফেলে কোহলিদের প্রাক্তন হেড স্যারের হাতে দায়িত্ব তুলে দিল SRH

লারার জায়গায় নতুন কোচ খুঁজে নিল সানরাইজার্স হায়দরাবাদ। ছবি- এসআরএইচ।

সানরাইজার্স হায়দরাবাদের দায়িত্ব নেওয়ার আগে IPL-এ দীর্ঘদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে কোচিং করিয়েছেন প্রাক্তন কিউয়ি তারকা। গত ছয় মরশুমে এই নিয়ে চারবার কোচ বদল করল SRH।

আগে আইপিএলে দল ব্যর্থ হলে কোপ পড়ত ক্যাপ্টেনদের ঘাড়ে। দীনেশ কার্তিক থেকে ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন থেকে ইয়ন মর্গ্যান, দলের ব্য়র্থতায় কোণঠাসা হওয়া ক্যাপ্টেনদের তালিকা আইপিএলে দীর্ঘ। তবে সাম্প্রতিক সময়ে বদলেছে সেই ট্রেন্ড। এবার দলের ব্যর্থতায় কোচ বদলের হিড়িক দেখা যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে।

দিল্লি ক্যাপিটালস হেড কোচ পন্টিংকে ধরে রাখলেও আইপিএল ২০২৩-এর পরে ছেঁটে ফেলে দুই সহকারী কোচ শেন ওয়াটসন ও অজিত আগরকরকে। আগরকর অবশ্য জাতীয় দলের নির্বাচক প্রধানের দায়িত্ব নেবেন বলেই দিল্লি শিবির থেকে সরিয়ে নেন নিজেকে।

কোচ বদলেছে আরসিবি। তারা মাইক হেসন ও সঞ্জয় বাঙ্গারকে ছেড়ে দিয়ে লখনউ সুপার জায়ান্টসের অ্যান্ডি ফ্লাওয়ারকে হেড কোচ করেছে। এবার সানরাইজার্স হায়দরাবাদ তাদের নতুন হেড কোচের নাম ঘোষণা করল। সানরাইজার্স ব্রায়ান লারাকে ছেড়ে দিয়ে তাঁর জায়গায় দলের হেড কোচ নিযুক্ত করে ড্যানিয়েল ভেত্তোরিকে।

সোমবার সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজির তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে ক্যারিবিয়ান কিংবদন্তি লারাকে ছাঁটাই করার কথা জানিয়ে দেওয়া হয়। ঠিক তার পরেই প্রাক্তন কিউয়ি তারকা ভেত্তোরিকে নতুন কোচ করার কথা ঘোষণা করে এসআরএইচ।

আরও পড়ুন:- IND vs WI: ভারতের বিরুদ্ধে সব থেকে বেশি T20 রান, ফিঞ্চের রেকর্ড ভাঙলেন নিকোলাস পুরান, দেখুন সেরা পাঁচের তালিকা

লারার সঙ্গে সানরাইজার্সের চুক্তি ছিল ২ বছরের। সেই চুক্তি শেষ হয় আইপিএল ২০২৩-এর পরেই। অন্যদিকে ভেত্তোরি ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হেড কোচ ছিলেন। তিনি আপাতত অস্ট্রেলিয়ার জাতীয় দলের সহকারী কোচের ভূমিকা পালন করছেন।

আরও পড়ুন:- IND vs WI: বল না করালে অক্ষরকে খেলানো হচ্ছে কেন? যুক্তিহীন এই ৫ সিদ্ধান্তে দ্বিতীয় T20 ম্যাচ হারল ভারত

গত ছয় মরশুমে এই নিয়ে চারবার কোচ বদল করল সানরাইজার্স হায়দরাবাদ। ২০১৯ পর্যন্ত প্রথম দফায় হায়দরাবাদকে কোচিং করানোর পরে টম মুডি ২০২২ সালেও দলের প্রধান প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন। মাঝে ২০২০ এবং ২০২১ সালে হায়দরাবাদের কোচ ছিলেন ট্রেভর বেলিস। ব্য়াটিং কোচ থেকে ২০২৩ আইপিএলে সানরাইজার্সের হেড কোচের পদে উন্নীত হন ব্রায়ান লারা। তবে ১টি মরশুম হটসিটে কাটিয়েই বিদায় নিতে হল ক্যারিবিয়ান তারকাকে।

অস্ট্রেলিয়ার সহকারী কোচের দায়িত্ব পালন করা ছাড়াও ভেত্তোরি এই মুহূর্তে দ্য হান্ড্রেডে বার্মিংহ্যাম ফিনিক্সের ছেলেদের দলের হেড কোচের ভূমিকাও পালন করছেন। এছাড়া ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে বার্বাডোজ রয়্যালস, বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিট ও ভাইটালাটি ব্লাস্টে মিডলসেক্সকেও কোচিং করিয়েছেন ড্যানিয়েল। কিউয়ি তারকা বাংলাদেশের জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবেও কাজ করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.