বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > পরপর ৪ ম্যাচে ৫০-এর বেশি রানে জয় পেয়েছে চারটি টিম, সঙ্গে তৈরি হল IPL-এ নয়া নজির
মুম্বই ইন্ডিয়ান্সকে ৫২ রানে হারায় কলকাতা নাইট রাইডার্স।

পরপর ৪ ম্যাচে ৫০-এর বেশি রানে জয় পেয়েছে চারটি টিম, সঙ্গে তৈরি হল IPL-এ নয়া নজির

  • এখনও পর্যন্ত আইপিএলে এই ভাবে পরপর ৪ ম্যাচে ৫০-এর বেশি রানে জয়ের রেকর্ড নেই। পরপর দু'টি ম্যাচে ২টি দল হয়তো ৫০-এর বেশি রানে জিতেছে। কিন্তু এই প্রথম বার পরপর ৪ ম্যাচে চারটি দল ৫০-এর বেশি রানে জয় ছিনিয়ে নিয়ে আইপিএলে নয়া নজির গড়ে ফেলেছেন।

শেষ চার ম্যাচে নয়া নজির তৈরি হল আইপিএলে। পরপর চার ম্যাচে ৫০-এর বেশি রানে জয় পেয়েছে ফ্র্যাঞ্চাইজি টিমগুলো। সোমবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫২ রানে জিতেছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৯১ রানে জিতেছে চেন্নাই সুপার কিংস। তার ঠিক আগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ বিরুদ্ধে ৬৭ রানে জেতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কলকাতা নাইট রাইডার্সকে ৭৫ রানে হারায় লখনউ সুপার জায়ান্টস। যা আইপিএলের ইতিহাসে নজির।

এখনও পর্যন্ত আইপিএলে এই ভাবে পরপর ৪ ম্যাচে ৫০-এর বেশি রানে জয়ের রেকর্ড নেই। পরপর দু'টি ম্যাচে ২টি দল হয়তো ৫০-এর বেশি রানে জিতেছে। কিন্তু এই প্রথম বার পরপর ৪ ম্যাচে চারটি দল ৫০-এর বেশি রানে জয় ছিনিয়ে নিয়ে আইপিএলে নয়া নজির গড়ে ফেলেছেন।

আরও পড়ুন: দল হারলে কী হবে, জাদেজাকে ছাপিয়ে ডেথ ওভারে ডট বল করার রেকর্ড MI তারকার

আরও পড়ুন: MI হেরেছে ৫০-এর বেশি রানে, তবে ১০রানে ৫উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড বুমরাহর

এ দিকে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে খাতায়-কলমে চলতি আইপিএলের প্লে-অফের দৌড়ে টিকে থাকল কলকাতা নাইট রাইডার্স। তবে বাস্তবে তাদের শেষ চারে জায়গা করে নেওয়া কার্যত অসম্ভব। অন্যদিকে মুম্বই ইন্ডিয়ান্স প্রথম দল হিসেবে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত করে ফেলেছে। ডিওয়াই পাতিল স্টেডিয়ামের সম্মুখসমরে কলকাতার উপর তুলনায় চাপ থাকলেও মুম্বই খোলা মনে খেলতে নামে। সে কারণেই শ্রেয়স আইয়ারদের কাজটা সহজ ছিল না মোটেও। তবে রোহিতদের হারিয়ে শেষ হাসি হাসে কলকাতাই।

বন্ধ করুন