বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আইপিএল এর কারণে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের বিভেদ মিটেছে: মর্নে মর্কেল
আইপিএল-এ দক্ষিণ আফ্রিকার মর্নে মর্কেল (ছবি: গুগল) 
আইপিএল-এ দক্ষিণ আফ্রিকার মর্নে মর্কেল (ছবি: গুগল) 

আইপিএল এর কারণে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের বিভেদ মিটেছে: মর্নে মর্কেল

  • ভারতীয় ক্রিকেট লিগকে কৃতিত্ব দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলার মর্নে মর্কেল। তাঁর মতে IPL না থাকলে হয়তো দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ও অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা এতো কাছাকাছি আসতে পারত না।

ভারতীয় ক্রিকেট লিগকে কৃতিত্ব দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলার মর্নে মর্কেল। তাঁর মতে IPL না থাকলে হয়তো দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ও অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা এতো কাছাকাছি আসতে পারত না। বর্তমানে অজিরা ও প্রোটিয়া ক্রিকেটাররা মনের দিক থেকে একে অপরের খুব কাছাকাছি এসেছে, এর সম্পূর্ণ কৃতিত্ব আইপিএলকেই দিতে চান মর্কেল।

দক্ষিণ আফ্রিকার মর্নে মর্কেল আইপিএল-এ রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটলস ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। তিনি ২১০৪ সালের আইপিএল জয়ী দল কলকাতা নাইট রাইডার্সের সদস্যও ছিলেন। গৌতম গম্ভিরের নেতৃত্বে তিনি ২০১৪ সালে শাহরুখ খানের দলে ছিলেন।

    

 

এক ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে মর্কেল জানান, আইপিএল-এর অনেক গুলো ভাল দিক রয়েছে। তবে আইপিএল-এর অন্যতম বাল দিক হল, এই টুর্নামেন্টের ফলে ক্রিকেটাররা একে অপরের অনেক কাছে আসতে পেরেছে। ফলে ক্রিকেটারদের মধ্যে একটা সুন্দর বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠেছে। আইপিএল যে সব ধরণের বিভেদ ভুলিয়ে দিতে পারে তা স্পষ্ট। যারা দূরে থাকে তাদের কাছে নিয়ে আসতে সক্ষম হয়েছে আইপিএল।

দক্ষিণ আফ্রিকার ৩৬ বছরের এই ক্রিকেটার জানিয়েছেন, ‘দক্ষিণ আফ্রিকা যখন অস্ট্রেলিয়া বা ইংল্যান্ড খেলতে যেত তখন সবসময় একটু উত্তেজনা থাকত, তবে আইপিএল সেই সব ধরণের পার্থক্যকে ভেঙে দিয়েছে। আমার মনে আছে এক বছর আমরা অস্ট্রেলিয়ার ওয়ান্ডারার্সে খেলতে গেছি এবং টেস্ট ম্যাচের পরে আমরা সকলেই একটি বাসে উঠে হোটেলে ফিরেছিলাম। সেদিনের পর থেকে আর কখনও এই রকম ঘটনা ক্রিকেট বিশ্বে ঘটতে দেখেনি। এটি কেবল আপনাকে এই খেলার গুণমান এবং শক্তি দেখায় যা প্রকৃতপক্ষে আমাদের সকলকে একত্রিত করে।’

বন্ধ করুন