বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Auction নিলামে অবিক্রিত অমিতকে ভিন্ন ভূমিকায় দলে যোগদানের আহ্বান DC মালিকের, জবাব দিলেন মিশ্র
দিল্লি ক্যাপিটালসের জার্সিতে অমিত মিশ্র। ছবি- বিসিসিআই।

IPL Auction নিলামে অবিক্রিত অমিতকে ভিন্ন ভূমিকায় দলে যোগদানের আহ্বান DC মালিকের, জবাব দিলেন মিশ্র

  • ১০ মরশুম দিল্লির হয়ে আইপিএলে মাঠ কাঁপিয়েছেন অমিত মিশ্র।

আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ, ১৬৪ উইকেটের মালিক অমিত মিশ্র। এই মরশুমে আর তিন উইকেট নিলেই লসিথ মালিঙ্গার আইপিএলের সর্বকালের উইকেট সংখ্যা পার করে ফেলতেন অমিত মিশ্র। তবে তা আপাতত সম্ভবপর বলে মনে হচ্ছে না। দুইদিনব্যাপী আইপিএল মেগা নিলামে অবিক্রিতই রয়ে গেলেন মিশ্র।

দীর্ঘদিন দিল্লি ক্যাপিটালসের (আগে দিল্লি ডেয়ারডেভিলস) পাশাপাশি হায়দরাবাদের হয়েও খেলেছেন প্রবীণ ভারতীয় লেগ স্পিনার অমিত মিশ্র। তবে এবার আর ৩৯ বছরের মিশ্রকে দলে নেওয়ার জন্য কোনো ফ্রাঞ্চাইজি আগ্রহ দেখায়নি। তাতে কী, ভিন্ন ভূমিকায় দিল্লি ক্যাপিটালসের অংশ হওয়ার আহ্বান পেলেন মিশ্র। দীর্ঘ ১০ বছর দিল্লির হয়ে আইপিএলে খেলেছেন তিনি। রাজধানীর ফ্রাঞ্চাইজির কর্ণধার পার্থ জিন্দাল তাঁর বড় ভক্ত। আগের মরশুমের প্রথমভাগে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সের পর, দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামের বাইরে মিশ্রর মূর্তি বসানোর দাবিতেই জিন্দাল যে তাঁর বড় ভক্ত, তার প্রমাণ মিলেছিল।

এ বার তাঁকে দলে নেয়নি। তবে তা সত্ত্বেও দিল্লির সঙ্গে কোনো না কোনোভাবে মিশ্রকে জুড়তে আগ্রহী জিন্দাল নিলামের পর নিজের সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘সর্বকালের অন্যতম সেরা অমিত মিশ্র, আপনি আমাদের জন্য যা করেছেন, তার জন্য দিল্লি ক্যাপিটালসের তরফে আপনাকে স্যালুট। আপনি যেমনটা চাইবেন, ঠিক সেই ভূমিকাতেই দিল্লির সঙ্গে আপনাকে আমরা যুক্ত রাখতে চাই, কারণ আপনার পরামর্শ সবসময়ই দলের জন্য মহামূল্যবান। মিশি ভাই দিল্লি আপনার কাছে চিরকৃতজ্ঞ।’

জিন্দালের এই পোস্টের কিছুক্ষণ পরেই মিশ্র তার জবাবও দেন। তিনি খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করে লেখেন, ‘আপনার মিষ্টিমধুর শব্দ এবং দলের হয়ে আমরা পারফরম্যান্সকে মান্যতা দেওয়ার অনেক ধন্য়বাদ। আমি কৃতার্থ। তবে আমি এখনও ফুরিয়ে যাইনি এবং দিল্লির উন্নতিতে এখনও অবদান দিতে সক্ষম। যদি দিল্লির কোনো সময় আমাকে প্রয়োজন হয়, তাহলে আমি খুব একটা দূরে নেই।’ প্রসঙ্গত, অবিক্রিত থাকলেও, কোনো ক্রিকেটার মরশুমের মাঝপথে আহত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে বা সরে দাঁড়ালে মিশ্রকে দলে নিতেই পারে দিল্লিসমতে যে কোনো ফ্রাঞ্চাইজি।

বন্ধ করুন