বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL Retention: হার্দিক, সূর্য নয়, MI-কে এই তরুণ তুর্কিকে রিটেন করার পরামর্শ ইরফান পাঠানের
মুম্বই ইন্ডিয়ান্স দল। ছবি- টুইটার (@mipaltan)।
মুম্বই ইন্ডিয়ান্স দল। ছবি- টুইটার (@mipaltan)।

IPL Retention: হার্দিক, সূর্য নয়, MI-কে এই তরুণ তুর্কিকে রিটেন করার পরামর্শ ইরফান পাঠানের

  • পরবর্তী অন্তত এক দশক ওই তরুণ নিজের সেরা ক্রিকেট খেলতে পারবেন বলে আশাবাদী ইরফান।

মেগা নিলামের আগে ঘর গোছাতে জোরকদমে লেগে পড়েছে আইপিএলের ফ্রাঞ্চাইজিগুলো। নিলামের প্রায় মাসখানেক বাকি থাকলেও আগের থেকে টুর্নামেন্টে থাকা আট দলকে নিজেদের রিটেন করা ক্রিকেটারদের নাম ৩০ নভেম্বরের মধ্যেই জানিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কাকে রিটেন করা হবে, না হবে সেই নিয়ে জল্পনা তুঙ্গে।

এরই মধ্যে রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের কোন চারজন ক্রিকেটারকে রিটেন করা উচিত, সেই বিষয়ে নিজের মতামত জানালেন ইরফান পাঠান। পাঁচ বারের আইপিএল জয়ী মুম্বইয়ের তারকাখচিত দলের মধ্যে থেকে মাত্র চারজন ক্রিকেটারকে রিটেন করা বাকি অনেক ফ্রাঞ্চাইজিদের থেকেই অধিক কষ্টসাধ্য। সেই বিষয়ে কথা বলতে গিয়ে ইরফান দুই মেগা তারকা সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়ার বদলে পল্টনকে তরুণ উইকেটকিপার-ব্যাটার ইশান কিষাণকে ধরে রাখার পরামর্শ দেন।

ভবিষ্যতের কথা মাথায় রেখে প্রাক্তন ভারতীয় বোলার স্টার স্পোর্টসের Game Plan নামক শোয়ে বলেন, ‘রোহিত শর্মা ১ নম্বর, জসপ্রীত বুমরাহ ২, কায়রন পোলার্ড ৩ এবং ৪ নম্বরের ক্রিকেটার হিসেবে ইশান কিষাণকে রাখা উচিত বলে আমি নিশ্চিত। ওর বয়স ২৩ এবং ইতিমধ্যেই ও নিজের দক্ষতার ঝলক দেখিয়েছে। টপ অর্ডারে ও বাঁ-হাতে ব্যাট করে এবং বড় শট খেলতে সক্ষম। পাশপাশি ওর ওপর ইনভেস্ট করা যায় কারণ ওর মধ্যে আরও ১০ বছর ভাল ক্রিকেট খেলার সম্ভাবনা রয়েছে। তাই আমার তরফে ইশান কিষাণ।’

ইশান ২০১৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেন। এই মরশুমটা ভাল না কাটলেও গত বছর খেতাবজয়ী মরশুমে তরুণ তুর্কি ৫১৬ রান করে জ্বলে উঠেছিলেন। অপরদিকে, ৩১ বছর বয়সী সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়ার এই মরশুমটা ভাল কাটেনি। সূর্য ১৪ ম্যাচে মোট ৩১৭ রান করেন এবং চোট সমস্যায় জর্জরিত হার্দিক বল তো করেনইনি, ব্যাট হাতেও মাত্র ১২৭ রান করে ডাহা ব্য়র্থ হয়েছেন তিনি। তাই ইরফানের পরামর্শে যে যুক্তি রয়েছে, তা বলতেই হয়।

বন্ধ করুন