বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বাড়ল সময়সীমা, IPL-এর দু'টি নতুন দলের দরপত্র তোলা যাবে ৫ অক্টোবরের পরেও
আইপিএলে নতুন দুই দলের জন্য দরপত্র চেয়ে বিজ্ঞপ্তি জারি বিসিসিআইয়ের।
আইপিএলে নতুন দুই দলের জন্য দরপত্র চেয়ে বিজ্ঞপ্তি জারি বিসিসিআইয়ের।

বাড়ল সময়সীমা, IPL-এর দু'টি নতুন দলের দরপত্র তোলা যাবে ৫ অক্টোবরের পরেও

  • BCCI-এর তরফে বিজ্ঞপ্তি জারি করে টেন্ডার প্রক্রিয়ার সময়সীমা বাড়িয়ে দেওয়ার কথা জানানো হয়।

আগামী মরশুম থেকেই আইপিএল ৮ দলের বদলে ১০ দলের টুর্নামেন্টে পরিণত হতে চলেছে। বাড়তি দু'টি দল খেলানোর সিদ্ধান্ত বিসিসিআই বেশ কিছুদিন আগেই নিয়ে ফেলেছে। সেই মতো নতুন দু'টি দলের জন্য টেন্ডারও ডাকে ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার সেই টেন্ডারের সময়সীমা বাড়িয়ে দিল বিসিসিআই।

মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে বোর্ডের তরফে জানানো হয় যে, দরপত্র কেনার চূড়ান্ত সময়সীমা আরও ৫ দিন বাড়িয়ে দেওয়া হল। গত ৩১ অগস্ট বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ৫ অক্টোবর পর্যন্ত ১০ লক্ষ টাকার বিনিময়ে দরপত্র কেনা যাবে। এই টাকা কোনওভাবেই ফেরত পাওয়া যাবে না। মঙ্গলবার নতুন করে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, ১০ অক্টোবর পর্যন্ত কেনা যাবে আইপিএলের নতুন ২টি দলের দরপত্র।

উল্লেখ্য, আগে নতুন দলের বেসপ্রাইস ধার্য করা হয়েছিল ১৭০০ কোটি টাকা। সেই মূল্য বাড়িয়ে এবার ২ হাজার কোটি টাকা করা হয়েছে। যে সংস্থা বার্ষিক ৩ হাজার কোটি টাকা বা তার বেশি আর্থিক লেনদেন করে থাকে, একমাত্র তারাই আইপিএলের দল কেনার জন্য বিডে অংশ নিতে পারবে।

দু'টি নতুন দল বিক্রি করে ভারতীয় ক্রিকেট বোর্ড পাঁচ হাজার কোটি টাকারও বেশি রোজগার করতে চলেছে বলে মনে করা হচ্ছে। আগামী মরশুমে আইপিএলে ম্যাচের সংখ্যা নক আউট মিলিয়ে ৬০ থেকে বেড়ে ৭৪ হতে পারে। তবে কোন ফর্ম্যাটে খেলা হবে টুর্নামেন্ট, সে ব্যাপারে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

বন্ধ করুন