বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ‘অ্যাসেজে হারের জন্য IPL -কে দায়ী করা ঠিক নয়- সমালোচকের একহাত ইংল্যান্ড ক্যাপ্টেনের

‘অ্যাসেজে হারের জন্য IPL -কে দায়ী করা ঠিক নয়- সমালোচকের একহাত ইংল্যান্ড ক্যাপ্টেনের

বিশ্বকাপ জয়ী প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:কেকেআর)

অ্যাসেজে হারের জন্য আইপিএলকে দায়ী করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা। এবার সেই সমালোচনার জবাব দিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক তথা কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যান।

অ্যাসেজে হারের জন্য আইপিএলকে দায়ী করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা। এবার সেই সমালোচনার জবাব দিলেন বিশ্বকাপ জয়ী ব্রিটিশ অধিনায়ক তথা কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যান। অ্যাসেজে ব্রিটিশদের খারাপ ফলের জন্য একাংশ বিশেষজ্ঞ আইপিএলকেই দায়ী করছেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড গাওয়ার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দিকে আঙুল তুলেছিলেন। অ্যাসেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচে ১৪৬ রানে পরাজিত হয় ইংল্যান্ড। ডেভিড তখন বিটি স্পোর্টের আইপিএল নিয়ে সমালোচনা করেছিলেন। আইপিএলকে কাঠগড়ায় দাঁড় করে ছিলেন তিনি। 

এরপরে অবশ্য ব্রিটিশদের ক্লাস নিয়েছিলেন প্রাক্তন ভারতীয় কোচ। টুইটারের মাধ্যমে ইংল্যান্ডের তারকা ক্রিকেটারদের মুখ বন্ধ করেছিলেন ডব্লিউভি রমন। প্রাক্তন ভারতীয় ক্রিকেট দল এবং প্রাক্তন মহিলা দলের কোচ ডব্লিউভি রমন, সেই সব ক্রিকেট পণ্ডিত এবং প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটারদের নিন্দা করেছিলেন যারা অ্যাসেজ সিরিজে ইংল্যান্ডের খারাপ পরাজয়ের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে দায়ি করেছিলেন। রমন বলেছিলেন ইংল্যান্ডের ক্রিকেটাররা হান্ড্রেডের দিকে একবার তাকান।

এবার নাম না করে রমন ও ডেভিড গাওয়ারের সমালোচনা করলেন ইয়ন মর্গ্যান। প্রাক্তন KKR অধিনায়ক সমালোচকদের উদ্দেশ্যে বললেন, ‘যারা এটাকে (আইপিএল) অজুহাত হিসেবে ব্যবহার করছে তারা ক্রিকেট দেখে না। টেস্ট ম্যাচ ক্রিকেটকে বরাবরই অগ্রাধিকার দেওয়া হয়েছে।’ তিনি আরও বলেন, ‘হান্ড্রেডের দিকে আঙুল তোলা হাস্যকর। লোকেদের দোষ দেওয়ার কিছু দরকার।’ মর্গ্যান যুক্তি দেন, ‘অ্যাসেজে হারের জন্য সাদা বলকে দোষ দেওয়া ঠিক নয়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল England , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.