বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > আমেরিকায় T20 লিগ খেলার জন্য ইংল্যান্ডের ইনক্রিমেন্টাল চুক্তি বাতিল করলেন জেসন রয়

আমেরিকায় T20 লিগ খেলার জন্য ইংল্যান্ডের ইনক্রিমেন্টাল চুক্তি বাতিল করলেন জেসন রয়

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলছেন কলকাতা নাইট রাইডার্সের জেসন রয় (ছবি-এএফপি)

ওপেনিং ব্যাটসম্যান জেসন রয় যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট খেলার জন্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের ‘বর্ধিত চুক্তি’ ত্যাগ করেছেন, তবে ইসিবি আশ্বাস দিয়েছে যে ভবিষ্যতে তাঁকে সীমিত ওভারের দলে নির্বাচনের জন্য বিবেচনা করা হবে।

ওপেনিং ব্যাটসম্যান জেসন রয় যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট খেলার জন্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের ‘বর্ধিত চুক্তি’ ত্যাগ করেছেন, তবে ইসিবি আশ্বাস দিয়েছে যে ভবিষ্যতে তাঁকে সীমিত ওভারের দলে নির্বাচনের জন্য বিবেচনা করা হবে। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের ক্রমবর্ধমান সংখ্যার সঙ্গে, রয় সহ ইংল্যান্ডের অনেক ক্রিকেটারের উচ্চ চাহিদা রয়েছে। জেসন রয়, টপলি, হ্যারি ব্রুক, ডেভিড মালান, ম্যাথিউ পটস এবং ডেভিড উইলির ইসিবির সঙ্গে বর্ধিত চুক্তি রয়েছে। এটি তাঁকে বছরে ৬৬,০০০ পাউন্ড দেয় যা তাঁর কাউন্টি বেতনের চেয়ে বেশি।

জেসন রয় বলেছেন যে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন কারণ তার কেন্দ্রীয় চুক্তি নেই তবে ইংল্যান্ডের হয়ে খেলা তাঁর জন্য গর্বের বিষয়। ইসিবি জানিয়েছে, ‘ইংল্যান্ডের সাদা বলের ব্যাটসম্যান জেসন রয় ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) জানিয়েছেন যে তিনি এই গ্রীষ্মের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেটের সঙ্গে একটি চুক্তি করতে চান। ECB তাঁকে এই শর্তে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দিতে সম্মত হয়েছে যে সে তাঁর ECB বর্ধিত চুক্তির অবশিষ্টাংশ মওকুফ করবে, যা উভয় পক্ষের দ্বারা সম্মত হয়েছে।’

আরও পড়ুন… রোনাল্ডো-মেসির পরেই কোহলি! বিরাটের ইনস্টাগ্রাম ফলোয়ার্স ২৫০ মিলিয়ন টপকাল

তাদের তরফ থেকে আরও বলা হয়েছে, ‘ইসিবি স্পষ্ট করতে চায় যে এই সিদ্ধান্ত ইংল্যান্ডে জেসনের নির্বাচনের উপর কোন প্রভাব ফেলবে না। আমাদের পূর্ণ আস্থা ও বিশ্বাস আছে যে জেসন ইংল্যান্ড ক্রিকেটের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।’ জেসন রয় বলেন, ‘আমি ইংল্যান্ড থেকে দূরে নই এবং কখনই যাব না। একজন পেশাদার ক্রিকেটার হিসেবে দেশের প্রতিনিধিত্ব করা আমার জন্য সবচেয়ে গর্বের মুহূর্ত। আমি ইংল্যান্ডের হয়ে যতটা বছর সম্ভব খেলার অপেক্ষায় আছি, এটাই আমার অগ্রাধিকার।’

আরও পড়ুন… IPL 2023- আমদাবাদে টিকিট সংগ্রহ করা নিয়ে চূড়ান্ত অব্যবস্থা, শিউরে ওঠার মতো ভিডিয়ো ভাইরাল

জেসন রয় আইপিএল ২০২৩-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন এবং এমএলসি সহ অন্যান্য লিগে তাদের দলের হয়ে খেলার চুক্তির সম্ভাবনা সম্পর্কে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনা করেছেন বলে বোঝা যায়। তার প্রতিনিধি এই বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। টপলি এমএলসি-তে খেলার জন্য একটি চুক্তি স্বাক্ষর করেননি তবে তার বিকল্পগুলি বিবেচনা করছেন বলেও বোঝা যাচ্ছে। কাঁধের চোট নিয়ে প্রথম দিকে আইপিএল ছাড়ার পর, গত মাসে তার অস্ত্রোপচার হয়েছিল এবং তার চুক্তিগত সিদ্ধান্তগুলি তার পুনর্বাসনের অগ্রগতির উপর নির্ভর করবে।

আরও পড়ুন… তোমার ভাইয়ের দায়িত্ব নিলাম-ধোনির কথায় মুগ্ধ পাথিরানার বোন

পেশাদার ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) একজন মুখপাত্র ESPNcricinfo-কে বলেছেন, ‘এটি ECB, কাউন্টি এবং PCA দ্বারা সম্মত হওয়া ব্যাপক স্ট্যান্ডার্ড প্লেয়িং চুক্তির দ্বারা আচ্ছাদিত৷ খেলোয়াড়দের ইন-সিজন এনওসি দেওয়া হয় কিনা তা সম্পূর্ণরূপে নিয়োগকর্তাদের বিবেচনার উপর নির্ভর করে।’ মার্কাস স্টোইনিস, কুইন্টন ডি কক, ওয়ানিন্দু হাসারাঙ্গা, এনরিখ নরকিয়া এবং গ্লেন ফিলিপস সহ বেশ কয়েকটি শীর্ষস্থানীয় টি-টোয়েন্টি খেলোয়াড় ইতিমধ্যেই এমএলসি-তে বিদেশী স্বাক্ষর হিসাবে উন্মোচিত হয়েছে, ট্রেন্ট বোল্ট এবং অ্যাডাম জাম্পা আগামী সপ্তাহগুলিতে তাদের সঙ্গে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

শুধু আইপিএল নয়, সারা বিশ্বে এমন অনেক লিগ রয়েছে, যেখানে টাকার বৃষ্টি হয় খেলোয়াড়দের ওপর। বিগ ব্যাশ থেকে শুরু করে ইংলিশ কাউন্টি এবং দ্য হান্ড্রেড পর্যন্ত, খেলোয়াড়রা প্রায়শই আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচগুলি এড়িয়ে যান। ক্রিকেট লিগে প্রাপ্ত অর্থ যেকোনো খেলোয়াড়কে রাতারাতি ধনী করে তোলে। এই লিগে যেখানে খেলোয়াড়রা শুধু টাকা পান, অন্যদিকে অনেক তরুণ খেলোয়াড়ও এই লিগে লাভবান হন। এটি কেবল খেলোয়াড়কে অর্থ দেয় না বরং অনেক তরুণ খেলোয়াড়কে ক্রিকেট খেলার সুযোগ দেয়। এ ধরনের লিগ ম্যাচ থেকে অনেক খেলোয়াড় জাতীয় দলেও নির্বাচিত হয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.