বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর প্লে-অফে পৌঁছানোর পর আবেগে ভাসলেন ক্যাপ্টেন কুল, কী বললেন জানেন?
ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান মহেন্দ্র সিং ধোনি।
ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান মহেন্দ্র সিং ধোনি।

IPL-এর প্লে-অফে পৌঁছানোর পর আবেগে ভাসলেন ক্যাপ্টেন কুল, কী বললেন জানেন?

  • বৃহস্পতিবার টসে জিতে হায়দরাবাদকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ধোনি। নির্দিষ্টি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রান করে হায়দরাবাদ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২ বল বাকি থাকতেই ১৩৯ রান তুলে ফেলে চেন্নাই। হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করে ফেলে ধোনি ব্রিগেড।

২০২০ সালের যন্ত্রণাটা এখনও রয়ে গিয়েছে মহেন্দ্র সিং ধোনির। তাঁর নেতৃত্বে চেন্নাই সুপার কিংস আইপিএলের ইতিহাসে প্রথম বার প্লে-অফে উঠতে পারেনি। এই বছর আইপিএলের প্রথম টিম হিসেবে প্লে-অফে উঠে সেই যন্ত্রণায় কিছুটা হলেও মলম লাগল চেন্নাই। স্বাভাবিক ভাবেই উচ্ছাসে ভাসলেন ধোনিও। 

বৃহস্পতিবার টসে জিতে হায়দরাবাদকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ধোনি। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রান করে হায়দরাবাদ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২ বল বাকি থাকতেই ১৩৯ রান তুলে ফেলে চেন্নাই। হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করে ফেলে ধোনি ব্রিগেড।

এর পরই উচ্ছ্বসিত ধোনি বলেন, ‘আমার কাছে এর মানে এখন অনেক। কারণ গত বার বলেছিলাম, আমরা আবার ঘুরে দাঁড়াব। যেটা আমরা করে থাকি। আমাদের অনেক ঝুঁকি নিতে হয়েছিল।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘সব সময় ম্যাচ জেতা কারও পক্ষে সম্ভব নয়। আর গত বার আমাদের পক্ষে আনেক ফলই যায়নি। এর জন্য অজুহাতের কোনও জায়গা নেই। এই বছর আমরা আসল কাজটা করেছি।’

দলের ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বসিত মাহি। তিনি বলেছেন. ‘জয়ের ধারা ধরে রাখতে ছেলেরা খুবই চেষ্টা করেছে। প্রতিটি বিভাগের প্রত্যেকেই দায়িত্ব নিয়ে একটি ব্যালেন্স তৈরি করেছিল। তাই প্লেয়ার, সেই সঙ্গে সাপোর্ট স্টাফেদেরও কৃতিত্ব দিতে হবে।’

বন্ধ করুন