বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > আইপিএল এর কারণে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের বিভেদ মিটেছে: মর্নে মর্কেল

আইপিএল এর কারণে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের বিভেদ মিটেছে: মর্নে মর্কেল

আইপিএল-এ দক্ষিণ আফ্রিকার মর্নে মর্কেল (ছবি: গুগল) 

ভারতীয় ক্রিকেট লিগকে কৃতিত্ব দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলার মর্নে মর্কেল। তাঁর মতে IPL না থাকলে হয়তো দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ও অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা এতো কাছাকাছি আসতে পারত না।

ভারতীয় ক্রিকেট লিগকে কৃতিত্ব দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলার মর্নে মর্কেল। তাঁর মতে IPL না থাকলে হয়তো দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ও অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা এতো কাছাকাছি আসতে পারত না। বর্তমানে অজিরা ও প্রোটিয়া ক্রিকেটাররা মনের দিক থেকে একে অপরের খুব কাছাকাছি এসেছে, এর সম্পূর্ণ কৃতিত্ব আইপিএলকেই দিতে চান মর্কেল।

দক্ষিণ আফ্রিকার মর্নে মর্কেল আইপিএল-এ রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটলস ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। তিনি ২১০৪ সালের আইপিএল জয়ী দল কলকাতা নাইট রাইডার্সের সদস্যও ছিলেন। গৌতম গম্ভিরের নেতৃত্বে তিনি ২০১৪ সালে শাহরুখ খানের দলে ছিলেন।

    

 

এক ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে মর্কেল জানান, আইপিএল-এর অনেক গুলো ভাল দিক রয়েছে। তবে আইপিএল-এর অন্যতম বাল দিক হল, এই টুর্নামেন্টের ফলে ক্রিকেটাররা একে অপরের অনেক কাছে আসতে পেরেছে। ফলে ক্রিকেটারদের মধ্যে একটা সুন্দর বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠেছে। আইপিএল যে সব ধরণের বিভেদ ভুলিয়ে দিতে পারে তা স্পষ্ট। যারা দূরে থাকে তাদের কাছে নিয়ে আসতে সক্ষম হয়েছে আইপিএল।

দক্ষিণ আফ্রিকার ৩৬ বছরের এই ক্রিকেটার জানিয়েছেন, ‘দক্ষিণ আফ্রিকা যখন অস্ট্রেলিয়া বা ইংল্যান্ড খেলতে যেত তখন সবসময় একটু উত্তেজনা থাকত, তবে আইপিএল সেই সব ধরণের পার্থক্যকে ভেঙে দিয়েছে। আমার মনে আছে এক বছর আমরা অস্ট্রেলিয়ার ওয়ান্ডারার্সে খেলতে গেছি এবং টেস্ট ম্যাচের পরে আমরা সকলেই একটি বাসে উঠে হোটেলে ফিরেছিলাম। সেদিনের পর থেকে আর কখনও এই রকম ঘটনা ক্রিকেট বিশ্বে ঘটতে দেখেনি। এটি কেবল আপনাকে এই খেলার গুণমান এবং শক্তি দেখায় যা প্রকৃতপক্ষে আমাদের সকলকে একত্রিত করে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তাহলে এই কারণেই হার্দিকের বদলে সূর্যকুমারের হাতে উঠেছে ভারতীয় দলের দায়িত্ব ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন ভাটপাড়ায় বন্দুক হাতে TMCP নেতার ফটোশ্যুট, ছবি ভাইরাল হলেও চুপ পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.