বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বোলিং নয়, সুনীল নারিনের প্রথম পছন্দ ছিল ব্যাটিং, উলটপুরাণের গল্প শোনালেন KKR তারকা
ব্যাট হাতে সুনীল নারিন (ছবি সৌজন্য আইপিএল)
ব্যাট হাতে সুনীল নারিন (ছবি সৌজন্য আইপিএল)

বোলিং নয়, সুনীল নারিনের প্রথম পছন্দ ছিল ব্যাটিং, উলটপুরাণের গল্প শোনালেন KKR তারকা

  • আইপিএলে ১২০ ম্যাচে ১২৭টি উইকেট নিয়েছেন ক্যারিবিয়ান স্পিনার।

আইপিএলের ইতিহাসের অন্যতম সেরা বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সুনীল নারিন। এযাবৎ কলকাতা নাইট রাইডার্সের ইতিহাসে তিনিই যে সবথেকে সফল বোলার, তার প্রমাণ দিচ্ছে পরিসংখ্যানই।

১২০ ম্যাচে ১২৭টি উইকেট নিয়ে আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় ৮ নম্বরে রয়েছেন ক্যারিবিয়ান স্পিনার। কেকেআরের হয়ে সর্বোচ্চ শিকার রয়েছে তাঁর ঝুলিতেই। ২০১২ থেকে ২০১৪, তিনটি মরশুমে নারিন দখল করেন যথাক্রমে ২৪, ২২ ও ২১টি উইকেট। কলকাতাকে দু'বার আইপিএল চ্যাম্পিয়ন করতে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন সুনীল।

তবে বোলিং অ্যাকশন নিয়ে একাধিকবার প্রশ্ন ওঠায় বাধ্য হয়েই অ্যাকশন বদলাতে হয় নারিনকে। ফলে পরের দিকে ততটা প্রভাবশালী দেখায়নি ক্যারিবিয়ান তারকাকে। যদিও পরের দিকে ব্যাট হাতে চমকপ্রদ উত্থান ঘটে নারিনের। বড় শট নেওয়ার ক্ষমতার জন্যই তাঁকে কেকেআর ওপেনার হিসেবে ব্যবহার করে বহু ম্যাচে। রানও করেন বেশ কিছু। ক্যারিবিয়ান রহস্য স্পিনার থেকে সুনীল নারিন হয়ে ওঠেন যথাযথ অল-রাউন্ডার।

এহেন সুনীল নারিন কেকেআরের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাত্কারে শোনালেন উলটপুরাণের কথা।তিনি স্পষ্ট জানালেন যে, বোলিং নয়, ব্যাটিংই ছিল তাঁর প্রথম পছন্দ। বোলিং শুরু করেন অনেক পরে।

নারিনের কথায়, ‘যখন আপনি ক্রিকেটের কথা ভাবেন, লারাই ছিলেন একমাত্র খেলোয়াড়, যাঁকে আপনি সমর্থন করতে পারেন। কারণ আমি ব্যাটিং পছন্দ করি এবং ব্যাট করা সর্বদা উপভোগ করি। এখনও আমি ব্যাটিং উপভোগ করছি। আমি মনে করি যে, বোলিং থাকবে দ্বিতীয় সারিতে। সবসময় আমার নজর ছিল ব্যাটিংয়ের দিকেই। ১৮-১৯ বছর বয়সে বোলিং সেই জায়গাটা দখল করে। তার পর থেকেই আমি ব্যাটিংয়ে সময় দেওয়া কমিয়ে দিই। যদিও সেটা খুব ভালো সিদ্ধান্ত ছিল বলে মনে হয় না। অবশেষে দিনের শেষে ব্যাটিংটায় মন দিতে পেরেছি।’

বন্ধ করুন