বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Auction: বেস প্রাইসের দশ গুণ টাকা দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালের সেরা রাজ বাওয়াকে নিল পঞ্জাব

IPL Auction: বেস প্রাইসের দশ গুণ টাকা দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালের সেরা রাজ বাওয়াকে নিল পঞ্জাব

বেস প্রাইসের দশ গুণ টাকা পেলেন রাজ বাওয়া 

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২-এর ফাইনালে টিম ইন্ডিয়ার জয়ের পিছনে প্রধান ভূমিকা পালন করেছিলেন রাজ অঙ্গদ বাওয়া। আইপিএল-এর মেগা নিলামে বাওয়াকে তুলে নিল পঞ্জাব কিংস।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২-এর ফাইনালে টিম ইন্ডিয়ার জয়ের পিছনে প্রধান ভূমিকা পালন করেছিলেন রাজ অঙ্গদ বাওয়া। আইপিএল-এর মেগা নিলামে বাওয়াকে তুলে নেয় পঞ্জাব কিংস। যুবরাজ সিংয়ের শৈশব কোচের ছেলে রাজ বাওয়া, বাঁহাতি ব্যাটিং ছাড়াও একজন ডানহাতি ফাস্ট বোলার। ২০ লক্ষ টাকার বেস প্রাইস নিয়ে তিনি আইপিএল ২০২২ নিলামে প্রবেশ করেছিলেন। তিনি তার বেস প্রাইসের ১০ গুণ অর্থ তুলে নেন। রাজ বাওয়াকে নিয়ে নিলামের টেবিলে পঞ্জাব, মুম্বই এবং হায়দরাবাদের মধ্যে প্রতিযোগিতা চলে। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ জেতে পঞ্জাব।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে অলরাউন্ড পারফরম্যান্সের ভিত্তিতে ভারতকে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন করেছিলেন রাজ বাওয়া। ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছিলেন তিনি। ফাইনাল ম্যাচে ৩১ রানে ৫ উইকেট নেন এবং কঠিন সময়ে ব্যাটিংয়ে ৫৪ বলে ৩৫ রান করেন। তার পারফরম্যান্সের জোরে, আইপিএল নিলামে তার উপর কোটি টাকার বৃষ্টি হল।

২০২২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে, ভারতের হয়ে টুর্নামেন্টে সবচেয়ে বড় ইনিংস খেলার রেকর্ডও ছিল রাজ বাওয়ার। তিনি উগান্ডার বিরুদ্ধে অপরাজিত ১৬২ রান করেন। টুর্নামেন্টে খেলা ৬টি ম্যাচের ৫টি ইনিংসে ব্যাট করে বাওয়া ৬৩ গড়ে এবং ১০০.৮০ স্ট্রাইক রেটে ২৫২ রান করেন। তিনি ছিলেন ভারতের দ্বিতীয় সফল ব্যাটসম্যান। বোলিংয়ে, তিনি একই সংখ্যক ম্যাচে ১৬.৬৬ গড়ে এবং ৪.৫০ ইকোনমি রেটে ৯টি উইকেট নেন। রাজের বাবা ত্রিলোচন সিং বাওয়া। রাজের বাবা যুবরাজ সিংয়ের শৈশব কোচ ছিলেন। যুবরাজ সিংয়ের প্রভাবে বাঁ হাতে ব্যাট করছেন রাজ বাওয়া।

বন্ধ করুন