বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Auction 2022: রাহুলের সঙ্গে ওপেন করবেন কে? নিলাম শেষ হওয়ার আগেই ঠিক করে ফেলল লখনউ
কুইন্টন ডি'কক।

IPL Auction 2022: রাহুলের সঙ্গে ওপেন করবেন কে? নিলাম শেষ হওয়ার আগেই ঠিক করে ফেলল লখনউ

  • ৮ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে জেসন হোল্ডারকে কিনেছে লখনউ। আর কুইন্টন ডি'ককে ৬ কোটি ৭৫ লক্ষ দিয়ে কিনেছে। সাড়ে ১৫ কোটির মধ্যে দুই তারকাকে তুলে নিয়েছে লখনউ সুপার জায়ান্টস।

কম দামেই কুইন্টন ডি'কক এবং জেসন হোল্ডারের মতো প্লেয়ারকে কিনে নিয়েছে আইপিএলের নতুন টিম লখনউ সুপার জায়ান্টস। স্বাভাবিক ভাবেই নিলামের প্রথম দিন লাঞ্চের আগেই বড় বাজি মেরে দিয়েছেন সঞ্জীব গোয়েঙ্কারা। 

৮ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে জেসন হোল্ডারকে কিনেছে লখনউ। আর কুইন্টন ডি'ককে ৬ কোটি ৭৫ লক্ষ দিয়ে কিনেছে। সাড়ে ১৫ কোটির মধ্যে দুই তারকাকে তুলে নিয়েছে লখনউ সুপার জায়ান্টস।

এ ছাড়াও মণিশ পাণ্ডেকে ৪ কোটি ৬০ লক্ষ টাকা দিয়ে কিনেছে লখনউ। দীপক হুডার মতো তরুণ তারকাকে ৫ কোটি ৭৫ লক্ষ দিয়ে কিনেছে লখনউ। টিম করতে নেমে খুব ভেবেচিন্ পদক্ষেপ নিচ্ছে লখনউ। নিজেদের টাকা বুঝেশুনে তারা খরচ করছে।

লাঞ্চের আগে উচ্ছ্বসিত হয়ে দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা  জানিয়েও দিয়েছেন, কেএল রাহুলের সঙ্গে কোন প্লেয়ার আইপিএল ২০২২-এ ওপেন করবেন? গোয়েঙ্কা বলেছেন, ‘মণিশ পাণ্ডে, দীপক, জেসন হোল্ডার এবং কুইন্টন ডি'কক- প্রক্যেকেই অভিজ্ঞ, ভালো প্লেয়ার। কেএল রাহুলের সঙ্গে দ্বিতীয় ওপেনার হবেন কুইন্টন ডি'ককই। দ্বিতীয় উইকেটকিপার হিসেবেও ডি'কক আমাদের বড় ভরসা হবে।’

ডিককের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। ২০১৯ সালে ২.৮০ কোটি টাকায় ডি’কককে দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। তবে ২০১৩ সাল থেকেই আইপিএল খেলছেন প্রোটিয়া উইকেটকিপার। প্রথম বছর সানরাইজার্স হায়দরাবাদে খেলার পর ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত দিল্লি ডেয়ারডেভিলসে খেলেন ডি’কক। এরপর প্রোটিয়া উইকেটকিপারকে দলে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএলে এখনও পর্যন্ত ৭৭ ম্যাচ খেলেছেন ডি’কক। তার মধ্যে করেছেন ২২৫৬ রান।

বন্ধ করুন