বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এ চোটের ধাক্কা, করাতে হবে অস্ত্রোপচার, ODI WC থেকেই ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

IPL-এ চোটের ধাক্কা, করাতে হবে অস্ত্রোপচার, ODI WC থেকেই ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

কেন উইলিয়ামসন।

কেন উইলিয়ামসন অবশ্য চোট পাওয়ার পরে নিউজিল্যান্ডে ফিরে গিয়েছেন। আপাতত তাঁর হাঁটুর চারপাশে ফোলা ভাব কমে গেলেও, পরবর্তী তিন সপ্তাহের মধ্যে অস্ত্রোপচার করা হবে তাঁকে।

নিউজিল্যান্ডের ওডিআই অধিনায়ক কেন উইলিয়ামসন, গুজরাট টাইটান্সের হয়ে মরশুমের প্রথম আইপিএল ম্যাচ খেলতে নেমেই ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে গুরুতর চোট পান। তাঁর চোট এতটাই গুরুতর যে, বছরের শেষের দিকে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ খেলতে পারবেন না তিনি। জানা গিয়েছে, নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়কের এসিএল চোট হয়েছে। সারতে কয়েক সপ্তাহ লাগবে।

কেন উইলিয়ামসন অবশ্য চোট পাওয়ার পরে নিউজিল্যান্ডে ফিরে গিয়েছেন। আপাতত তাঁর হাঁটুর চারপাশে ফোলা ভাব কমে গেলেও, পরবর্তী তিন সপ্তাহের মধ্যে অস্ত্রোপচার করা হবে। কেন বলেছেন, ‘স্বাভাবিক ভাবেই এই ধরনের চোট পাওয়া হতাশাজনক, কিন্তু আমার মনোযোগ এখন অস্ত্রোপচার করা এবং পুনর্বাসন শুরু করা। এতে কিছুটা সময় লাগবে। তবে যত তাড়াতাড়ি সম্ভব মাঠে ফেরার জন্য, আমি যা করতে পারি সেটাই করব।’

আরও পড়ুন: কোহলিকে ‘হারিয়ে’ বিশাল নজির শিখরের, IPL-র দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারী চাহালের

উইলিয়ামসনের বিশ্বকাপে না থাকাটা হবে নিউজিল্যান্ডের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা হতে চলেছে। ১৩টি সেঞ্চুরি সহ ১৬১টি ওয়ানডে-তে তার গড় ৪৭.৮৩।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘কেনকে শুরু খেলোয়াড়ই নন, ও আমাদের নেতা এবং আমাদের দলের গুরুত্বরপূর্ণ সদস্য। আমরা আশা করেছিলাম যে, ও হয়তো ঠিক হয়ে উঠবে। তবে এখন যা মনে হচ্ছে, এটি অসম্ভব।’

কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন টম লাথাম। আসন্ন পাকিস্তান সফরে ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন তিনি। এবং বিশ্বকাপেও অধিনায়ক হিসেবে তিনি এগিয়ে থাকতে পারেন।

আরও পড়ুন: কিপার হয়েও আউটফিল্ডে অবিশ্বাস্য ২টি ক্যাচ ধরে চমকে দিলেন বাটলার, কোনটি সেরা, বিচার করা মুশকিল হবে- ভিডিয়ো

আইপিএলের উদ্বোধনী ম্যাাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিং করার সময়েই চোটের কবলে পড়েন কেন উইলিয়ামসন। চেন্নাইয়ের ইনিংস চলার সময়ে ১৩তম ওভারে অনেকটা লাফিয়ে একটি ছয় বাঁচানোর চেষ্টা করেছিলেন উইলিয়ামসন। ছয় বাঁচাতে পারলেও, মাটিতে পড়ার সময়ে হাঁটুতে চোট পান তিনি। তাঁর মুখে যন্ত্রণার ছাপ ছিল স্পষ্ট। ডিপ স্কোয়ার লেগে ফিল্ডিং করার সময় অনেকটা লাফিয়ে উড়ে আসা বল ধরলেও, মাটিতে নামার সময় উইলিয়ামসনের পা ঠিক মতো পড়েনি। যার জেরেই ঘটে বিপত্তি। উইলিয়ামসন গুরুতর চোট পান।

এর পর মাঠেই ছুটে আসেন দু’দলের ফিজিও। প্রাথমিক চিকিৎসা শুরু হয় মাঠেই। সিএসকে-র ইনিংসের ১৩তম ওভারে ডিপ স্কোয়ার লেগ বাউন্ডারিতে ক্যাচ নেওয়ার সময়ে চোট পান উইলিয়ামসন। চোট এতটাই গুরুতর ছিল যে ,সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না উইলিয়ামসন। পরে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। ফিজিয়োদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে হয় উইলিয়ামসনকে। পরে আর দলের হয়ে ব্যাট করতে পারেননি। উইলিয়ানসনের বদলে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে সাই সুদর্শনকে খেলায় গুজরাট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আকর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘‌আমি সফল হবই’‌, প্রথমদিন বিধানসভায় পা রেখেই আত্মবিশ্বাসের কথা শোনালেন মধুপর্ণা ‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.