বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Points Table: জিতে তিনে উঠে এল LSG, পরাজয়ে প্লে-অফের রাস্তা কঠিন হল PBKS-র
ম্যাচ শেষে পঞ্জাব-লখনউ, দুই দলের সৌজন্য বিনিময়। ছবি- আইপিএল।
ম্যাচ শেষে পঞ্জাব-লখনউ, দুই দলের সৌজন্য বিনিময়। ছবি- আইপিএল।

IPL Points Table: জিতে তিনে উঠে এল LSG, পরাজয়ে প্লে-অফের রাস্তা কঠিন হল PBKS-র

  • লখনউয়ের জয়ে পিছিয়ে গেল সানরাইজার্স হায়দরাবাদ।

পুণেতে নিজের প্রাক্তন দল পঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিলন লোকেশ রাহুল। ম্যাচে নিজে ব্যাট হাতে মাত্র ৬ রান করেই আউট হন রাহুল। তবে তাঁর দল কিন্তু পঞ্জাব কিংসের বিরুদ্ধে সহজেই জয় পেল এবং এক লাফে টপকে গেল সানরাইজার্স হায়দরাবাদকে।

নির্ধারিত ২০ ওভারে আট উইকেটের বিনিময়ে মাত্র ১৫৩ রান তুললেও, পঞ্জাব এই রান তুলতেই হিমশিম খায়। শেষমেশ ক্রুণাল পান্ডিয়া ও মহসিন খানের দুরন্ত বোলিংয়ে ভর করে পঞ্জাবকে ২০ রানের বেশ বড় ব্যবধানে মাত দেয় লখনউ। এই জয়ের সুবাদেই সানরাইজার্সকে টপকে চার থেকে লিগ তালিকায় তিন নম্বরে উঠে এসেছে লখনউ সুপার জায়ান্টস। যদিও সানরাইজার্স তাদের থেকে এক ম্যাচ কম খেলেছে। 

দলম্যাচজয়পরাজয়পয়েন্টনেট রান-রেট
গুজরাট টাইটানস১৪০.৩৭১
রাজস্থান রয়্যালস১২০.৫৬১
লখনউ সুপার জায়ান্টস১২০.৪০৮
সানরাইজার্স হায়দরাবাদ১০০.৬০০
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর১০-০.৫৭২
দিল্লি ক্যাপিটালস০.৬৯৫
পঞ্জাব কিংস-০.৪৭০
কলকাতা নাইট রাইডার্স-০.০০৬
চেন্নাই সুপার কিংস-০.৫৩৮
মুম্বই ইন্ডিয়ান্স-১.০০০

রাজস্থান রয়্যালসের সঙ্গে লখনউয়ের পয়েন্ট সমান হলেও, রাজস্থানের নেট রান-রেট বশি ভাল হওয়ার সুবাদেই তারা লখনউয়ের থেকে আগে রয়েছে। অপরদিকে, পরাজিত হয়ে নয় ম্যাচের মাত্র চারটিতে জিতে পঞ্জাব কিংসের প্লে-অফে যাওয়ার রাস্তা কঠিন হল। প্লে-অফে পৌঁছতে গেলে পাঁচ ম্যাচের মধ্যে পঞ্জাবকে চারটি তো জিততেই হবে। তবে বর্তমানে আইপিএল তালিকার যা পরিস্থিতি, তাতে নেট রান-রেটও কাজে লাগতে পারে। সেক্ষেত্রে পঞ্জাবের ঋণাত্মক নেট রান-রেট বড় বাঁধা হয়ে দাঁড়াতে পারে। তবে লখনউয়ের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা প্রবল।

বন্ধ করুন