বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL অতীত, বাংলাকে সাফল্য এনে দিতে এ বার ২২অক্টোবর থেকে অনুশীলন শুরু করবেন ঋদ্ধি
ঋদ্ধিমান সাহা।
ঋদ্ধিমান সাহা।

IPL অতীত, বাংলাকে সাফল্য এনে দিতে এ বার ২২অক্টোবর থেকে অনুশীলন শুরু করবেন ঋদ্ধি

  • নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে চলা সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলবেন ঋদ্ধি। আর ২২ অক্টোবর থেকে বাংলা দলের সঙ্গে প্রস্তুতিতে নেমে পড়বেন পাপালি। আইপিএলের পর এ বার বাংলার জার্সিতে টি-টোয়েন্টি প্রতিযোগিতায় আগুন ঝড়াতে নামবেন ঋদ্ধি।

আইপিএল থেকে ছিটকে গিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। যদিও আজ শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে তাদের একটি ম্যাচ রয়েছে। এই ম্যাচ খেলা হলেই প্লেয়াররা যে যাঁর বাড়ি ফিরে যাবেন। যাঁরা টি-টিয়েন্টি বিশ্বকাপে অংশ নেবেন. তাঁরা জাতীয় দলে যোগ দেবেন। আর হায়দরাবাদের উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা আইপিএল থেকে ফিরেই বাংলাকে সাফল্য এনে দেওয়ার লক্ষ্য নিয়ে প্রস্তুতি শুরু করে দেবেন। 

নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে চলা সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলবেন ঋদ্ধি। আর ২২ অক্টোবর থেকে বাংলা দলের সঙ্গে প্রস্তুতিতে নেমে পড়বেন পাপালি। আইপিএলের পর এ বার বাংলার জার্সিতে টি-টোয়েন্টি প্রতিযোগিতায় আগুন ঝড়াতে নামবেন ঋদ্ধি।

১০ অক্টোবর কলকাতায় ফেরার কথা ঋদ্ধির। কয়েক দিন বিশ্রাম নিয়ে পরিবারের সঙ্গে সময় কাটিয়েই বাংলার হয়ে দায়িত্ব পালন করতে নেমে পড়বেন তিনি। বাংলার কোচ অরুণ লাল বলেছেন, ‘ঋদ্ধি দলের সঙ্গে যোগ দেওয়ায় নিঃসন্দেহে মনোবল বাড়বে সকলের। ওর দলে থাকলে এমনিতেই সকলকে মোটিভেট করা সহজ হবে।’ শুধু ঋদ্ধি নন, পঞ্জাব কিংসের থেকে বাংলা দলে যোগ দেবেন ইশান পোড়েলও।

এ দিকে আসন্ন মুস্তাক আলি ট্রফিতে অনুষ্টুপ মজুমদারের জায়গায় বাংলার অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হতে পারে সুদীপ চট্টোপাধ্যায়ের হাতে। একটা সময়ে টি-টোয়েন্টি দলেই সুযোগ পেতেন না সুদীপ। তাঁকেই এ বার অধিনায়ক করার ভাবনা। আসলে  বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জে অধিনায়ক সুদীপ বাংলার কোচের নজর কেড়েছেন। এই প্রতিযোগিতার সুদীপে অধিনায়কত্বে তাঁর টিমই চ্যাম্পিয়ন হয়েছে। এবং সর্বোচ্চ রানও সংগ্রহ করেছেন সুদীপ চট্টোপাধ্যায়।

বন্ধ করুন