বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL: RCB-র হল অফ ফেমে জায়গা পাওয়া গেইল ও এবি-র এই রেকর্ড কেউ এখনও ভাঙতে পারেনি
ক্রিস গেইল ও এবি ডি’ভিলিয়ার্স (ছবি-আরসিবি)

IPL: RCB-র হল অফ ফেমে জায়গা পাওয়া গেইল ও এবি-র এই রেকর্ড কেউ এখনও ভাঙতে পারেনি

  • আইপিএল-এর এই রেকর্ড কেউ এখনও ভাঙতে পারেননি। কবে এই রেকর্ড ভাঙে সেই দিকে তাকিয়ে ক্রিকেট মহল। এই দুই তারকাকেই RCB বিশেষ সম্মান দিল। আইপিএল-এ খেলে প্রত্যেক বছর সকলকে অনেক বিনোদন দিয়েছেন দু’জনে।

কোথাও এগিয়ে ক্রিস গেইল, তো কোথাও এগিয়ে রয়েছেন এবি ডি’ভিলিয়ার্স। তবে দু’জনেই পেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হল অফ ফেমে জায়গা। মঙ্গলবার নিজেদের সোশ্যাল মিডিয়াতে নিজেদের প্রথম হল অফ ফেমের দুই তারকার নাম ঘোষণা করে RCB. এই ঘোষণা করেন দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। একটিু ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে এই ঘোষণা করা হয়। ভার্চুয়াল ভাবে এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন দুই তারকা। ক্রিস গেইল এবং এবি ডি’ভিলিয়ার্সকে এই বিশেষ সম্মান দিতে দুই কিংবদন্তিও আবেগে ভেসে যান।

তবে এই দুই তারকা নিজেদের সময়কালে একে অপরকে টেক্কা দিতেন। আইপিএল-এ ছক্কা হাঁকানোর বিচারে এবিকে অনেকটাই পিছনে ফেলেছিলেন গেইল। আইপিএল বর্তমানে ১৫তম মরশুমে পা রেখেছে। এখনও পর্যন্ত ছক্কা মারার বিচারে সকলকে পিছনে ফেলেছেন ক্যারেবিয়ান তারকা। ক্রিস গেইল আইপিএল-এ মোট ৩৫৭টি ছক্কা হাঁকিয়েছেন। অন্যদিকে এবি ডি’ভিলিয়ার্স নিজের আইপিএল কেরিয়ারে ২৫১টি ছক্কা মেরেছেন। অন্যদিকে ম্যাচে সেরা হওয়ার বিচারে ক্রিস গেইলকে পিছনে ফেলেছেন এবি

এবি ডি’ভিলিয়ার্স নিজের আইপিএল কেরিয়ারে ২৫ বার ম্যাচের সেরার পুরস্কার জিতেছিলেন। অন্যদিকে গেইলের দখলে রয়েছে ২২টি ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার। দুই তারকার আইপিএল-এর এই রেকর্ড কেউ এখনও ভাঙতে পারেননি। কবে এই রেকর্ড ভাঙে সেই দিকে তাকিয়ে ক্রিকেট মহল। এই দুই তারকাকেইRCB বিশেষ সম্মান দিল। আইপিএল-এ খেলে প্রত্যেক বছর সকলকে অনেক বিনোদন দিয়েছেন দু’জনে। কোহলিও এই কথা এ দিন স্বীকার করে নেন।

এই সম্মান পেয়ে ক্রিস গেইল বলেন, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল বলেন,‘এই সুযোগের জন্য আমি আরসিবি পরিবারকে সবকিছুর জন্য ধন্যবাদ জানাতে চাই। এটি আমার জন্য সত্যিই বিশেষ। এটার সাথে জড়িত থাকাটা চমৎকার এবং আমি সবসময় আরসিবিকে আমার হৃদয়ের কাছাকাছি রাখব।’ এবি ডি’ভিলিয়ার্স বলেন,‘সত্যি বলতে আমি খুব আবেগপ্রবণ। আমরা একটি দল হিসেবে একসঙ্গে কিছু চমৎকার সময় কাটিয়েছি। ক্রিস এবং আমার জন্য সময় কেটে গেছে।কিন্তু আমরা এখনও এই পরিবারের অংশ এবং সবসময় থাকব।’

 

বন্ধ করুন