বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Auction: ৫জনের জন্য ৩৫.৩৫ কোটি খরচ হয়েছে, হাতে টাকাও বেশি নেই, KKR পারবে তো পুরো দল গড়তে?
নিলামের দ্বিতীয় দিন শুরুর আগে চাপে থাকবে কলকাতা নাইট রাইডার্স।

IPL Auction: ৫জনের জন্য ৩৫.৩৫ কোটি খরচ হয়েছে, হাতে টাকাও বেশি নেই, KKR পারবে তো পুরো দল গড়তে?

  • শনিবার কেকেআর পাঁচ জন প্লেয়ারকে কিনতে খরচ করেছে মোট ৩৫.৩৫ কোটি টাকা। তাদের হাতে এখন রয়েছে আর মাত্র ১২ কোটি ৬৫ লক্ষ টাকা। রিটেন করা প্লেয়ারদের মিলিয়ে কেকেআর-এর হাতে এখন মোট ৯ জন প্লেয়ার রয়েছে।

নিলামের প্রথম দিনই চাপে পড়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এত দিন সুপার ওভারে কেকেআর বেশি রান যোগ করতে না পারার জন্য দলের প্লেয়ারদের নিয়ে তীব্র সমালোচনা চলত। এ বার আবার নিলামের মঞ্চে সুপার ওভারে কার্যত ল্যাজেগোবরে দশা হয় টিম ম্যানেজমেন্টের। 

বেহিসেবি টাকা খরচ করে নিলামের শুরুতেই চাপে পড়ে গিয়েছে কলকাতার টিম। শনিবার নিলামের শুরুতেই প্যাট কামিন্স এবং শ্রেয়স আইয়ারকে পরপর বেশি অঙ্কের মূল্যে দলে নিয়ে মাথা চাপড়াচ্ছে তারা। তার পর গোটা নিলামে সে ভাবে কিছুই করার ছিল না শাহরুখ খানের দলের। শনিবার কেকেআর পাঁচ জন প্লেয়ারকে কিনতে খরচ করেছে মোট ৩৫.৩৫ কোটি টাকা। তাদের হাতে এখন রয়েছে আর মাত্র ১২ কোটি ৬৫ লক্ষ টাকা। রিটেন করা প্লেয়ারদের মিলিয়ে কেকেআর-এর হাতে এখন মোট ৯ জন প্লেয়ার রয়েছে।

কলকাতার টিম প্রথম দিন শিবম মাভি (৭ কোটি ২৫ লক্ষ), শেল্ডন জ্যাকসন (৬০ লক্ষ), প্যাট কামিন্স (৭ কোটি ২৫ লক্ষ), শ্রেয়স আইয়ার (১২ কোটি ২৫ লক্ষ) এবং নীতিশ রানাকে (৮ কোটি) কিনেছে। জ্যাকসন ছাড়া প্রত্যেককেই মোটা অঙ্কের বিনিময়েই কিনেছে নাইট রাইডার্স। এখন যা পরিস্থিতি তাতে আদৌ ১২.৬৫ কোটি দিয়ে বাকি টিম কেকেআর ঠিক করে তৈরি করতে পারবে কিনা, তা নিয়ে প্রশ্ন রয়ে গিয়েছে।

 শ্রেয়স আইয়ারকে অবশ্য দলের অধিনায়ক হিসেবে চিন্তা করেই বড় অঙ্কের বিনিময়ে কেনা হয়েছে। অস্ট্রেলিয়াকে অ্যাসেজ জেতানো তারকা প্যাট কামিন্সকেও ফের দলে নিতে চেয়েছিল নাইটরা। অধিনায়ক না হলেও তাঁকে সহ-অধিনায়ক করা হতেও পারে। অন্য দলগুলির সঙ্গে লড়াইয়ে দর ওঠে শিবম মাভিরও। ফাস্ট বোলারকেও বেশি মূল্যে কিনে নেয় কলকাতা। উইকেটকিপার-ব্যাটার হিসেবে কেকেআর অবশ্য তুলনামূলক কম দামেই পেয়েছে শেলডন জ্যাকশনকে। নীতিশ রানাকে ধরে রাখতে আবার বড় দাম হাঁকে নাইট রাইডার্স। এ ছাড়া কেকেআর রেখে দিয়েছে, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী ও বেঙ্কটেশ আইয়ারকে। সব মিলিয়ে দ্বিতীয় দিনের নিলাম শুরুর আগে কিন্তু বেশ চাপেই থাকবে কলকাতার দল।

বন্ধ করুন