বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘অ্যাসেজে হারের জন্য IPL -কে দায়ী করা ঠিক নয়- সমালোচকের একহাত ইংল্যান্ড ক্যাপ্টেনের
বিশ্বকাপ জয়ী প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:কেকেআর)
বিশ্বকাপ জয়ী প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:কেকেআর)

‘অ্যাসেজে হারের জন্য IPL -কে দায়ী করা ঠিক নয়- সমালোচকের একহাত ইংল্যান্ড ক্যাপ্টেনের

  • অ্যাসেজে হারের জন্য আইপিএলকে দায়ী করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা। এবার সেই সমালোচনার জবাব দিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক তথা কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যান।

অ্যাসেজে হারের জন্য আইপিএলকে দায়ী করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা। এবার সেই সমালোচনার জবাব দিলেন বিশ্বকাপ জয়ী ব্রিটিশ অধিনায়ক তথা কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যান। অ্যাসেজে ব্রিটিশদের খারাপ ফলের জন্য একাংশ বিশেষজ্ঞ আইপিএলকেই দায়ী করছেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড গাওয়ার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দিকে আঙুল তুলেছিলেন। অ্যাসেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচে ১৪৬ রানে পরাজিত হয় ইংল্যান্ড। ডেভিড তখন বিটি স্পোর্টের আইপিএল নিয়ে সমালোচনা করেছিলেন। আইপিএলকে কাঠগড়ায় দাঁড় করে ছিলেন তিনি। 

এরপরে অবশ্য ব্রিটিশদের ক্লাস নিয়েছিলেন প্রাক্তন ভারতীয় কোচ। টুইটারের মাধ্যমে ইংল্যান্ডের তারকা ক্রিকেটারদের মুখ বন্ধ করেছিলেন ডব্লিউভি রমন। প্রাক্তন ভারতীয় ক্রিকেট দল এবং প্রাক্তন মহিলা দলের কোচ ডব্লিউভি রমন, সেই সব ক্রিকেট পণ্ডিত এবং প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটারদের নিন্দা করেছিলেন যারা অ্যাসেজ সিরিজে ইংল্যান্ডের খারাপ পরাজয়ের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে দায়ি করেছিলেন। রমন বলেছিলেন ইংল্যান্ডের ক্রিকেটাররা হান্ড্রেডের দিকে একবার তাকান।

এবার নাম না করে রমন ও ডেভিড গাওয়ারের সমালোচনা করলেন ইয়ন মর্গ্যান। প্রাক্তন KKR অধিনায়ক সমালোচকদের উদ্দেশ্যে বললেন, ‘যারা এটাকে (আইপিএল) অজুহাত হিসেবে ব্যবহার করছে তারা ক্রিকেট দেখে না। টেস্ট ম্যাচ ক্রিকেটকে বরাবরই অগ্রাধিকার দেওয়া হয়েছে।’ তিনি আরও বলেন, ‘হান্ড্রেডের দিকে আঙুল তোলা হাস্যকর। লোকেদের দোষ দেওয়ার কিছু দরকার।’ মর্গ্যান যুক্তি দেন, ‘অ্যাসেজে হারের জন্য সাদা বলকে দোষ দেওয়া ঠিক নয়।’

বন্ধ করুন