বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL: বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়ে ইতিহাসে নাম তুললেন শিখর ধাওয়ান
ইতিহাসে নাম তুললেন শিখর ধাওয়ান 

IPL: বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়ে ইতিহাসে নাম তুললেন শিখর ধাওয়ান

  • শিখর ধাওয়ান আইপিএল-এ এখনও পর্যন্ত ৭০০টি চার মেরে প্রথম খেলোয়াড় হয়ে ইতিহাসের পাতায় নাম তুলেছেন। শুধু তাই নয়, এখনও পর্যন্ত কোনও ব্যাটসম্যানই এই লিগে ৬০০টি চার মারতে পারেননি, তবে ধাওয়ানের চারের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে।

জয় দিয়ে আইপিএল ২০২২-এর অভিযান শেষ করল পঞ্জাব কিংস। লিগের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে পঞ্জাব কিংস। এই ম্যাচ চলাকালীন পঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ান একটি নতুন রেকর্ড গড়েছেন। টুর্নামেন্টের ইতিহাসে ৭০০ বাউন্ডারি হাঁকানো প্রথম খেলোয়াড় হয়েছেন গব্বর। ধাওয়ান হায়দরাবাদের বিরুদ্ধে এই কীর্তি করেছেন। 

বাঁ-হাতি ব্যাটসম্যান শিখর ধাওয়ান সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর লিগের শেষ ম্যাচে প্রথম চারটি মারেন। তিনি এই লিগে ৭০০টি চার মেরে প্রথম খেলোয়াড় হয়ে ইতিহাসের পাতায় নাম তুলেছেন। শুধু তাই নয়, এখনও পর্যন্ত কোনও ব্যাটসম্যানই এই লিগে ৬০০টি চার মারতে পারেননি, তবে ধাওয়ানের চারের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। এটা একজন ব্যাটসম্যানের জন্য বড় কীর্তি। 

শিখর ধাওয়ান এখন পর্যন্ত ২০৬ আইপিএল ম্যাচের ২০৫টি ইনিংসে ৬২৪৪ রান করেছেন। যার মধ্যে তিনি ২৮০৪ রান করেছেন শুধুমাত্র চারের সাহায্যে। আইপিএলে এখন পর্যন্ত ৭০১টি চার মেরেছেন তিনি। দুই নম্বরে সবচেয়ে বেশি চার মারার ক্ষেত্রে বিরাট কোহলির নাম রয়েছে। কোহলি এখন পর্যন্ত ৫৭৬টি চার মেরেছেন। একই সাথে ডেভিড ওয়ার্নার আইপিএলে ৫৬১টি চার মেরেছেন। রোহিত শর্মার ব্যাট থেকে এসেছে ৫১৯টি চার ও সুরেশ রায়নার হাঁকিয়েছেন ৫০৬টি বাউন্ডারি।

বন্ধ করুন