বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > জাদেজার পছন্দ 'মাহি' স্টাইলে ম্যাচকে একেবারে শেষ পর্যন্ত নিয়ে জয়
রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:টুইটার)
রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:টুইটার)

জাদেজার পছন্দ 'মাহি' স্টাইলে ম্যাচকে একেবারে শেষ পর্যন্ত নিয়ে জয়

  • আন্তর্জাতিক ক্যারিয়ার হোক কিংবা ঘরোয়া ক্রিকেট সবক্ষেত্রেই মাহির 'সিগনেচার স্টাইল' ছিল যে কোন ম্যাচকে রান তাড়ার ক্ষেত্রে একেবারে শেষ পর্যন্ত নিয়ে যাওয়া। আর তার ' গুরু' মাহির ম্যাচ শেষ করার এই স্টাইলটাই যে তার সবথেকে পছন্দের তা অকপটে জানিয়ে দিলেন রবীন্দ্র জাদেজা।

শুভব্রত মুখার্জি: ভারতীয় জাতীয় দল হোক কিংবা চেন্নাই সুপার কিংস, রবীন্দ্র জাদেজা এবং সুরেশ রায়নাকে সকলেই ভারতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভাবশিষ্য হিসেবে মনে করেন। নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার হোক কিংবা ঘরোয়া ক্রিকেট সবক্ষেত্রেই মাহির 'সিগনেচার স্টাইল' ছিল যে কোন ম্যাচকে রান তাড়ার ক্ষেত্রে একেবারে শেষ পর্যন্ত নিয়ে যাওয়া। আর তার ' গুরু' মাহির ম্যাচ শেষ করার এই স্টাইলটাই যে তার সবথেকে পছন্দের তা অকপটে জানিয়ে দিলেন রবীন্দ্র জাদেজা।

উল্লেখ্য শেষ কয়েক বছরে ভারত হোক বা চেন্নাই ব্যাট এবং বল হাতে একাধিক ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়েছেন জাদেজা। ধোনির মতন এই মুহূর্তে দাঁড়িয়ে তিনি ভারতের অন্যতম সেরা ম্যাচ ফিনিশার। ২০০৯ সালে ভারতের হয়ে ওয়ানডে এবং টি-২০ তে অভিষেক ঘটে জাদেজার। তার ঠিক বছর তিনেক বাদে ২০১২ সালে নাগপুরে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় জাদেজার। তারপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তিন ফর্ম্যাটেই ভারতের হয়ে নিয়মিত খেলেন।

ম্যাচ ফিনিশ করা প্রসঙ্গে বলতে গিয়ে প্রথম সারির এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জাদেজা জানান ‘আমি আমার দলের হয়ে ম্যাচ শেষ করতে ভালোবাসি। দলের হয়ে ম্যাচ জেতাটা সবথেকে গুরুত্বপূর্ণ। নিজের উপর বিশ্বাস রয়েছে। ২২ গজে নিজেকে আমি আরও বেশি করে সুযোগ দিতে চাই। সময় নিয়ে ধৈর্য্য ধরে খেলতে চাই। আমি যখন কোন ম্যাচ শেষ করার সুযোগ পাই, তখন ম্যাচটাকে আমি যতটা পারি গভীরে অর্থাৎ শেষ পর্যন্ত নিয়ে যাই।’ ২০১৭ সালের পর থেকেই মূলত জাদেজাকে এই ফিনিশারের ভূমিকায় দেখা গিয়েছে। এই সময়কালে তার টেস্ট রেকর্ডও যথেষ্ট ভালো হয়েছে। উল্লেখ্য এখনও পর্যন্ত ভারতের হয়ে ২৪ টি টেস্টে ৪০'র উপর গড়ে ১০০৯ রান করেছেন। জাদেজা নিয়েছেন ৭২ টি উইকেট।

বন্ধ করুন