বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > 'শুধুমাত্র IPL জেতেনি বলে কোহলিকে টিম ইন্ডিয়ার নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া যায় না'
বিরাট কোহলি (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
বিরাট কোহলি (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

'শুধুমাত্র IPL জেতেনি বলে কোহলিকে টিম ইন্ডিয়ার নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া যায় না'

  • টেস্ট ও সীমিত ওভারের ক্রিকেটে পৃথক ক্যাপ্টেনের প্রসঙ্গে বিরাটের পাশে দাঁড়ালেন প্রাক্তন নির্বাচক।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ক্যাপ্টেন হিসেবে রোহিত শর্মার সাফল্য চোখ ধাঁধানো সন্দেহ নেই। কোহলির অনুপস্থিতিতে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার যতটুকু সুযোগ পেয়েছেন, তাতেও নজর কেড়েছেন হিটম্যান। তাই বেশ কিছুদিন ধরেই সীমিত ওভারের ক্রিকেটে টিম ইন্ডিয়ার নেতৃত্ব রোহিতের হাতে তুলে দেওয়ার দাবি উঠতে শুরু করেছে ভারতীয় ক্রিকেটমহলে।

শুধু সমর্থকদের একাংশই নয়, বরং বেশ কয়েকজন বিশেষজ্ঞও রোহিতের হয়ে সওয়াল করে লাল ও সাদা বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার আলাদা আলাদা ক্যাপ্টেন নির্বাচনের দাবি জানিয়েছেন। বলাবাহুল্য কোহলিকে টেস্টে এবং রোহিতকে ওয়ান ডে ও টি-২০'তে ভারতের ক্যাপ্টেন দেখতে চান তাঁরা।

প্রাক্তন জাতীয় নির্বাচক শরণদীপ সিং অবশ্য এমন যুক্তি মানতে রাজি নন। তিনি মনে করেন যে, আলাদা আলাদা ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার পৃথক ক্যাপ্টেনের কোনও প্রয়োজন নেই। কোহলি যেহেতু তিন ফর্ম্যাটেই দুরন্ত পারফর্ম্যান্স করে দেখাচ্ছেন এবং ক্যাপ্টেন হিসেবেও তাঁর রেকর্ড নিতান্ত মন্দ নয়, তাই একা কোহলিই সব ফর্ম্যাটে ভারতীয় দলের নেতৃত্ব সামলাতে পারবেন।

সংবাদ সংস্থা পিটিআইকে শরণদীপ বলেন, ‘আলাদা আলাদা ক্যাপ্টেনের প্রয়োজন হয় তখনই, যখন আপনার অধিনায়ক পারফর্ম করতে পারে না। কিন্তু একমাত্র ওর (কোহলির) সব ফর্ম্যাটে গড় ৫০-এর উপর। যদি কোনও একটি ফর্ম্যাটে ও পারফর্ম করতে না পারত, তখন ওর কাছ থেকে নেতৃত্বের চাপ কমিয়ে অন্য কারও হাতে তুলে দেওয়া যেত।'

প্রাক্তন জাতীয় নির্বাচক আরও বলেন, ‘শুধুমাত্র আইপিএল জেতেনি বলে ওকে ভারতীয় দলের ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেওয়া যায় না। রোহিত যখন দলে রয়েছে, কোহলির অনুপস্থিতিতে ও নেতৃত্ব দিতে পারবে। তবে বিরাটের পরিবর্ত হিসেবে ওকে দায়িত্ব দেওয়া যায় না।’

বন্ধ করুন