বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > মার্শকে আউট করতেই স্টেইনকে পিছনে ফেলে আইপিএল-এ ইতিহাস গড়লেন রাবাদা
দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে কাগিসো রাবাদা (ছবি-পিটিআই) (PTI)

মার্শকে আউট করতেই স্টেইনকে পিছনে ফেলে আইপিএল-এ ইতিহাস গড়লেন রাবাদা

  • আইপিএল-এর ইতিহাসে এটা ছিল কাগিসো রাবাদার ৯৮তম উইকেট। মিচেল মার্শের উইকেট নিয়ে ডেল স্টেইনকে পিছনে ফেললেন কাগিসো রাবাদা। এতদিন দক্ষিণ আফ্রিকার বোলার হিসাবে আইপিএল-এ সর্বাধিক উইকেট শিকারির রেকর্ড ছিল ডেল স্টেইনের দখলে। তিনি আইপিএল-এ শিকার করেছিলেন ৯৭টি উইকেট।

দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে মিচেল মার্শের উইকেট শিকার করে আইপিএল-এর ইতিহাসে অনন্য রেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার তারকা পেস বোলার কাগিসো রাবাদা। ডেল স্টেইন, ক্রিস মরিস, অ্যালবি মর্কেল ও ইমরান তাহিরকে পিছনে ফেললেন রাবাদা। সোমবার ২০২২ আইপিএল-এর ৬৪তম ম্যাচে দিল্লি ক্যাপিটলসের মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস। এদিনের ম্যাচে ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল পঞ্জাব।

এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটের বিনিময়ে দিল্লি স্কোর বোর্ডে তোলে ১৫৯ রান। এদিন দিল্লির হয়ে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন মিচেল মার্শ। ৪৮ বলে ৬৩ রান করেন তিনি। এদিন নিজের ইনিংসে চারটি বাউন্ডারি ও তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন মার্শ। যেই সময় তিনি পঞ্জাবের বিরুদ্ধে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন, তখন মার্শের উইকেটের শিকার করেন কাগিসো রাবাদা। দক্ষিণ আফ্রিকার বোলারের বলে ঋষি ধাওয়ানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান মিচেল মার্শ।

এই উইকেট নিয়ে চলতি আইপিএল-এ বেগুনি টুপির দৌড়ে তিন নম্বরে উঠে এসেছেন রাবাদা। ১২ ম্যাচে শেষে তিনি নিয়েছেন ২২টি উইকেট। তবে আইপিএল-এর ইতিহাসে এটা ছিল কাগিসো রাবাদার ৯৮তম উইকেট। মিচেল মার্শের উইকেট নিয়ে ডেল স্টেইনকে পিছনে ফেললেন কাগিসো রাবাদা। এতদিন দক্ষিণ আফ্রিকার বোলার হিসাবে আইপিএল-এ সর্বাধিক উইকেট শিকারির রেকর্ড ছিল ডেল স্টেইনের দখলে। তিনি আইপিএল-এ শিকার করেছিলেন ৯৭টি উইকেট। তালিকায় তারপরেই রয়েছেন ক্রিস মরিস। প্রোটিয় তারকার ঝুলিতে ছিল ৯৫টি আইপিএল উইকেট। অ্যালবি মর্কেল ৮৫টি উইকেট পেয়েছিলেন ও ইমরান তাহিরের শিকারে ছিল ৮২টি উইকেট। তবে ৯৮টি উইকেট শিকার করে সকলকে পিছন ফেলে শীর্ষস্থানে পৌঁছে আইপিএল-এ অনন্য রেকর্ড গড়লেন কাগিসো রাবাডা। 

বন্ধ করুন