বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Auction: সব থেকে বেশি খরচ করে বেছে বেছে ক্রিকেটার নিয়েছে লখনউ, রয়েছে চমক, চোখ রাখুন সম্পূর্ণ স্কোয়াডে

IPL Auction: সব থেকে বেশি খরচ করে বেছে বেছে ক্রিকেটার নিয়েছে লখনউ, রয়েছে চমক, চোখ রাখুন সম্পূর্ণ স্কোয়াডে

নিলামের টেবিলে গম্ভীররা। ছবি- আইপিএল।

২১ জন ক্রিকেটারকে দলে নিতেই সব টাকা শেষ লখনউ সুপার জায়ান্টসের।

দু'দিনের মেগা আইপিএল নিলামে সব থেকে কম ক্রিকেটার দলে নিয়েছে লখনউ সুপার জায়ান্টস। অথচ তাদের সব টাকা শেষ। নিলামের আগে ও নিলামের টেবিলে বসে সব থেকে বেশি টাকা খরচ করেছে তারাই। নিলামের পর লখনউ স্কোয়াডের গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

১. নিলামের আগে ২ জন ভারতীয় (লোকেশ রাহুল ও রবি বিষ্ণোই) এবং ১ জন বিদেশি (মার্কাস স্টইনিসকে দলে নেয় লখনউ সুপার জায়ান্টস।

২. লখনউ নিলাম থেকে মোট ১৮ জন ক্রিকেটারকে দলে নেয়, যাঁদের মধ্যে ১২ জন ভারতীয় ও ৬ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। সুতরাং, তাদের স্কোয়াড দাঁড়ায় ২১ জনের। ১০টি ফ্র্যাঞ্চাইজির মধ্যে সব থেকে ছোট স্কোয়াড তাদেরই।

৩. নিলামে সব থেকে বেশি ১০ কোটি টাকা দিয়ে তারা কিনেছে এখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা ভারতীয় পেসার আবেশ খানকে।

৪. বিদেশি ক্রিকেটারদের মধ্যে নিলামে লখনউ সব থেকে বেশি টাকা খরচ করেছে জেসন হোল্ডারের পিছনে (৮ কোটি ২৫ লক্ষ)।

৫. ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা তারকাদের মধ্যে লখনউ সব থেকে বেশি ৮ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কিনেছে ক্রুণাল পান্ডিয়াকে।

৬. কুইন্টন ডি'কককে মাত্র ৬ কোটি ৭৫ লক্ষ টাকা এবং কৃষ্ণাপ্পা গৌতমকে মাত্র ৯০ লক্ষ টাকায় দলে নেওয়া ছিল লখনউয়ের রীতিমতো চমক।

লখনউ সুপার জায়ান্টসসের সম্পূর্ণ স্কোয়াড:-
ভারতীয়: লোকেশ রাহুল (১৭ কোটি), রবি বিষ্ণোই (৪ কোটি), আবেশ খান (১০ কোটি), মণীশ পান্ডে (৪ কোটি ৬০ লক্ষ), দীপক হুডা (৫ কোটি ৭৫ লক্ষ), ক্রুণাল পান্ডিয়া (৮ কোটি ২৫ লক্ষ), অঙ্কিত রাজপুত (৫০ লক্ষ), মায়াঙ্ক যাদব (২০ লক্ষ), করণ শর্মা (২০ লক্ষ), আয়ূষ বাদোনি (২০ লক্ষ), মহসিন খান (২০ লক্ষ), মনন ভোরা (২০ লক্ষ), শাহবাজ নদিম (৫০ লক্ষ) ও  কৃষ্ণাপ্পা গৌতম (৯০ লক্ষ)।

বিদেশি: মার্কাস স্টইনিস (৯.২ কোটি), কুইন্টন ডি'কক (৬ কোটি ৭৫ লক্ষ), মার্ক উড (৭ কোটি ৫০ লক্ষ), জেসন হোল্ডার (৮ কোটি ৭৫ লক্ষ),  এভিন লুইস (২ কোটি), কাইল মায়ের্স (৫০ লক্ষ) ও দুষ্মন্ত চামিরা (২ কোটি)।

বন্ধ করুন