বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এর মাঝে কাউন্টিতে ঝড় পঞ্জাব কিংস তারকার, পা ভাঙার ৮ মাস পরে মাঠে ফিরেই কামাল

IPL-এর মাঝে কাউন্টিতে ঝড় পঞ্জাব কিংস তারকার, পা ভাঙার ৮ মাস পরে মাঠে ফিরেই কামাল

জনি বেয়ারস্টো। ছবি- আইসিসি।

County Cricket: চোটের জন্য বিশ্বকাপ খেলা হয়নি। মাঠে নামতে পারেননি চলতি আইপিএলে। তবে অ্যাশেজের আগে প্রস্তুতি মঞ্চেই চমকে দেওয়া কামব্যাক ব্রিটিশ তারকার।

চোটের জন্য পঞ্জাব কিংসের হয়ে চলতি আইপিএলে মাঠে নামতে পারেননি জনি বেয়ারস্টো। যদিও নির্ভরযোগ্য ব্রিটিশ তারকাকে ছাড়াই পঞ্জাব আইপিএলের নতুন মরশুমের শুরুটা মন্দ করেনি। অর্ধেক লিগ অভিযান শেষে শিখর ধাওয়ানরা তাদের ৪টি ম্যাচ জিতে প্লে-অফের দৌড়ে বাকিদের সঙ্গে সেয়ানে সেয়ানে টক্কর দিচ্ছে।

এই অবস্থায় চোট সারিয়ে দীর্ঘ ৮ মাস পরে মাঠে ফিরলেন বেয়ারস্টো। শুধু ফিরলেন বলা ভুল হবে, বরং ধ্বংসাত্মক মেজাজে কামব্য়াক করলেন বলাই ভালো হবে। আসন্ন অ্যাসেজ সিরিজের প্রস্তুতির জন্য ইয়র্কশায়ার সেকেন্ড একাদশের হয়ে মাঠে নামেন জনি। কামব্যাকেই নিশ্চিত শতরান হাতছাড়া হয় তাঁর।

হেডিংলেতে নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে ৮৮ বলে ৯৭ রানের মারকাটারি ইনিংস খেলে সাজঘরে ফেরেন বেয়ারস্টো। নিজের আগ্রাসী ইনিংসে তিনি ১৩টি চার ও ২টি বিশাল ছক্কা হাঁকান। ইয়র্কশায়ার প্রথম দিনের খেলা শেষ করে ৭ উইকেটে ৪৩৭ রান তুলে।

৩৩ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটার গত বছর সেপ্টেম্বরে গলফ খেলতে গিয়ে দুর্ঘটনায় পড়েন। তাঁর পায়ে গুরুতর চোট লাগে। একাধিক হাড় ভাঙে। অস্ত্রোপচার করানোর পরে সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়ায় ছিলেন জনি। চোটের জন্য তিনি গত টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যান। মাঠে নামতে পারেননি পাকিস্তান ও নিউজিল্যান্ড সফরেও।

আরও পড়ুন:- RCB-র KGF-কে থামানোর সেরা অস্ত্র রয়েছে KKR-এর হাতে, এই দুই বোলারের বিরুদ্ধ বরাবর ব্যর্থ ব্যাঙ্গালোরের ত্রিফলা

দীর্ঘদিন পরে মাঠে ফেরা সত্ত্বেও বেয়ারস্টোর খেলায় কোনও জড়তা ছিল না। সব দেখে শুনে ইয়র্কশায়ার সেকেন্ড একাদশের কোচ টম স্মিথ বলেন, ‘ও (জনি) যেভাবে ব্যাট করছিল, দেখে একবারও মনে হয়নি ও ক্রিকেট থেকে দূরে ছিল। শেষ পর্যন্ত ওর ব্যাটিং দারুণ লাগল। যেভাবে ও লেট কাট খেলছিল, যেভাবে ড্রাইভ শট খেলছিল, যেভাবে স্পিনারদের সামলায়, এক্সট্রা কভারের উপর দিয়ে একটা শট খেলল, আন্তর্জাতিক মানের ঝলক চোখে পড়ছিল ওর মধ্যে।’

দুর্ঘটনায় পড়ার আগে বেয়ারস্টোকে কেরিয়ারের সেরা ফর্মে দেখাচ্ছিল। নতুন কোচ ব্রেন্ডন ম্যাকালামের জমানায় ইংল্যান্ড ক্রিকেটের নবজাগরণে ব্যাট হাতে মুখ্য ভূমিকা নেন জনি। নিজের শেষ ১০টি টেস্টে বেয়ারস্টো মোট ৬টি শতরান করেন। যার মধ্যে ভারতের বিরুদ্ধে বার্মিংহ্যাম টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেন তিনি।

আরও পড়ুন:- KKR vs CSK: 'একই ভুল বারবার করলে আমাদের এভাবেই হারতে হবে', নীতিশ রানা বুঝিয়ে দিলেন, মনোবল হারিয়েছে কেকেআর

জনি বেয়ারস্টো চোট পেয়ে ছিটকে যাওয়ায় ইংল্যান্ড হ্যারি ব্রুকের মতো তারকা ক্রিকেটারের হদিশ পায়। টেস্টে সুযোগ পেয়েই নিজেকে জাতীয় দলে প্রতিষ্ঠিত করেন হ্যারি ব্রুক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ? সচিনের সর্বোচ্চ টেস্ট রানের রেকর্ড ভেঙে দিতে পারেন রুট-বড় দাবি ইংরেজ প্রাক্তনীর দশম অ্যালবাম নিয়ে ফিরছে ‘চন্দ্রবিন্দু’, ১২ বছর পর কোন চমক দেখাবে অনিন্দ্য-উপলরা? শুভেন্দুর বিরুদ্ধে নালিশ শুনলেন না সুনীল বনসল, কার্যকর্তারা পড়লেন প্রশ্নের মুখে রেলের টিকিটে ছাড় থেকে কর ইস্যু,সিনিয়ার সিটিজেনদের মুখে হাসি ফোটাতে পারবেন FM? অভিষেকেই ৭ উইকেট, ODI-এ সর্বকালের রেকর্ড ভেঙে ইতিহাস স্কটল্যান্ডের অনামী পেসারের দরজায় কড়া নাড়লে পাশে থাকব, মমতার বাংলাদেশ নিয়ে মন্তব্যের রিপোর্ট তলব বোসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.