বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Action: ‘সিরিজে মনোযোগ দাও;’ ১৫.২৫ কোটির ক্রিকেটারের ফোকাস বদলালেন রাহুল দ্রাবিড়

IPL Action: ‘সিরিজে মনোযোগ দাও;’ ১৫.২৫ কোটির ক্রিকেটারের ফোকাস বদলালেন রাহুল দ্রাবিড়

ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় (ছবি:এপি)

অধিনায়কের কথা টেনে ইশান কিষাণ বলেন দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও তাকে একই কথা বলেছিলেন। কিষাণ বলেছিলেন যে তিনি কলকাতায় পৌঁছে দ্রাবিড় তাকে বর্তমানের দিকে মনোনিবেশ করতে বলেছিলেন। 

ভারতীয় দলের উইকেট-রক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণ এই বছরের মেগা-নিলাম থেকে ১৫.২৫ কোটি টাকা পেয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্স তার জন্য বিড করে এবং অবশেষে এই খেলোয়াড়কে নিজেদের দলে ধরে রাখতে সফল হয়। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সবচেয়ে দামি ভারতীয় খেলোয়াড়ও হয়েছেন ইশান কিষাণ। আইপিএল নিলাম তখনও শেষ হয়নি, খেলোয়াড়দের ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে মনোযোগ দিতে হয়েছিল। ম্যাচের আগে, রোহিত শর্মা বলেছিলেন যে যখন নিলাম চলছিল, খেলোয়াড়রা স্বাভাবিকভাবেই খুব উত্তেজিত ছিল তবে এখন এটি শেষ এবং খেলোয়াড়দের এই সিরিজে মনোযোগ দেওয়া উচিত।

অধিনায়কের কথা টেনে ইশান কিষাণ বলেন দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও তাকে একই কথা বলেছিলেন। কিষাণ বলেছিলেন যে তিনি কলকাতায় পৌঁছে দ্রাবিড় তাকে বর্তমানের দিকে মনোনিবেশ করতে বলেছিলেন। কিষাণ বললেন, ‘নিলাম শেষে রাহুল স্যারের সাথেও খুব ভালো কথাবার্তা হয়েছে। তিনি আমাকে বলেন, আমরা এখন যা করছি তাতে মনোযোগ দিতে। অবশ্যই, আইপিএল প্রত্যেকের জন্য একটি বড় প্ল্যাটফর্ম এবং খেলোয়াড়রা যখন একটি ভালো দলে যায়, তখন তারা আনন্দিত হয়। তবে আপাতত মনোযোগ দিতে হবে সিরিজেই।’

এই ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ইনিংস শুরু করেন কিষাণ। ইশান আবারও বলেন যে ইনিংস ওপেনিং তার খেলার ধরণ অনুসারে উপযুক্ত তবে দলের প্রয়োজন অনুসারে যে কোনও জায়গায় তিনি খেলতে প্রস্তুত। তিনি বলেন, ‘ইনিংস ওপেনিংয়ে আমি সবচেয়ে খুশি। তবে পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দল আমাকে যা করতে বলে আমি তা করতে প্রস্তুত। আমি আমার ভূমিকা নিয়ে খুশি এবং যেকোনও জায়গায় ব্যাট করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। এটা একটা বড় মাঠ কিন্তু আমি আমার ক্ষমতায় বিশ্বাস করি। যদি আমার দিন থাকে, আমি যে কোনও জায়গায় অতিক্রম করতে পারি। আমাকে সেখানে গিয়ে বল দেখতে হবে এবং আমার শট খেলতে হবে। আমি আমার ভূমিকা সম্পর্কে পরিষ্কার এবং দল আমার কাছে এটাই চায়।’ ভারত ওয়েস্ট ইন্ডিজকে সাত উইকেটে ১৫৭ রানে আটকে দেয়। এরপর সাত বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ভারত। ভারতের হয়ে ইশান ৩৫ রান করলেও তার জন্য ৪২ বল খেলেছেন।

বন্ধ করুন