বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ‘বাড়াবাড়ি হচ্ছে, এড়িয়ে যাওয়াই যেত,’ বিরাট-গম্ভীরের ঝামেলা নিয়ে বিরক্ত আকাশ চোপড়া

‘বাড়াবাড়ি হচ্ছে, এড়িয়ে যাওয়াই যেত,’ বিরাট-গম্ভীরের ঝামেলা নিয়ে বিরক্ত আকাশ চোপড়া

বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের মধ্যে ঝামেলায় মুখ খুললেন আকাশ চোপড়া। ছবি- টুইটার

বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের ঝামেলায় জড়ানো নিয়ে বেজায় বিরক্ত হয়েছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। এই ঘটনা নিয়ে এবার মুখ খুললেন তিনি।

একানা স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ম্যাচের পর দুই হেভিওয়েটের মধ্যে কথা কাটাকাটি শোরগোল ফেলে দিয়েছে ভারতীয় ক্রিকেট মহলে। ম্যাচ চলাকালীন নবীন-উল-হকের সঙ্গে বিরাটের কথাকাটি রেশ পৌঁছে যায় ম্যাচের পরেও। ঝামেলায় জড়ান কোহলি এবং লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীর। এই দুই হেভিওয়েটের মধ্যে ঝামেলা হয়। যা অনেকেই ভালো চোখে দেখছে না।

তবে এই দুই ক্রিকেটারের মধ্যে দূরত্ব নতুন কিছু নয়। ভারতীয় দলের হয়ে খেলার সময়ও দুই ক্রিকেটারের মধ্যে দূরত্ব তৈরি হয়েছিল। এমনকী কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সময়ও গোতম গম্ভীরকে বিরাটের সঙ্গে ঝামেলায় জড়াতে দেখা যায়। ফলে এই দুই ক্রিকেটারের মধ্যে সম্পর্ক নিয়ে আলাদা করে বলার কিছু নেই। তবে সোমবার রাতের ঘটনা যা সবকিছুকে ছাপিয়ে চলে গেল।

এই ঘটনার পর শাস্তির মুখে পড়তে হয়েছে তাদের। আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের জন্য লখনউ মেন্টর গৌতম গম্ভীরকে তাঁর ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। আরসিবি ব্যাটসম্যান বিরাট কোহলিরও ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে। এছাড়া ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা দিতে হবে নবীন-উল-হককে। ম্যাচের কয়েক ঘণ্টা পর এই ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রথমে নবীন এবং বিরাটের মধ্যে মারামারি এবং তারপর গম্ভীর এবং বিরাটের মধ্যে কথা কাটাকাটি হয়, যার পরেই বোর্ড এমন সিদ্ধান্ত নিয়েছে।

তবে এই ঘটনার নিন্দা করলেও এড়িয়ে গিয়েছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। মজা করেই তিনি বলেছেন, 'কোহলি কেন এত রেগে যায়? আর গৌতম কেন এত গম্ভীর? ম্যাচে যাই ঘটুক না কেন, ম্যাচের পরে যা ঘটেছে তা ছিল একটি বড় গোলযোগ । আমার মতে এটা সম্পূর্ণ এড়ানো যেত।'

এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করে আরসিবি। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে মাত্র ১০৮ রানে গুটিয়ে যায় লখনউ সুপার জায়ান্টস। ১৮ রানে ম্যাচ জিতে নেয় আরসিবি। তারপরই বিরাট-গৌতির মধ্যের ঝামেলা হয়। তবে প্রথম পর্বে আরসিবির বিরুদ্ধে জয়ের পর গৌতিকে মুখে আঙুল দিয়ে প্রতিবাদ করতে দেখা যায়। এই ম্যাচে হারের পরই বিরাটকেও তেমনই করতে দেখা যায়। এই প্রসঙ্গে বলতে গিয়ে আকাশ চোপড়া বলেন, 'এটাই সেই সময়, বদলা নেওয়ার। আগের ম্যাচে আরসিবি ১ উইকেটে হেরেছে। আর এই ম্যাচে ওরা ১৮ রানে জিতেছে। এরপর ঠিক কী হয়েছে তা কারোর অজানা নেই। এমনটা একেবারেই কাম্য নয়।'

সেই সঙ্গে তিনি এও মনে করিয়ে দিয়েছেন, ভারতের ক্রিকেট বিজ্ঞাপনের জন্য এই ঘটনা মোটেই ভালো নয়। কারণ এই দুই ক্রিকেটারেরই ইতিহাস রয়েছে। তারা ভারতীয় ক্রিকেটের জন্য যে অবদান রেখেছেন সেই প্রসঙ্গও উঠে এসেছে। প্রাক্তন এই ক্রিকেটার বলেন, 'তোমরা দু'জনেই বড় মাপের ক্রিকেটার। তা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ তোমরা দেশের জন্য যা করেছ তা সবাই জানে। এই মুহূর্ত বিরাট যুব সমাজের আইকন। কিন্তু যখন তুমি ঝামেলার মধ্যে জড়িয়ে পড় তখন নিজের দিকটা মাথায় রাখো না। আমি কি বলতে চাইছি তুমি সেটা বুঝতে পেরেছ। আমি একই কথা বলব গৌতমকেও। চিন্নাস্বামীতেও একই ঘটনা ঘটেছে। ফলে ভারতীয় ক্রিকেটে যে তোমাদের অবদান এবং ইতিহাস রয়েছে তা ভুলে গেলে চলবে না। তবে এই ঘটনাটা এতটা বাড়াবাড়ি না হলেই ভালো ছিল।'

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test রাঁচিতে ম্যাচের সেরা হয়েছেন, এবার সেই পুরস্কার প্রিয়জনের হাতে তুলে দিলেন ধ্রুব 'ছাল ছাড়ানো মুরগি', সুস্মিতাকে ‘বাংলার উরফি’র তকমা! কী এমন করলেন জিতের নায়িকা? Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন। অক্ষয়, অজয়, ধোনি থেকে জুকেরবার্জ মেতেছেন আনন্দে, দেখুন জামনগরে আম্বানি বাড়ির টুকরো ছবি শিবরাত্রিতে ৭২ বছর পর শুভ যোগ! রাশি অনুযায়ী পুজো এই উপায়ে করলে মিলবে সৌভাগ্য শিবরাত্রির দিন চার প্রহরের পুজোতে কী কী নিবেদন করা শুভ, জেনে নিন 'সিএএ হয়ে গিয়েছে...', মোদী কিছু না বললেও বড় মন্তব্য সুকান্তদের খারাপ সময়কে সকলের সম্মান করা উচিত- পৃথ্বী-শ্রেয়স-নিজেকে নিয়ে মুখ খুললেন রাহানে ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.