বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > বাংলাদেশ ক্রিকেটের জনসমর্থন ভাঙিয়ে খাচ্ছে IPL- মাশরফি

বাংলাদেশ ক্রিকেটের জনসমর্থন ভাঙিয়ে খাচ্ছে IPL- মাশরফি

মাশরফি বিন মোর্তাজা।

এই বছর কেকেআর লিটন এবং শাকিবকে দলে নিয়েছিল। শাকিব পারিবারিক কারণে সরে দাঁড়িয়েছেন। তবে লিটন দলের সঙ্গে যোগ দিলেও, তিনি এখনও প্রথম একাদশে সুযোগ পাননি। এ ছাড়া দিল্লি নিয়েছে বাংলাদেশের জোরে বোলার মুস্তাফিজুর রহমানকে। দিল্লির চারটি ম্যাচের মধ্যে তিনি এখনও পর্যন্ত একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন।

আইপিএলের মাঝপথে হঠাৎ-ই বিতর্কের জন্ম দিলেন মাশরফি বিন মোর্তাজা। অনেকটা আঙুর ফল টকের মতো বিষয়। বাংলাদেশের প্রাক্তন অধিনায়কের দাবি, তাঁদের দেশের ক্রিকেটপ্রেমীদের উপরেই নাকি অনেকাংশে নির্ভর করছে আইপিএলের জনপ্রিয়তা। এখানেই শেষ নয়। আরও বড় দাবি করেছেন মোর্তাজা। তিনি বলেছেন, আইপিএল কর্তৃপক্ষও নাকি টুর্নামেন্টের প্রচারের জন্য বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের দিকে তাকিয়ে থাকেন।

আইপিএল এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বড় এবং সবচেয়ে দামী ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। বিশ্বের তাব় তাবড় ব্যাটাররা আইপিএল খেলার জন্য মুখিয়ে থাকেন। গোটা বিশ্বেরই এই টুর্নামেন্ট ঘিরে বাড়তি আগ্রহ। সবচেয়ে বড় কথা, বাকি টেস্ট খেলিয়ে দেশগুলির যত ক্রিকেটাররা আইপিএল খেলার সুযোগ পান, সেই অনুপাতে বাংলাদেশের ক্রিকেটাররা অনেক কমই সুযোগ পান।

আরও পড়ুন: RCB ম্যাচের আগে হারতে থাকা DC-কে উৎসাহ দিতে সোজা বেঙ্গালুরু গেলেন পন্ত, হাজির অনুশীলনেও

এই বছর কলকাতা নাইট রাইডার্স লিটন দাস এবং শাকিব আল হাসানকে দলে নিয়েছিল। শাকিব পারিবারিক কারণে সরে দাঁড়িয়েছেন। তবে লিটন দলের সঙ্গে যোগ দিলেও, তিনি এখনও প্রথম একাদশে সুযোগ পাননি। এ ছাড়া দিল্লি ক্যাপিটালস নিয়েছে বাংলাদেশের জোরে বোলার মুস্তাফিজুর রহমানকে। দিল্লির চারটি ম্যাচের মধ্যে তিনি এখনও পর্যন্ত একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন।

এই প্রসঙ্গেই প্রশ্ন করা হয়েছিল মাশরফিকে। বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক বলেন, ‘আমি আইপিএল নিয়ে চিন্তিত নই। লিটন আইপিএলে খেলার সুযোগ পাবে কি পাবে না, তা নিয়েও ভাবছি না। কিছু যায়-আসে না। আমি শুধু বাংলাদেশের দল নিয়ে চিন্তিত। বাংলাদেশ ভালো খেললেই আমরা খুশি।’

আরও পড়ুন: ক্রিকেটই ওকে কষিয়ে থাপ্পড় মারবে- ধীর গতির ব্যাটিংয়ের জন্য শুভমনকে ধুইয়ে দিলেন সেহওয়াগ

বাংলাদেশের প্রাক্তন অধিনায়কের মতে, যোগ্যতা থাকা সত্ত্বেও বাংলাদেশের ক্রিকেটাররা আইপিএলে যথেষ্ট গুরুত্ব পান না। যদিও প্রচারের জন্য বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের দিকে নজর থাকে আইপিএল কর্তৃপক্ষের। মাশরফির দাবি, ‘এটা খুব ভালো যে লিটন আইপিএল খেলতে গিয়েছে। অন্য দিকটাও দেখুন। আমাদের মুস্তাফিজুর চাটার্ড বিমানে করে আইপিএল খেলতে গিয়েছে। তা-ও বেশি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না। আসলে ওখানে অনেক কিছু হয়। সমাজমাধ্যমে নানা জিনিস দেখে আমরা উত্তেজিত হই। বাংলাদেশ ক্রিকেটের একটা ভালো জনসমর্থন রয়েছে। ওরা সেটা ব্যবহার করতেই পারে। আমাদের ক্রিকেটারদের যথেষ্ট যোগ্যতা রয়েছে। আমরা চাই ওরা প্রতিযোগিতায় খেলার সুযোগ পাক। কিন্তু সেটা কী হয়! তাই এটা নিয়ে বেশি না ভাবাই ভাল।’

মাশরফি কিন্তু নিজেও অতীতে আইপিএল খেলেছেন। কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন তিনি। সেই অভিজ্ঞতা থেকেই আইপিএলের সমালোচনা করেছেন। উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও কয়েক দিন আগে বলেছিলেন, আইপিএলে গিয়ে বসে থাকার থেকে দেশের হয়ে খেলা ভালো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র রোহিতকে আমিই ভারতের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ মঙ্গলের কুম্ভে প্রবেশ, সমস্যা বাড়বে এই রাশির, হতে পারে অর্থ হানি, সতর্ক থাকুন 'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.