বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Points Table: প্লে-অফের ক্ষীণ আশাটুকুও শেষ CSK-এর, লিগ টেবলের অঙ্ক কী বলছে?
মুম্বই ইন্ডিয়ান্সের পর প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল চেন্নাই সুপার কিংসও।

IPL Points Table: প্লে-অফের ক্ষীণ আশাটুকুও শেষ CSK-এর, লিগ টেবলের অঙ্ক কী বলছে?

  • সাতে থাকা কলকাতা নাইট রাইডার্সের অঙ্কটা অনেক বেশি জটিল। আটে থাকা পঞ্জাব কিংসের সামনে এখনও সুযোগ রয়েছে। নয় এবং দশে থাকা চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সের প্লে-অফে ওঠার আর কোনও সম্ভাবনাই নেই।

মুম্বই ইন্ডিয়ান্সের কাছে বৃহস্পতিবার ৫ উইকেটে হেরে যাওয়ায়, সব আশা শেষ হয়ে গেলে চেন্নাই সুপার কিংসের। প্লে-অফে ওঠার ক্ষীণ আশাটুকুও থাকল না সিএসকে-এর। মুম্বই ইন্ডিয়ান্স আগেই প্লে-অফের লড়াই থেকে ছিটকে গিয়েছিল। এ বার ছিটকে গেল চেন্নাইও। বাকি ৮ দলের প্লে-অফে ওঠার এখনও সুযোগ থাকলেও, অনেক দলের ক্ষেত্রেই এর হিসেবটা বড় বেশি জটিল।

গুজরাট টাইটানস তো সকলের আগেই লাফাতে লাফাতে আইপিএলের প্লে-অফে পৌঁছে গিয়েছে। আপাতত তারা আইপিএলের শীর্ষস্থান দখল করে রেখেছে। দুইয়ে থাকা লখনউ সুপার জায়ান্টও কার্যত পৌঁছে গিয়েছে প্লে-অফে। রাজস্থান রয়্যালস আবার তিনে থেকে প্লে-অফে যাওয়ার লড়াই চালাচ্ছে। চারে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও কিন্তু রাজস্থানের মতোই টেনশন নিয়ে লড়াই করছে। পাঁচে থাকা দিল্লি ক্যাপিটালস বা ছয়ে থাকা কলকাতা সানরাইজার্স হায়দরাবাদেরও সুযোগ রয়েছে প্লে-অফে যাওয়ার।

আরও পড়ুন: নিজেদের নাক আগেই কেটেছে, এ বার চেন্নাইয়ের যাত্রাভঙ্গ করল মুম্বই

আরও পড়ুন: নয়া বিতর্ক- বিদ্যুৎ বিভ্রাটে চলল না DRS,খারাপ সিদ্ধান্তের শিকার কনওয়ে

সাতে থাকা কলকাতা নাইট রাইডার্সের অঙ্কটা অনেক বেশি জটিল। আটে থাকা পঞ্জাব কিংসের সামনে এখনও সুযোগ রয়েছে। নয় এবং দশে থাকা চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সের প্লে-অফে ওঠার আর কোনও সম্ভাবনাই নেই।

দলম্যাচজয়পরাজয়পয়েন্টনেট রানরেট
গুজরাট টাইটানস১২১৮০.৩৭৬
লখনউ সুপার জায়ান্টস১২১৬০.৩৮৫
রাজস্থান রয়্যালস১২১৪০.২২৮
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর১২১৪-০.১১৫
দিল্লি ক্যাপিটালস১২১২০.২১০
সানরাইজার্স হায়দরাবাদ১১১০-০.০৩১
কলকাতা নাইট রাইডার্স১২১০-০.০৫৭
পঞ্জাব কিংস১১১০-০.২৩১
চেন্নাই সুপার কিংস১২-০.১৮১
মুম্বই ইন্ডিয়ান্স১২ -০.৬১৩

১২ ম্যাচের মধ্যে ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে প্রথম টিম হিসেবে এ বার প্লে-অফে চলে গিয়েছে টাইটানস। ১২ ম্যাচের ৮টিতে জিতে ১৬ পয়েন্ট লখনউয়ের। রাজস্থানের পয়েন্ট আবার ১২ ম্যাচে ১৮। আরসিবি-রও ১২ ম্যাচে ১৪ পয়েন্ট। তবে তারা রানরেটে পিছিয়ে পড়েছে। ১২ ম্যাচের মধ্যে ৬টিতে জিতে ১২ পয়েন্ট দিল্লির। হায়দরাবাদ আবার ১১ ম্যাচ খেলে ৫টিতে জিতেছে। তাদের পয়েন্ট ১০। কলকাতা ১২ ম্যাচে ৫টিতে জিতে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে। পঞ্জাব কিংস ১১ ম্যাচ খেলেছে। তার মধ্যে ৫টিতে জেতায়, তাদের পয়েন্ট ১০। চেন্নাই আবার এ দিনের ম্যাচ হেরে প্লে-অফ থেকে ছিটকে গেল। তাদের পয়েন্ট ১২ ম্যাচে ৪টিতে জিতে ৮। মুম্বই ১২ ম্যাচের মধ্যে ৩টিতে জয় পেয়েছে। তাদের পয়েন্ট 

বন্ধ করুন