বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > জোফ্রার পুরনো ভবিষ্যদ্বাণী মিলে গেল, প্রমাণ পেশ করল তাঁর IPL-এর টিম RR
জোফ্রা আর্চার।
জোফ্রা আর্চার।

জোফ্রার পুরনো ভবিষ্যদ্বাণী মিলে গেল, প্রমাণ পেশ করল তাঁর IPL-এর টিম RR

  • শুক্রবার সিদ্ধান্ত নেওয়া হয়, স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি ম্যাচ সংযুক্ত আরব আমিরশাহীতেই হবে। আর রাজস্থান রয়্যালসের ভক্তরা আশা করছেন, জোফ্রা আর্চারকে আইপিএলের দ্বিতীয় পর্বে হয়তো পাওয়া যাবে।

ব্যাপারটা পুরোটাই কাকতালীয়। প্রায় বছর ছয়েক আগে ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চারের একটি টুইট বের করে, সেটা নিয়ই কার্যত মজার একটি পোস্ট করল রাজস্থান রয়্যালস। চোটে জেরবার জোফ্রাকে কিছুটা মানসিক ভাবে চাঙ্গা করতেই সম্ভবত এই পোস্টটি করেছে রাজস্থান রয়্যালস।

শুক্রবার সিদ্ধান্ত নেওয়া হয়, স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি ম্যাচ সংযুক্ত আরব আমিরশাহীতেই হবে। সেই সিদ্ধান্ত হওয়ার পরই ২০১৫ সালের ২৬ এপ্রিল জোফ্রার একটি টুইট খুঁজে বের করেছে রাজস্থান রয়্যালস। যে টুইটে লেখা, ‘হ্যাভ টু গো টু দুবাই’, অর্থাৎ ‘দুবাই যেতেই হবে’। এই টুইটেই একটি বিমানের ইমোজি দিয়ে রাজস্থান মজা করেই পাল্টা টুইট করেছেন, ‘ইউ নো ইট, জোফ।’ অর্থাৎ ‘তুমি জানতে, জোফ।’ আসলে জোফ্রা আর্চার নাকি যা ভবিষ্যদ্বাণী করে, সবটাই মিলে যায়। যে কারণেই মজা করে এই টুইটি করেছে রাজস্থান। প্রসঙ্গত, গত বছরও সংযুক্ত আরব আমিরশাহীতেই আইপিএল হয়েছিল।

জোফ্রা আর্চারের ডান হাতের কনুইয়ে অস্ত্রোপচার হয়েছে। এবং তিনি এখন রিহ্যাবে রয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে কোনও ভাবেই তাঁকে পাওয়া যাবে না। এমনকী ভারতের বিরুদ্ধেও পাঁচ ম্যাচের টেস্ট সিরিজও তিনি খেলতে পারবেন না। তবে রাজস্থান রয়্যালসের ভক্তরা আশা করছেন, জোফ্রা আর্চারকে আইপিএলের দ্বিতীয় পর্বে হয়তো পাওয়া যাবে। স্থগিত হয়ে যাওয়া আইপিএল ফের শুরু হতে পারে ১৮ বা ১৯ সেপ্টেম্বর। সংযুক্ত আরব আমিরশাহীতে।

ডান হাতের কনুইয়ে চোট পেয়েই ভারত সফরের মাঝপথে তাঁকে ইংল্যান্ডে ফিরে যেতে হয়েছিল। যে কারণে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ তিনি খেলতে পারেননি। এমন কী খেলা হয়নি আইপিএলের প্রথম পর্বেও। তবে চোট সারিয়ে তিনি কাউন্টি খেলতে শুরু করেছিলেন। কিন্তু ফের চোটের জায়গায় ব্যথা হওয়ার তাঁকে অস্ত্রোপচার করাতে হয়।

বন্ধ করুন