বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Auction 2022: এসেছিলেন জাম্পার বদলি হয়ে, অজি তারকা দল না পেলেও ১০ কোটি ছাড়াল হাসারাঙ্গার দাম

IPL Auction 2022: এসেছিলেন জাম্পার বদলি হয়ে, অজি তারকা দল না পেলেও ১০ কোটি ছাড়াল হাসারাঙ্গার দাম

গত মরশুমে আরসিবি অনুশীলনে ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি- আরসিবি।

গত মরশুমে দুই ম্যাচে বল করে কোনো উইকেট পাননি হাসরাঙ্গা, ব্যাট হাতেও মাত্র এক রান করেছিলেন।

বেঙ্গালুরুতে গত দুইদিন (১২ ও ১৩ ফেব্রুয়ারি) ধুমধাম করে আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হয়েছে। দুইদিনের লম্বা প্রক্রিয়ায় ২০৪ জন খেলোয়াড় বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগে খেলার সুযোগ পেয়েছন। প্রতি বছর নিলামে কোনো কোনো ক্রিকেটারের ভাগ্য সম্পূর্ণরূপে বদলে যায়। এবার সম্ভবত ওয়ানিন্দু হাসারাঙ্গার ক্ষেত্রে এমনটাই ঘটল।

গত আইপিএলের দ্বিতীয়ভাগে অ্যাডাম জাম্পার পরিবর্তে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হাসারাঙ্গাকে দলে নেয়। মাত্র দুই ম্যাচ খেলে এক রান ও ছয় ওভার হাত ঘুরিয়ে বিনা উইকেটে ৬০ রান খরচ করার পরেও এ মরশুমে তাঁর দাম উঠল ১০ কোটি ৭৫ লক্ষ টাকা। লঙ্কান অলরাউন্ডারকে কিনল সেই আরসিবিই। কারণ আইসিসির বিচারে বর্তমানে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি বোলার, তথা পাঁচ নম্বর অলরাউন্ডারের প্রতিভা। সীমিত সুযোগে আইপিএলে পারফর্ম করতে না পারলেও তাঁর প্রতিভারই দাম উঠল ১০ কোটির অধিক।

২৪ বছর বয়সী হাসরাঙ্গার ব্যাট ও বল হাতে প্রতিভার যথেষ্ট প্রমাণ মিলেছে গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে। অপরদিকে, সেই বিশ্বকাপেরই সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে ছিলেন অ্যাডাম জাম্পাও। তবে এক বছর ব্যবধানে যেন সবটা পুরোপুরি বদলে গেল। এবার আইপিএল নিলামে জাম্পাকে কেউ দলে নেওয়ারই আগ্রহ দেখাল না। এই ঘটনা আবার প্রমাণ করে দেয়, সবটা অনিশ্চিত।

বন্ধ করুন