বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs RCB: গা ভরতি ট্যাটুর মাহাত্ম্য বোঝা গেল, কোহলির ব্যাটিংয়ে নাকি প্রভাব ফেলে এই আঁকিবুকি

SRH vs RCB: গা ভরতি ট্যাটুর মাহাত্ম্য বোঝা গেল, কোহলির ব্যাটিংয়ে নাকি প্রভাব ফেলে এই আঁকিবুকি

বিরাট কোহলি ও ফাফ ডু'প্লেসি। ছবি- এএফপি (AFP)

একটা ট্যাটুর কতটা মাহাত্ম তা বোঝা গেল বিরাটের এক মন্তব্যতেই। ফাফ ডু'প্লেসির সঙ্গে পার্টনারশিপের বড় রানের পার্টনারশিপের রহস্য উন্মোচন করলেন বিরাট।

বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরবাদের বিরুদ্ধে খেলতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডু'প্লেসি। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো না হলেও হেনরিখ ক্লাসেনের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় সানরাইজার্স। ক্লাসেন ৪১ বলে ১০৪ রানের ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৮টি বাউন্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারির সাহায্যে। পাশাপাশি দ্রুত শতরান করার রেকর্ডও গড়েন তিনি। অবশ্য সেই শতরান খুব একটা কাজে লাগেনি সানদের জন্য। বিরাট কোহলির শতরানে ম্লান হয়ে যায় ক্লাসেনের সেঞ্চুরি।

প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে সানরাইজার্স। জবাবে আরসিবি ৪ বল হাতে থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। দুর্দান্ত ব্যাটিং করেন বিরাট কোহলি। ১২টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৬৩ বলে ১০০ রান করেন বিরাট। তাঁকে যোগ্য সঙ্গ দিয়ে ৪৭ বলে ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৭১ রান করেন ডু'প্লেসি। এবারের আইপিএলে অন্যতম সেরা জুটি ধরা হচ্ছে বিরাট কোহলি এবং ডু'প্লেসির পার্টনারশিপকে। সানরাইজার্সের বিরুদ্ধে ১৭২ রানের পার্টনারশিপ গড়েন তারা।

ফাফের সঙ্গে জুটি বেঁধে কেমন লাগে সেই বিষয়ে বিরাট কোহলিকে প্রশ্ন করেন প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত। জবাবে বিরাট বলেন, 'যখন আমি কোনও গুরুত্বপূর্ণ ম্যাচে নিজের ছাপ ফেলতে চাই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। ঠিক তখনই আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেয় ফাফ। এর পিছনে অবশ্য ট্য়াটু রয়েছে।' মুচকি হেসে বিরাট আরও বলেন, 'এই মরশুমে আমরা এখনও পর্যন্ত প্রায় ৯০০ রানের পার্টনারশিপ গড়েছি। ওর সঙ্গে ব্যাট করতে খুব ভালো লাগে। শুধু ফাফ নয়, এবি ডি'ভিলিয়ার্সের সঙ্গে ব্যাটিং করতেও আমি খুব স্বাচ্ছন্দ অনুভব করি। এই দুই ব্যাটারের সঙ্গে ব্যাটিং করতে খুব ভালো লাগে।'

বৃহস্পতিবার আরসিবির অ্যাওয়ে ম্যাচ হলেও হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে বিরাট কোহলিদের সমর্থদের দেখা যায় অধিক মাত্রায়। মনেই হয়নি সানরাইজার্সের হোম ম্যাচ। যা দেখে খুশি হয়েছেন বিরাট কোহলিও। প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, 'এখানকার সমর্থকরা খুব ভালো। ফাফও আমাকে একই কথা বলেছে। এখানকার পরিবেশ দেখে মনে হয়েছে, আমরা হোম ম্যাচ খেলছি। অনেকেই আমার নাম নিচ্ছিল। আমি কখনও কাউকে জোর করে কিছু করতে বলি না। কখনও আমাকে দেখে কিছু শিখতে বলি না। আমি সততার দ্বারা নিজের খেলাটা খেলে যাই। আর তাতে যে ভালোবাসাটা পাই তা আমার জন্য অনেক কিছু।' এই ম্য়াচ জেতার ফলে ১৩ ম্য়াচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে জায়গা করে নিল আরসিবি। প্লেঅফের দৌড়ে অনেকটাই এগিয়ে গেলেন বিরাট কোহলিরা।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিয়ের ৫ বছরের মাথায় হচ্ছেন দীপিকা, বরের প্রাক্তনকে কী বার্তা আলিয়ার? 'কোনও ভাবে মেনে নেওয়া যায় না', জেমিনির ভুলে চাপে সুন্দর, বার্তা কর্মীদের 'আমি আকাশ ও ইশার হনুমান', মন্তব্য হবু বর অনন্ত আম্বানির রাহুল নেই, ফিরছেন বুমরাহ, ছেড়ে দেওয়া হল সুন্দরকে, ভারতীয় দল নিয়ে আপডেট দিল BCCI বাউন্ডুলে ঘুড়ি 'গাইলেন' হেমন্ত, কী বলছেন অনুপম? সোনা-রূপাকে নিয়ে সূর্য-দীপার নাচ, স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ডের সম্প্রচার কবে? বেতন বৃদ্ধি করতে হবে, দাবি তুলে আন্দোলনের পথে চুক্তিভিত্তিক শিক্ষকরা বাবলি শেষ হতে না হতেই প্রকাশ্যে রাজের নতুন কাজের খবর! এবার মিঠুনের ছবিতে শুভশ্রী মার্চ মাসে কবে পালিত হবে প্রদোষ ব্রত? জেনে নিন পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি তৃণমূলের ব্রিগেড সমাবেশের দিনই সন্দেশখালিতে জনসভার ডাক দিলেন শুভেন্দু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.