বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Auction 2022: দিল্লি-গুজরাটকে পিছনে ফেলে ৯.২৫ কোটিতে রাবাদাকে ঘরে তুলল পঞ্জাব

IPL Auction 2022: দিল্লি-গুজরাটকে পিছনে ফেলে ৯.২৫ কোটিতে রাবাদাকে ঘরে তুলল পঞ্জাব

৭৫ লক্ষের জন্য ১০ কোটি ছুঁতে পারলেন না প্রোটিয়া বোলার (ছবি:টুইটার)

কাগিসো রাবাদা ২ কোটি টাকার বেস প্রাইসের রাবাদার জন্য দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটানস লড়াই শুরু করে। পরে লড়াইয়ে যোগ দেয় পঞ্জাব কিংস। শেষ পর্যন্ত টাকার ঝুলি নিয়ে জয় ছিনিয়ে নেয় পঞ্জাব।

আইপিএল ২০২২-এর মেগা নিলামে, কাগিসো রাবাদা পেলেন ৯.২৫ কোটি। মাত্র ৭৫ লক্ষ টাকার জন্য দুই অঙ্কের ঘর ছুঁলেন না রাবাদা। আর ৭৫ লক্ষ টাকা পেলেই ১০ কোটির অঙ্ক ছুঁতে পারতেন তিনি। নিলামে তাকে কিনে নেয় প্রীতির পঞ্জাব কিংস। তিনি আইপিএল ২০২১-এ দিল্লি দলের হয়ে খেলেছিলেন। গত বছর তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে ১৫টি ম্যাচে ১৫টি উইকেট নিয়েছিলেন। এবারও দিল্লির দল তাকে বিড করেছিল, কিন্তু শেষ পর্যন্ত পঞ্জাব তাকে ৯.২৫ কোটি টাকা দিয়ে তাদের দলে তুলে নেয়। মেগা নিলামে রাবাদার বেস প্রাইস ছিল ২ কোটি টাকা।  দলে যোগ দিয়ে বার্তা দেন রাবাদ।

মার্কি প্লেয়ার হল সেই সব খেলোয়াড় যারা নিলামের সময় প্রথম বিড করে। এই খেলোয়াড়রা বিশ্বব্যাপী জনপ্রিয় এবং বেশিরভাগ দলই তাদের কিনতে চায়। সাধারণত এই খেলোয়াড়রা আন্তর্জাতিক ক্রিকেটেও বড় নাম করেছেন। সাধারণত মার্কি প্লেয়াররা সর্বোচ্চ দর পান। নিলামে সবচেয়ে দামি খেলোয়াড়দের একজন হন তারা। এদিন ৯ কোটি ২৫ লক্ষ টাকায় রাবাদাকে তুলে নেয় পঞ্জাব কিংস। কাগিসো রাবাদা ২ কোটি টাকার বেস প্রাইসের রাবাদার জন্য দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটানস লড়াই শুরু করে। পরে লড়াইয়ে যোগ দেয় পঞ্জাব কিংস। শেষ পর্যন্ত টাকার ঝুলি নিয়ে জয় ছিনিয়ে নেয় পঞ্জাব।

রাবাদা ২০১৭ সাল থেকে আইপিএল খেলছেন। ৫০টি আইপিএল ম্যাচে তিনি ৭৬টি উইকেট নিয়েছেন। আইপিএলে তার সেরা পারফরম্যান্স ২১ রানে চার উইকেট। বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগে, রাবাদা প্রতি ১৫তম বলে একটি করে উইকেট নেন। ২০১৭ ছাড়া প্রতিটি আইপিএলে রাবাদা ১৫ বা তার বেশি উইকেট নিয়েছেন। রাবাদা, যিনি এখনও পর্যন্ত চারটি আইপিএল খেলেছেন, ২০১৯ সালে ২৫টি এবং ২০২০ সালে ৩০টি উইকেট নিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কেউ বুঝতেই পারেনি ওরা এমনটা করবে: কোহলি-রোহিত-জাদেজার অবসর নিয়ে কী বললেন মামব্রে স্ট্যাম্প ডিউটিতে ছাড়, বাড়ল LTCG ট্যাক্স, আয়করেও বদল; একনজরে বাজেট হাইলাইট India Women বনাম Nepal Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'এত কষ্টকর জীবন বোধহয় কারও হয় না...', ব্যক্তিগত জীবন, কাজ নিয়ে অকপট অন্বেষা বাজেটে ধর্মীয় পর্যটনে গুরুত্ব, বিষ্ণুপদ-মহাবোধি মন্দিরে তৈরি হবে করিডর 'সফল নয়…' হঠাৎ কেন এমন বললেন আমিরের প্রাক্তন? কী নিয়ে অখুশি কিরণ পশ্চিমবঙ্গ জয়েন্টের আসন বণ্টনের রাউন্ড ১ এর ফলাফল প্রকাশ আজ, রইল লিঙ্ক সিচুয়েশনশিপকে ‘বিকৃত ভাবনা’ বলে বিষেদগার জাহ্নবীর! শহরে বসবাসকারী নিম্নবিত্তদের জন্য ১ কোটি নতুন বাড়ি, আবাসনে বিরাট বরাদ্দ বাজেটে দেশে ই-কমার্স রপ্তানি হাব খুলবে কেন্দ্র, বাড়বে চাকরির সুযোগ! আর কী কী সুবিধা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.