বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL First Trade for 2023 Season: RCB থেকে ঘরে ফিরলেন অজি তারকা, আবারও নামবেন MI-এর জার্সি গায়ে

IPL First Trade for 2023 Season: RCB থেকে ঘরে ফিরলেন অজি তারকা, আবারও নামবেন MI-এর জার্সি গায়ে

অস্ট্রেলিয়ার জেসন বেহরেনডর্ফকে মুম্বই ইন্ডিয়ান্স যোগ করাল (ছবি:আইপিএল)

আসলে, জেসন বেহরেনডর্ফ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অংশ ছিলেন। কিন্তু ট্রেডের মাধ্যমে, রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স তাঁর সঙ্গে যোগ দিয়েছে। এটি এই বছরের প্রথম ট্রেড। একই সঙ্গে এর আগেও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন জেসন বেহরেনডর্ফ।

২০২৩ আইপিএল-এর জন্য অস্ট্রেলিয়ার জেসন বেহরেনডর্ফকে মুম্বই ইন্ডিয়ান্স যোগ করাল। আসলে, জেসন বেহরেনডর্ফ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অংশ ছিলেন। কিন্তু ট্রেডের মাধ্যমে,রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স তাঁর সঙ্গে যোগ দিয়েছে। এটি এই বছরের প্রথম ট্রেড। একই সঙ্গে এর আগেও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন জেসন বেহরেনডর্ফ।

আইপিএল মেগা নিলাম ২০২২-এ,রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর জেসন বেহরেনডর্ফকে ৭৫ লক্ষ টাকায় কিনেছে। অন্যদিকে,আমরা যদি জেসন বেহরেনডর্ফের আইপিএল ক্যারিয়ারের দিকে তাকাই,তিনি মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছাড়াও চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল মেগা নিলাম ২০১৮-তে জেসন বেহরেনডর্ফকে কিনে ছিল। তারপরে তিনি ২০২০ সাল পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের অংশ ছিলেন তিনি।

আরও পড়ুন… দ্রাবিড় অ্যান্ড কোম্পানিকে বিশ্রাম দিয়ে নতুন সাপোর্ট স্টাফ নিয়ে নিউজিল্যান্ডে যাচ্ছেন লক্ষ্মণ

চেন্নাই সুপার কিংস আইপিএল ২০২১-এ জোশ হ্যাজলউডের চোটের পরিবর্তে জেসন বেহরেনডর্ফকে যোগ করেছে। একই সময়ে,আইপিএল মেগা নিলাম ২০২২-এ,রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৭৫ লক্ষ টাকার ভিত্তি মূল্যে জেসন বেহরেনডর্ফের সঙ্গে যোগ দিয়েছিল।কিন্তু এখন এটি অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার রোহিত শর্মার নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলবে। এটি লক্ষণীয় যে আইপিএল মিনি নিলাম ২০২৩ সালের ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন… আমরা আমাদের খুশিতে খুশি হই, তোমরা অন্যের কষ্টে- পাক প্রধানমন্ত্রীকে ইরফানের জবাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম আসর শুরু হতে এখনও অনেক সময় বাকি থাকলেও এরই মধ্যে দল গঠনের প্রস্তুতি শুরু হয়ে গেছে। সমস্ত দল বর্তমানে আইপিএল ২০২৩ এর ট্রেডিং উইন্ডোর দিকে নজর রাখছে। যেখানে তারা কিছু খেলোয়াড়কে প্রতিস্থাপনের দিকে নজর রাখবে। এটি লক্ষণীয় যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বর্তমানে ৫.৪৫ কোটি টাকার একটি নিলামের পার্স বাকি আছে,যা নিলামের আগে এটি আরও বাড়াতে চায়।

বিসিসিআই এই বিষয়ে সমস্ত দলকে ১৫ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছে। যার মধ্যে সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলিকে তাদের দলের ধরে রাখা এবং ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা হস্তান্তর করবে। শুধু তাই নয়,সব দলকে যদি এই তারিখের মধ্যে অন্য দলের সঙ্গে কোনও বাণিজ্য করতে হয়,তাহলে তারা তাও করতে পারবে। আইপিএল দলগুলির মধ্যে ট্রেডের অর্থ হল যে তারা অর্থ বা খেলোয়াড় বা অর্থ এবং খেলোয়াড়ের জন্য অন্য ফ্র্যাঞ্চাইজির সঙ্গে একজন খেলোয়াড়কে ট্রেড করতে পারে। এটি করার জন্য,খেলোয়াড়ের সম্মতি প্রয়োজন।

 

বন্ধ করুন