বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > প্রতি ম্যাচের প্রথম বলে ছক্কা মারতে চান না ইশান কিষাণ
ব্যাট করছেন ইশান কিষাণ
ব্যাট করছেন ইশান কিষাণ

প্রতি ম্যাচের প্রথম বলে ছক্কা মারতে চান না ইশান কিষাণ

  • ভারতের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণকে নিয়ে তৈরি হয়েছে অন্য রকম ধারনা। অনেকেই মনে করেন ইশান কিষাণ ব্যাট করতে নামলেই তিনি প্রথম বলে ছক্কা হাঁকাতে চান।

বহু ক্রিকেটারের নামের সঙ্গে নানা সময়ে নানা ধারনা তৈরি হয়ে থাকে। যেমন লর্ডস টেস্টের পরে বুমরাহ রাগ নিয়ে অনেকেই নানা মত প্রকাশ করেছেন। তেমনই ভারতের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণকে নিয়ে তৈরি হয়েছে অন্য রকম ধারনা। অনেকেই মনে করেন ইশান কিষাণ ব্যাট করতে নামলেই তিনি প্রথম বলে ছক্কা হাঁকাতে চান। 

আসলে শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক ম্যাচে মাঠে নেমেই নিজেকে প্রমাণ করেছিলেন ইশান কিষাণ। দুরন্ত ছক্কা হাঁকিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দেশের জার্সিতে বাইশ গজে আত্মপ্রকাশ করেছিলেন ইশান। এরপরে তিনি জানিয়েছিলেন, তিনি প্রথম থেকেই ঠিক করেছিলেন প্রথম বলে ছক্কা মারবেন, আর সেটাই করেছিলেন তিনি। সকলেই ভাবতে শুরু করেনন, ইশান মাঠে নেমে সর্বদাই প্রথম বলে ছক্কা মারতে চান। এ বার সকলের সামনে নিজের মানসিকতার কথা জানান ভারতের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান। 

ইশান জানান সব ম্যাচে মাঠের নামার সময় আলাদা আলাদা ভাবনা চিন্তা তৈরি করে রাখেন। সেই ভাবনা থেকেই ইনিংসের শুরু করেন। এটা ভাবা ঠিক নয় যে ব্যাট করতে নেমে প্রতি ম্যাচেই সে প্রথম বলে ছয় মারবে। ইশান কিষাণ জানান, ‘না, এটা এমন নয় যে আমি সবসময় প্রথম বলে ছক্কা মারি। কিন্তু আমি আমার খেলা জানি। আমি প্রথম বলেই ইতিবাচক মানসিকতায় থাকতে পারি বা নাও থাকতে পারি। অনেক ম্যাচে, এটি এমন হয় যে আপনি মাঠে নামার আগে এবং নিজেকে বোঝান বলটি একটু দেখতে হবে এবং আগে জমতে হবে, তারপরে বড় শট মারতে হবে। কিন্তু এটা আমার খেলা নয়। এটা আমার জন্য বিপরীত। যত তাড়াতাড়ি আমি মাঠে যাই, আমি বলের মধ্যে যেতে হবে।’

তিনি এ মুহূর্তে আসন্ন আইপিএল-এর জন্য মুম্বইয়ের সঙ্গে অনুশীলন করছেন। ইশান কিষাণ আরও বলেন, ‘আমাকে বলা হয়েছে যে এটা কি আমার গেম প্ল্যান, আমি অবশ্যই প্রথম বল থেকেই মনোযোগী থাকতে জানি, বলটিকে লক্ষ্য করি এবং তার মধ্যে থাকতে চাই। এই কারণেই আমাকে এই পরামর্শ দেওয়া হয়েছে, এবং আমি এটি করার চেষ্টা করি।’

বন্ধ করুন