বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Auction 2023: আনকোরা হ্যারি ব্রুক পেলেন ১৩.৫ কোটি, কেঁদে ভাসালেন মা ও ঠাকুমা

IPL Auction 2023: আনকোরা হ্যারি ব্রুক পেলেন ১৩.৫ কোটি, কেঁদে ভাসালেন মা ও ঠাকুমা

হ্যারি ব্রুক।

ইংল্যান্ডের তরুণ তারকা হ্যারি ব্রুককে নিয়ে রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে সবচেয়ে বেশি টানাটানি চলে। তবে ১৩ কোটি পর্যন্ড বিড করে হাল ছেড়ে দেয় রাজস্থান। ১৩.২৫ কোটিতে তাঁকে দলে নেয় হায়দরাবাদ।

এ বারের আইপিএলের মিনি নিলামে যে ক'জন বিদেশি ক্রিকেটারকে নিয়ে ঝড় ওঠার সম্ভাবনা ছিল, তাদের মধ্যে অন্যতম ছিলেন ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান হ্যারি ব্রুক। তাঁর বেস প্রাইস ছিল দেড় কোটি টাকা। তাঁকে নিয়ে রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে সবচেয়ে বেশি টানাটানি চলে। তবে ১৩ কোটি পর্যন্ড বিড করে হাল ছেড়ে দেয় রাজস্থান। ১৩.২৫ কোটিতে তাঁকে দলে নেয় হায়দরাবাদ।

ইয়র্কশায়ারের এই ডানহাতি ব্যাটসম্যান ইংল্যান্ড সিনিয়র দলে আসার পর থেকে নিজের একটা আলাদা জায়গা তৈরি করে নিয়েছেন। প্রাথমিক ভাবে একজন ডানহাতি ব্যাটসম্যান, যিনি ডানহাতি মিডিয়াম পেসও বোলিং করেন। সম্প্রতি ব্রুকের দুরন্ত ছন্দই আইপিএলে তাঁর দর হুহু করে বাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন: ভাষায় নয়, CSK-এর হলুদ রং দিয়েই নিজের মনের অনুভূতি প্রকাশ করলেন বেন স্টোকস

তিনি প্ৰথম বার আইপিএল নিলামে নাম লিখিয়ে ইতিহাস গড়ে ফেললেন। যখন হ্যারি ব্রুকের নাম নিলামে ওঠে, তখন তিনি পরিবারের সঙ্গে রাতে নৈশভোজ করছিলেন। তাঁর দর এত বেশি উঠবে, নিজেই ভাবতে পরেননি ব্রুক। তিনি বলেছেন, ‘আমি কথা হারিয়ে ফেলেছিলাম। আমি তখন মা এবং ঠাকুমার সঙ্গে নৈশভোজ করছিলাম। যখন এসআরএইচ (SRH) আমাকে নিল, তখন ওরা কেঁদে ফেলেছিল।’

সম্প্রতি হ্যারি ব্রুক পাকিস্তানের বিরুদ্ধে ৩টি টেস্টে ৩টি শতরান করেছেন। প্রথম টেস্টে দ্বিতীয় ইনিংসে ৮৭ রানে আউট না হলে, সেই টেস্টে জোড়া শতরান হত তাঁর। ব্রুক অতীতে ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দিয়েছেন। ভারতে ৫০ ওভারের ৫ ম্যাচের সিরিজ খেলতে এসেছিল ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দল। সেই সিরিজে অধিনায়ক ছিলেন ব্রুক।

আরও পড়ুন: IPL নিলামে সর্বকালের সর্বোচ্চ দর পেলেন স্যাম কারান, দ্বিতীয় গ্রিন, তৃতীয় স্টোকস

২০১৮ অনূর্ধ্ব-১৮ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে শতরান রয়েছে তাঁর। এই বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তাঁর। দেশের হয়ে এখনও পর্যন্ত ২০টি টি-টোয়েন্টিতে ৩৭২ রান করেছেন। অগস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে টেস্টে অভিষেক হয়। তবে তিনি নজর কেড়েছেন পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত খেলে। ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী স্কোয়াডেও ছিলেন তিনি।

শুক্রবার আইপিএলের মিনি নিলামে একমাত্র জো রুটকে বাদ দিয়ে বাকি তিন ব্রিটিশ ক্রিকেটারকে নিয়ে রীতিমতো কাড়াকাড়ি চলল। স্যাম কারান, বেন স্টোকস এবং হ্যারি ব্রুক- এই তিন ক্রিকেটারের মোট দাম উঠল ৪৮ কোটি টাকা। ১৮.৫০ কোটিতে স্যাম কারানকে নিল পঞ্জাব কিংস। ১৬.২৫ কোটিতে বেন স্টোকসকে নিয়েছে চেন্নাই সুপার কিংস।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জন্ম থেকেই আগলে রেখেছিলেন সিংহটিকে, তার হাতেই প্রাণ গেল ব্যক্তির কংগ্রেসের অ্যাকাউন্ট থেকে ৬৫ কোটি তুলে নিয়েছে IT দফতর! বকেয়া কর-কাণ্ডে নয়া মোড় ফ্রান্সের সর্বোচ্চ অসামরিক পুরস্কারে সম্মানিত হলেন কংগ্রেস সাংসদ শশী থারুর গড়িয়াহাট, হাতিবাগান, নিউ মার্কেট কলকাতায় হকার সংখ্য়া কত? পুরসভার সমীক্ষা Report ২ সপ্তাহের মাথায় সন্দেশখালিতে DGP, টোটো চড়ে গেলেন থানা, সরেজমিনে দেখলেন এলাকা আলিপুরদুয়ারে বন্ধ চা বাগানে ফের খাঁচাবন্দি চিতাবাঘ, আতঙ্কে স্থানীয়রা শেষ ৯ বলে দরকার ছিল ৩২ রান, 4-6-6-WD-1-1-1-6-2-4- টিম ডেভিড জয় এনে দিল অজিদের টমেটোর স্বাদও ফেল, এইভাবে বানিয়ে ফেলুন কমলার চাটনি! অমৃতের স্বাদ পাবেন ঋতুরাজ সিংয়ের শেষ যাত্রায় বলিউডের তারকারা, শ্রদ্ধা জানালেন আরশাদ ওয়ার্সিরা জন্মের পরই ১০.৪ লাখ টাকায় বিকোল বিরাটের ছেলের নামের ডোমেন, ভামিকার ছিল ৮ কোটি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.