বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Points Table: RCB হেরে নিজেরা পা ফস্কাল, সুবিধে করল LSG, GT-র, উপরে উঠল CSK

IPL Points Table: RCB হেরে নিজেরা পা ফস্কাল, সুবিধে করল LSG, GT-র, উপরে উঠল CSK

জয়ে ফিরল চেন্নাই সুপার কিংস।

এ দিনের ম্যাচ হেরে লিগ টেবলের পাঁচে নেমে গেল আরসিবি। তারা ম্যাচ হেরে বরং সুবিধে করে দিল লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটানসের। তিনে উঠে এল লখনউ। আর এক ধাপ উপরে উঠে চারে জায়গা করে নিল গুজরাট।

এ বার আইপিএলে অবশেষে জয়ে ফিরল চেন্নাই সুপার কিংস। মঙ্গলবার ২৩ রানে তারা হারাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। সেই সঙ্গে আইপিএলের পয়েন্ট টেবলেও পুরো রদলবদল হয়ে গেল। 

এ দিনের ম্যাচ হেরে লিগ টেবলের পাঁচে নেমে গেল আরসিবি। তারা বরং ম্যাচ হেরে সুবিধে করে দিল লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটানসের। তিনে উঠে এল লখনউ। আর এক ধাপ উপরে উঠে চারে জায়গা করে নিল গুজরাট।

এ দিকে এই বছর আইপিএলের প্রথম ম্যাচ জিতে চেন্নাই সুপার কিংস লাস্টবয়ের তকমা মুছে নয়ে উঠে এল। দশে নেমে গেল মুম্বই ইন্ডিয়ান্স। শীর্ষস্থানেই রয়েছে রাজস্থান রয়্যালস। আর দুইয়ে থাকল কলকাতা নাইট রাইডার্স। বাকিদের অবস্থানও একই রয়েছে।

এক নজরে দেখে নিন পয়েন্ট টেবলের অবস্থা: 

টিমম্যাচজয়পরাজয়পয়েন্টনেট রানরেট
রাজস্থান রয়্যালস০.৯৫১
কলকাতা নাইট রাইডার্স০.৪৪৬
লখনউ সুপার জায়ান্টস০.১৭৪
গুজরাট টাইটানস০.০৯৭
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর০.০০৬
দিল্লি ক্যাপিটালস০.৪৭৬
পঞ্জাব কিংস০.১৫২
সানরাইজার্স হায়দরাবাদ-০.৫০১
চেন্নাই সুপার কিংস-০.৭৪৫
মুম্বই ইন্ডিয়ান্স-১.১৮১

টসে জিতে চেন্নাইকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন আরসিবি অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। রবিন উত্থাপ্পা-শিবম দুবে তাণ্ডবে একেবারে ঝড়ের গতিতে রান তুলতে থাকে চেন্নাই। মাত্র ৭৩ বলে ১৬৫ রানের পার্টনারশিপ গড়ে এই জুটি। যা তৃতীয় উইকেটে বা তার নীচে সর্বোচ্চ রানের পার্টনারশিপ। ৫০ বলে ৮৮ রান করে ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে বিরাট কোহলির হাতে যখন ক্যাচ দিয়ে সাজঘরে ফিরছেন উত্থাপ্পা, তখন চেন্নাইয়ের স্কোর ২০০ পার করে গিয়েছে। উত্থাপ্পার ৮৮ রানের ইনিংসে ছিল ৪টি চার এবং ৯টি ছয়। ৪৬ বলে ৯৫ করে অপরাজিত থাকেন শিবম দুবে। তাঁর ইনিংসটি ৫টি চার এবং ৮টি ছয় দিয়ে সাজানো। এই দুই ব্যাটারের তাণ্ডবেই চেন্নাই ৪ উইকেটে ২১৬ রানের বড় ইনিংস গড়ে। যা এ বার আইপিএলে কোনও দলের করা সর্বোচ্চ রান।

জবাবে ব্যাট করতে নেমেই বড় ধাক্কা খায় ব্যাঙ্গালোর। ৫০ রানের মধ্যেই দলের চার মহারথী সাজঘরে ফিরে যান। মাত্র ৮ রান করে আউট হন ফ্যাফ। তিনে বিরাট কোহলি ব্যাট করতে নেমে মাত্র ৩ বল খেলে ১ রান করে সাজঘরে ফেরেন তিনি। এর পর অনুজ রাওয়াত ১২ রান করে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েল ঝড় তোলার চেষ্টা করলেও লাভ হয়নি। ১১ বলে ২৬ করে রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হন তিনি।

৪ উইকেট হারিয়েও অবশ্য হাল ছাড়েনি ব্যাঙ্গালোর। শাহবাজ আহমেদ এবং সুয়াশ প্রভুদেশাই দলের হাল ধরার চেষ্টা করেন। অভিষেক ম্যাচে দুরন্ত ফিল্ডিং করে আগেই নজর কেড়েছিলেন সুয়াশ। এর পর দলের খারাপ সময়ে ছয় নম্বরে ব্যাট করতে নেমে ১৮ বলে ৩৪ করেন তিনি। তবে মহেশ থিকসানা তাঁকে বোল্ড করেন। এর পর দীনেশ কার্তিক নামলে শাহবাজ তাঁর সঙ্গে জুটি বাঁধেন। কিন্তু ২৭ বলে ৪১ করে থিকসানার বলে বোল্ড হন শাহবাজ। এর পর চেন্নাইয়ের জয় যেন সময়ের অপেক্ষা ছিল। তবে দীনেশ কার্তিক কিন্তু চেষ্টা করেছিলেন। কিন্তু পাশে কাউকে পাননি। ১৪ বলে ৩৪ করে ডোয়েন ব্র্যাভোর বলে জাদেজার হাতে ক্যাচ দিয়ে আউট হন কার্তিক। সেই সঙ্গে আরসিবি-র ক্ষীণ আশাটুকুও শেষ হয়ে যায়। নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৩ রানে শেষ হয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। লড়াই করেও ২৩ রানে হারতে হল আরসিবি-কে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিক জোনাসের সঙ্গে দেশি বার্বি প্রিয়াঙ্কা, আম্বানিদের বিয়েতে হাজির আর কারা মহারাষ্ট্রে MLC ভোটে বিরাট জয় বিজেপি আর শরিকদের, সেমিফাইনালে বাজিমাত মা গৌরীর পুরনো শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে সুহানা! কী পরে এলেন আরিয়ান মোদী সরকার নড়বড়ে, 'খেলা শুরু হয়ে গিয়েছে', উদ্ধবের হয়ে ভোট চাইবেন, জানালেন মমতা দুম করে শ্যুটিং শেষ জনপ্রিয় মেগার! বন্ধ হল একসময়ের চ্যানেল টপার সিরিয়াল IND vs AUS, WCL 2024 Semi-Final Live: পিছিয়ে গেল টস,জিতে ফিল্ডিং নিল অস্ট্রেলিয়া জন সিনা থেকে অনন্যা-দিশারা, আম্বানিদের বিয়েতে যেন খসে পড়ল আকাশের তারা 'কল গার্ল' বলে মহিলার নম্বর ফাঁস ইন্টারনেটে! অভিযুক্ত PG মালিক গ্রেফতার ক্রিকেটের কোন বিষয়টা সবথেকে বেশি মিস করবেন? অবসর নিয়ে কী বললেন অ্যান্ডারসন? পার্লামেন্টে আস্থা ভোটে পরাজিত নেপালের প্রধানমন্ত্রী, এবার কী হবে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.