বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Gautam Gambhir on Rinku Singh: রিঙ্কুতে আপ্লুত KKR-কে দু'বার IPL জেতানো গৌতম, ম্যাচ শেষে দিলেন ‘গম্ভীর’ সার্টিফিকেট

Gautam Gambhir on Rinku Singh: রিঙ্কুতে আপ্লুত KKR-কে দু'বার IPL জেতানো গৌতম, ম্যাচ শেষে দিলেন ‘গম্ভীর’ সার্টিফিকেট

গৌতম গম্ভীর এবং রিঙ্কু সিং

নিজের ঘরের মাঠে শেষ ম্যাচ জিততে মরিয়া ছিলেন নাইটরা। তবে গৌতম গম্ভীরের লখনউ সুপার জায়ন্টসের কাছে ১ রানে হেরে যায় কলকাতা। তবে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিলেন রিঙ্কু সিং। সেই হার না মনোভাব মন জয় করে নিল লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরের। 

তিন বলে চাই ১৯। ম্যাচ জেতার আশা শেষ। তবে এল একটি ওয়াইড। ফের আশা জাগল। শেষ ৩ বলে প্রয়োজন ১৮ রান। ক্রিজে তখন রিঙ্কু সিং। কেকেআর সমর্থকদের মনে তখন ভাসছে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে রিঙ্কুর অসাধ্য সাধনের স্মৃতি। শেষ ওভারের চতুর্থ বলটি উড়ে গেল বাউন্ডারির বাইরে। কেকেআর সমর্কদের আশা আরও বেড়ে গেল। ওভারের পঞ্চম বলটিও বাউন্ডারি পার করল। তবে সেটা ছক্কা হল না। কভার অঞ্চল দিয়ে দুর্দান্ত শট। হল ৪। আর কোনও ভাবেই জেতা যাবে না ম্যাচ। তাও এই বছরের আইপিএল-এ কেকেআর-এর শেষ বলে ছক্কা হাঁকালেন রিঙ্কু। দল ম্যাচ হারল ১ রানে। জিতে প্লেঅফে জায়গা পাকা করল লখনউ। আর ম্যাচ শেষে সবার মন জয় করা রিঙ্কুর সঙ্গে কথা বলতে দেখা গেল লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরকে।

গতকাল প্লেঅফে যাওয়ার ক্ষীণ আশাও শেষ হয়ে গিয়েছিল ম্যাচের মাঝপথেই। তবুও সম্মানের জন্য খেলে কেকেআর। নিজের ঘরের মাঠে শেষ ম্যাচ জিততে মরিয়া ছিলেন নাইটরা। তবে গৌতম গম্ভীরের লখনউ সুপার জায়ন্টসের কাছে ১ রানে হেরে যায় কলকাতা। তবে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিলেন রিঙ্কু সিং। ঠান্ডা মাথায় নিজের কাজ করে যাচ্ছিলেন। অর্ধশতরান পূরণ করেও সেভাবে উৎসব করতে দেখা যায়নি তাঁকে। কারণ আসল লক্ষ্য তখনও দূর। রিঙ্কুর এই কখনও হার না মনোভাবে মুগ্ধ আপামর ক্রিকেট বিশেষজ্ঞ এবং বিশ্লেষকরা। সেই দলে নাম লেখানেল আইপিএল জয়ী কেকেআর-এর প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরও। ম্যাচ শেষে তাঁকে কথা বলতে দেখা গেল রিঙ্কু, নীতীশ আর সূয়শ শর্মার সঙ্গে। পরে সেই কথোপকথনের ছবি টুইট করে গৌতম ক্যাপশনে লেখেন, 'আজ রিঙ্কু কি অসাধারণ খেলল। দুর্দান্ত প্রতিভা'।

রিঙ্কু সিং বিগত বেশ কয়েক বছর ধরেই রয়েছেন কেকেআর-এর সঙ্গে। গতবছর কয়েকটি ম্যাচে নিজের প্রতিভার কিছু ছাপও রেখেছিলেন। তবে এবছরের রিঙ্কু যেন 'মিনি ধোনি'। গুজরাটের বিরুদ্ধে ম্যাচের শেষ পাঁচ বলে পাঁচ ছক্কা মেরে দলকে জেতানো, পরপর রান তাড়া করতে গিয়ে দুর্দান্ত সব ইনিংস। নীচে নেমেও এই আইপিএল-এ চারটি অর্ধশতরান করেছেন তিনি। সঙ্গে রয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ ৪০ রানের ইনিংসও। আন্দ্রে রাসেল নন, এবছর রিঙ্কু হয়ে উঠেছিলেন কেকেআর-এর ফিনিশার। যখন দলের কেউ সেভাবে ম্যাচ জেতাতে পারছিলেন না। রিঙ্কু একাই চেষ্টা করে গিয়েছেন। নিজের পুরনো দলের এই তরুণ খেলোয়াড়ের খেলা তাই হয়ত মনে ধরেছে গৌতমের। তাই প্রতিদ্বন্দ্বীর প্রশংসা না করে পারলেন না তিনি। ২৫ বছর বয়সি রিঙ্কু এবছর ১৪টি ম্যাচে ৪৭৪ রান করেছেন ৫৯.২৫ গড়ে। স্ট্রাইক রেট প্রায় ১৫০। ছোট্ট রিঙ্কু মেরেছেন ২৯টি ছক্কা। ছ'বার থেকেছেন অপরাজিত। এবছর তাঁর সাহসী ক্রিকেট মনজয় করেছে সবার। তাই কেকেআর হারলেও এবছর রিঙ্কু অপরাজিত থেকে যাচ্ছেন ক্রিকেটপ্রেমীদের মনে। গৌতমও যেন ম্যাচ শেষে টুইট করে সেই কথাটাই বোঝালেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'লাহোর ১৯৪৭'-এর শুটিং শুরু করলেন প্রীতি, সেট থেকে শেয়ার করলেন ছবি একসঙ্গে ৩৬ শিক্ষকের চাকরি গিয়েছে ফারাক্কার স্কুলে, পড়াশোনার কী হবে? বেআইনি নির্মাণে নাগরিকদের নজরদারি,ওয়েবসাইটে বিল্ডিং প্ল্যান ‘ওপেন টু অল’ করল KMC ৭ দিনে ৭৫ লাখ আয় মির্জার! ‘পজিটিভ রিভিউর জন্য টাকা চায় ইউটিউবাররা’,দাবি অঙ্কুশের বাবার ১০০% সম্পত্তি যেন সন্তান না পায়, সম্পদ পুনর্বণ্টন নিয়ে বললেন কংগ্রেস নেতা ভাবছেন, গরমের কারণে কমছে সহবাসের ইচ্ছা? আদৌ কি তাই? নাকি শরীরে বাড়ছে অন্য রোগ চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের বেন হোয়াইট-কাই হাভার্টজের জোড়া গোল, চেলসিকে ৫-০ গোলে হারিয়ে লিগ জমাল আর্সেনাল IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের

Latest IPL News

চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.