বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > অ্যাসেজ হারের পরেই বদলে গেল জো রুটের ভাবনা! ‘দেশের স্বার্থে’ IPL-এ নাম দেবেন না ইংল্যান্ড অধিনায়ক
দেশের স্বার্থে IPL খেলবেন না ইংল্যান্ড অধিনায়ক জো রুট (ছবি:টুইটার)

অ্যাসেজ হারের পরেই বদলে গেল জো রুটের ভাবনা! ‘দেশের স্বার্থে’ IPL-এ নাম দেবেন না ইংল্যান্ড অধিনায়ক

  • কয়েক দিন আগেই তিনি জানিয়েছিলেন আসন্ন আইপিএল-এর মেগা নিলামের জন্য তিনি তৈরি। আসন্ন নিলামে নিজের নাম নথিভুক্ত করাতে চান রুট। কিন্তু রবিবার অ্যাসেজ সিরিজ হারের পরে বদলে গেল ইংল্যান্ড অধিনায়কের ভাবনা।

অস্ট্রেলিয়ার মাটিতে মুখ থুবড়ে পড়েছে ইংল্যান্ড দল। অ্যাসেজ টেস্ট সিরিজে ব্রিসবেন টেস্টে পরাজিত হয়েছিল, সেখান থেকে টানা তিন ম্যাচ হারার পর সিডনিতে টেস্ট ম্যাচটি ড্র করেছিল। এর পর এবার হোবার্টকেও হারের মুখে দেখল জো রুটের দল। অস্ট্রেলিয়া এই সিরিজে প্রতিটি বিভাগেই নৈপুণ্য দেখিয়েছে। ইংল্যান্ড দলের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্স আশা করা হলেও, তা পাওয়া যায়নি। অস্ট্রেলিয়া দল দুরন্ত পারফরম্যান্স করে, প্রতিটি বিভাগে ইংল্যান্ডকে পিছনে ফেলে সিরিজ দখল করেছে। এরপরেই ভেঙে পড়েছে ইংল্যান্ডের ক্রিকেট দল। 

এমন অবস্থা থেকে ইংল্যান্ড দলকে আবার স্বমহিমায় ফেরাতে মাঠে নামতে চান ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট। কয়েক দিন আগেই তিনি জানিয়েছিলেন আসন্ন আইপিএল-এর মেগা নিলামের জন্য তিনি তৈরি। আসন্ন নিলামে নিজের নাম নথিভুক্ত করাতে চান রুট। কিন্তু রবিবার অ্যাসেজ সিরিজ হারের পরে বদলে গেল ইংল্যান্ড অধিনায়কের ভাবনা। তিনি এবার আর আইপিএল-এ খেলতে চাননা। আসন্ন আইপিএল- মেগা নিলামে নিজের নাম নথিভুক্ত করাবেন না রুট। তিনি জানিয়েছেন ইংল্যান্ডের টেস্ট দলকে দাঁড় করাতে নতুন করে লড়াই সুরু করবেন তিনি। সেই কারণেই অনেক কিছু বলিদান করবেন তিনি, যারমধ্যে রয়েছে অন্যতম আইপিএল।

রুট জানিয়েছেন, ‘আমি সত্যই মনে করি এই দলটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমিই সঠিক ব্যক্তি এবং আমি সত্যিই আশা করি আমি সেই সুযোগটি পাব।’ তিনি আরও জানান, ‘এই দলের জন্য আমাদের অনেক কিছু করতে হবে, যা আমার সমস্ত শক্তির দাবিদার। আমি যতটা পারি ত্যাগ স্বীকার করব। কারণ আমি আমাদের দেশে টেস্ট ক্রিকেট নিয়ে খুব বেশি যত্নবান।’ অনেকেই বলছেন রুটের এই সিদ্ধান্তকে কুর্নিশ জানাতেই হয়, কারণ অসময়ে দলের হাত ছেড়ে দেননি তিনি।

বন্ধ করুন