বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > অধিনায়ক হিসেবে IPL-এ সবচেয়ে কম স্ট্রাইক রেট কেনের, লজ্জার নজির রয়েছে সৌরভ-ধোনিরও
কেন উইলিয়ামসন। ছবি: পিটিআই

অধিনায়ক হিসেবে IPL-এ সবচেয়ে কম স্ট্রাইক রেট কেনের, লজ্জার নজির রয়েছে সৌরভ-ধোনিরও

  • এই বছর আইপিএলে অধিনায়কদের মধ্যে সবচেয়ে কম স্ট্রাইক রেট উইলিয়ামসনেরই। তাঁর স্ট্রাইকরেট ৯৩.৫। গত বছর কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যানের স্ট্রাইক রেট ছিল ৯৫.৬। যে লজ্জার নজির এই বছর ছাপিয়ে গেলেন হায়দরাবাদ অধিনায়ক।

সানরাইজার্স হায়দরাবাদের প্লে-অফের ওঠার আর কোনও গল্প নেই। বৃহস্পতিবার গুজরাট টাইটানসকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে দেওয়ায় হায়দরাবাদের সব আশা শেষ হয়ে গিয়েছে। অবশ্য এই ম্যাচের ফলাফলের আগেই দেশে ফিরে গিয়েছিলেন কেন উইলিয়ামসন। তবে দেশে ফেরার আগে আইপিএলে লজ্জার নজির গড়ে গিয়েছেন তিনি।

এই বছর আইপিএলে অধিনায়কদের মধ্যে সবচেয়ে কম স্ট্রাইক রেট উইলিয়ামসনেরই। তাঁর স্ট্রাইকরেট ৯৩.৫। যা আইপিএলের ইতিহাসে লজ্জার রেকর্ড। কারণ অধিনায়ক হিসেবে আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম স্ট্রাইকরেটের বোঝা এখন উইলিয়ামসনের কাঁধে। গত বছর কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যানের স্ট্রাইক রেট ছিল ৯৫.৬। যে লজ্জার নজির এই বছর ছাপিয়ে গেলেন হায়দরাবাদ অধিনায়ক।

আরও পড়ুন: ফ্যাক্টর যখন DC vs MI, IPL-এ প্রথম বার ১টি ম্যাচের উপর নির্ভর করছে ২ দলের ভাগ্য

এর আগে ২০১২ সালে অধিনায়ক হিসেবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ট্রাইক রেট ছিল ৯৮.৮। ২০১৩ সালে মাহেলা জয়াবর্ধনের স্ট্রাইক রেট ছিল আবার ১০৪.০। ২০২১ সালে মহেন্দ্র সিং ধোনির স্ট্রাইকরেটও ছিল হতাশাজনক। তাঁর স্ট্রাইকরেট ছিল ১০৬.৫। এই পরিসংখ্যানটি তৈরি হয়েছে, অধিনায়কদের অন্ততপক্ষে ১০ ইনিংস খেলার পরেই।

বৃহস্পতিবার গুজরাট টাইটানসের বিরুদ্ধে আরসিবি জিতে যাওয়ায় বাকি যে দল দু'টি প্লে-অফের জন্য লড়াই করছিল এবং যাদের একটি করে ম্যাচ বাকি, তাদের আশা একেবারেই শেষ। কারণ পঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদের পক্ষে ১৬ পয়েন্টে পৌঁছানো আর কোনও ভাবেই সম্ভব নয়। ২ দলেরই ১৩ ম্যাচ খেলে ১২ পয়েন্ট। তারা তাদের শেষ ম্যাচ জিতলে ১৪ পয়েন্টে পৌঁছবে। স্বাভাবিক ভাবেই প্লে-অফের মূল লড়াই এখন দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে।

বন্ধ করুন