বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আমদাবাদ IPL দলের কোচ হওয়ার পথে রবি শাস্ত্রী, রিপোর্ট
কোচ হিসেবে আইপিএলের আঙিনায় ঢুকে পড়তে পারেন শাস্ত্রী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কোচ হিসেবে আইপিএলের আঙিনায় ঢুকে পড়তে পারেন শাস্ত্রী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আমদাবাদ IPL দলের কোচ হওয়ার পথে রবি শাস্ত্রী, রিপোর্ট

  • নতুন আইপিএল দলের বোলিং কোচ নিয়োগ করা হতে পারে ভরত অরুণকে এবং ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন আর শ্রীধর।

শুভব্রত মুখার্জি

চলতি টি-২০ বিশ্বকাপ চলাকালীন নিলামের মধ্যে দিয়ে আগামী বছরের জন্য আইপিএলের সঙ্গে যুক্ত হয়েছে নতুন দুটি ফ্রাঞ্চাইজি। আমদাবাদ এবং লখনউ এই দুই ফ্রাঞ্চাইজি-সহ মোট ১০টি ফ্রাঞ্চাইজি এবার থেকে আইপিএলে খেলবে। সূত্রের খবর অনুযায়ী নয়া ফ্রাঞ্চাইজি আমদাবাদের প্রধান কোচের দায়িত্ব নিতে চলেছেন প্রাক্তন হতে চলা ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী। বলা বাহুল্য শুধু রবি শাস্ত্রী নন, নয়া ফ্রাঞ্চাইজি দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ করা হতে পারে ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন আর শ্রীধর। উল্লেখ্য কোচিং স্টাফ হিসেবে ভারতীয় দলের দায়িত্বে রয়েছেন এই তিনজন। চলতি টি-২০ বিশ্বকাপ শেষ হলেই ভারতের জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব থেকে সরছেন এই তিন কোচিং স্টাফ।

আমদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকপক্ষ সিভিসি ক্যাপিটালের নাকি এই তিনজনকেই পছন্দ দলের গুরুত্বপূর্ণ কোচিং পদের দায়িত্বভার তুলে দেওয়ার ক্ষেত্রে। এর পাশাপাশি দলের জন্য তারা একজন সিইও এবং অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজার নিয়োগ করার কথাও ভাবছে। যাদের প্রধান কাজ হবে টিম গঠন হওয়ার পরবর্তীতে ড্রেসিংরুম সংস্কৃতি এবং দলের মধ্যে বন্ধন সুদৃঢ় করা।

খবর অনুযায়ী ধারাভাষ্যকারের কাজ করার বদলে রবি শাস্ত্রী ফ্রাঞ্চাইজি দলের কোচের দায়িত্ব নিতেই মানসিকভাবে প্রস্তুত হচ্ছেন। যদিও শাস্ত্রী এই মুহূর্তে জানিয়েছেন তার সম্পূর্ণ মনোযোগ ভারতের বিশ্বকাপ অভিযানের প্রতি রয়েছে। উল্লেখ্য সদ্য শেষ হওয়া নিলামে ৭০৯০ কোটি টাকার বিনিময়ে আমদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকানা কিনেছে সিভিসি ক্যাপিটাল।

বন্ধ করুন