বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Auction: ‘ওকে ঠিক করে ব্যবহারই করতে পারেনি’, কুলদীপ প্রসঙ্গে KKR-কে খোঁচা DC কর্ণধারের
কুলদীপ যাদব।

IPL Auction: ‘ওকে ঠিক করে ব্যবহারই করতে পারেনি’, কুলদীপ প্রসঙ্গে KKR-কে খোঁচা DC কর্ণধারের

  • ২০১৪ -২০২১ পর্যন্ত টানা কেকেআর-এ ছিলেন কুলদীপ। ২০১৪ তে যখন প্রথম কলকাতার দলে যোগ দেন, তখন দলের মূল প্লেয়ারদের মধ্যে নাম থাকত তাঁর। তবে ২০১৮ সালের পর থেকে পরিস্থিতি বদলায়। ভারতের বাঁ-হাতি স্পিনার ২০১৯ সালে মাত্র ৯টি আর ২০২০-তে মাত্র পাঁচটি ম্যাচ খেলেন। চোটের কারণে ২০২১ আইপিএল খেলতে পারেননি কুলদীপ।

শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলামের প্রথম দিনই ভারতের চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবকে ২ কোটিতে কিনে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। কুলদীপের বেস প্রাইস ছিল ১ কোটি টাকা। আর কুলদপীকে কেনার পরেই তাঁর পাশে দাঁড়িয়ে কলকাতা নাইট রাইডার্সকে খোঁচা মেরেছে দিল্লির টিমের কর্ণার পার্থ জিন্দাল। তিনি বলে দিয়েছেন, কেকেআর কুলদীপকে ঠিক করে ব্যবহারই করতে পারেনি।

২০১৪ সাল থেকে ২০২১ পর্যন্ত টানা নাইট রাইডার্সেই ছিলেন কুলদীপ। ২০১৪ তে যখন প্রথম কলকাতার দলে যোগ দেন কুলদীপ, তখন দলের মূল প্লেয়ারদের মধ্যে নাম থাকত কুলদীপের। তবে ২০১৮ সালের পর থেকে পরিস্থিতি বদলাতে থাকে। ভারতের তারকা বাঁ-হাতি স্পিনার ২০১৯ সালে মাত্র  ৯টি ম্যাচ খেলেছেন এবং ২০২০-তে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছিলেন কুলদীপ। আর চোটের কারণে ২০২১ আইপিএল খেলতে পারেননি তারকা স্পিনার।

পার্থ জিন্দাল একটি সাক্ষাৎকার দিতে গিয়ে বলেছেন, ‘আমরা যখন মূল্যবান নামগুলো বেছে নিচ্ছিলাম, তার মধ্যে একটি নাম ছিল কুলদীপ যাদবের। শুক্রবার যখন কুলদীপ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের হয়ে খেলেছিল, আমি সে দিকে লক্ষ্য রেখেছিলাম। জানতাম, ও ভালো খেললে দামটা অনেক বেশি বেড়ে যাবে।’

তিনি  আরও বলেছেন, ‘গত কয়েক মরশুমে আইপিএলে ওকে ভালো ভাবে ব্যবহার করা হয়েছে বলে আমার মনে হয় না। ও এমন একজন প্লেয়ার, যার আত্মবিশ্বাস আসল অস্ত্র। রিকি (পন্টিং) এবং ঋষভের (পন্ত) হাত ধরে আমরা ডিসি-তে যে পরিবেশ তৈরি করেছি, সেটা ওকে দিতে চাই। ওর অনেক কিছু প্রমাণ করার আছে এবং ওর মধ্যে আগুন রয়েছে।’ কুলদীপ দিল্লি ক্যাপিটালে অক্ষর প্যাটেলের সঙ্গী হবেন। গত দুই মরশুমে ধারাবাহিক পারফরম্যান্সের কারণে অক্ষরকে দিল্লি রিটেন করেছিল।

বন্ধ করুন