বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL22- অভিষেক মরশুমেই শেষ ওভারে ম্যাচ জেতার রেকর্ড গুজরাটের
জয়ের পর মিলার ও তেওয়াটিয়া (ANI)
জয়ের পর মিলার ও তেওয়াটিয়া (ANI)

IPL22- অভিষেক মরশুমেই শেষ ওভারে ম্যাচ জেতার রেকর্ড গুজরাটের

  • এখনও পর্যন্ত আটটা ম্যাচ জিতে গিয়েছে গুজরাট। প্রসঙ্গত ২০১৮ সালে চেন্নাই এবং ২০১৯ সালে রাজস্থান রয়্যালস এক মরশুমে শেষ ওভারে পাঁচটি ম্যাচ জয়ের কৃতিত্ব গড়েছিল। যা নিজেদের প্রথম মরশুমেই স্পর্শ করে ফেলল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট।

শুভব্রত মুখার্জি

ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটানস দল তাদের প্রথম মরশুমে করল বাজিমাত। অভিষেক মরশুমেই আইপিএলের ইতিহাসে এক বিরল নজির গড়ে ফেলল তারা। এক মরশুমে পাঁচটি ম্যাচ শেষ ওভারে জয়ের যে বিরল নজির রয়েছে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস দলের সেই তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করল গুজরাট টাইটানস।

প্রসঙ্গত ২০১৮ সালে চেন্নাই এবং ২০১৯ সালে রাজস্থান রয়্যালস এক মরশুমে শেষ ওভারে পাঁচটি ম্যাচ জয়ের কৃতিত্ব গড়েছিল। যা নিজেদের প্রথম মরশুমেই স্পর্শ করে ফেলল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট। শনিবাসরীয় সন্ধ্যায় আরসিবির বিরুদ্ধে এক শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ ওভারে জয় নিশ্চিত করল তারা। ম্যাচে ভারতীয় ক্রিকেট ভক্তদের জন্য অন্যতম পাওনা বিরাট কোহলির ফর্মে ফেরার ইঙ্গিত।

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে আরসিবি তাদের নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭০ রান করে। ৫৩ বলে ৫৮ রানের একটি ইনিংস খেলে দীর্ঘদিন বাদে ফর্মে ফেরার ইঙ্গিত দেন বিরাট কোহলি। তাকে যোগ্য সঙ্গত দিয়ে ৩২ বলে ৫২ রানের এক মারকাটারি ইনিংস খেলেন রজত পাতিদার। ১৮ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলে গ্লেন ম্যাক্সওয়েল দলকে পৌঁছে দেন ১৭০ রানে। রান তাড়া করতে নেমে গুজরাটের হয়ে ভাল শুরু করেন ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল। ঋদ্ধি করেন ২৯ রান। গিলের সংগ্রহ ৩১ রান। তবে গুজরাটের হয়ে অনবদ্য জয় ছিনিয়ে আনেন ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া জুটি। মিলার ৩৯ রানে অপরাজিত থাকেন । ৪৩ রান করে অপরাজিত থেকে রাহুল তেওয়াটিয়া দলের হয়ে কাঙ্ক্ষিত জয় এনে দেন।

বন্ধ করুন