বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > T20 তে বিশ্ব রেকর্ড গড়লেন কিপার মহেন্দ্র সিং ধোনি! পিছনে ফেললেন কুইন্টন ডি’কককে

T20 তে বিশ্ব রেকর্ড গড়লেন কিপার মহেন্দ্র সিং ধোনি! পিছনে ফেললেন কুইন্টন ডি’কককে

এডেন মার্করামের ক্যাচ ধরছেন মহেন্দ্র সিং ধোনি (ছবি-IPL Twitter)

এই ক্যাচের মাধ্যমে, সিএসকে-র অধিনায়ক ধোনি কিপার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ক্যাচ ধরা খেলোয়াড় হয়ে ওঠেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে উইকেট-রক্ষক হিসেবে ধোনি এখনও পর্যন্ত ২০৮টি ক্যাচ ধরেছেন। এই তালিকায় তিনি কুইন্টন ডি কককে পিছনে ফেলে দিয়েছেন। কুইন্টন এখনও ২০৭টি ক্যাচ ধরেছেন।

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আইপিএল ২০২৩-এর ২৯ তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিশ্ব রেকর্ড করেছেন। তিনি এখন টি-টোয়েন্টি ক্রিকেটে উইকেটরক্ষক হিসেবে সবচেয়ে বেশি ক্যাচ ধরার রেকর্ড করেছেন। এই ক্ষেত্রে, তিনি দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কককে পরাজিত করেছেন, যিনি আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের একটি অংশ। SRH অধিনায়ক এডেন মার্করামের ক্যাচ ধরে এই বিশেষ কীর্তি গড়েন মহেন্দ্র সিং ধোনি। এই ম্যাচে হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়ে সিজন-১৬-এর চতুর্থ ম্যাচ জিতেছে চেন্নাই।

আরও পড়ুন… ভিডিয়ো: যেন শিক্ষক ও বাধ্য ছাত্র! ম্যাচের পরেই ধোনির কাছে ছুটলেন SRH-র তরুণরা

ইনিংসের ১৩তম ওভার নিয়ে আসা মহেশ থিকসানার পঞ্চম বলে বড় শট খেলতে চেয়েছিলেন মার্করাম, কিন্তু এই জাদুকরী স্পিনার হায়দরাবাদ অধিনায়ককে হাত খোলার সুযোগ দেননি। এমন অবস্থায় বলটি তার ব্যাটের কানায় লেগে সোজা ধোনির গ্লাভসে চলে যায়। এই ক্যাচের মাধ্যমে, সিএসকে-র অধিনায়ক ধোনি কিপার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ক্যাচ ধরা খেলোয়াড় হয়ে ওঠেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে উইকেট-রক্ষক হিসেবে ধোনি এখনও পর্যন্ত ২০৮টি ক্যাচ ধরেছেন। এই তালিকায় তিনি কুইন্টন ডি কককে পিছনে ফেলে দিয়েছেন। কুইন্টন এখনও ২০৭টি ক্যাচ ধরেছেন।

আরও পড়ুন… MI vs PBKS Probable Playing XI: শিখর ধাওয়ান ও জোফ্রা আর্চার কি দলে ফিরবেন? দেখে নিন সম্ভাব্য একাদশ

উইকেট-রক্ষক হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ক্যাচ শিকারি উইকেটরক্ষকদের তালিকা দেখুন।

এমএস ধোনি - ২০৮

কুইন্টন ডি কক - ২০৭

দীনেশ কার্তিক - ২০৫

কামরান আকমল - ১৭২

দীনেশ রামদিন - ১৫০

২০০৬ সালে তাঁর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলা ধোনি এখন পর্যন্ত এই ফর্ম্যাটে মোট ৩৫৬টি ম্যাচ খেলেছেন। এই সময়ে তিনি ২০৮টি ক্যাচ নেওয়ার পাশাপাশি ৮৫টি স্টাম্প আউটও করেছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

দেখে নিন কেমন ছিল CSK vs SRH ম্যাচ। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় চেন্নাই সুপার কিংস। ধোনির বোলাররা অধিনায়কের এই সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে এবং নির্ধারিত ২০ ওভারে হায়দরাবাদ দলকে ১৩৮ রানে থামিয়ে দেয়। যেখানে ওপেনার অভিষেক শর্মা SRH-এর হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন। রবীন্দ্র জাদেজা CSK-এর হয়ে বোলিং বিভাগে দারুণ পারফর্ম করেন। এদিনের ম্যাচে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন তিনি।

সিএসকে ৮ বল বাকি থাকতে সাত উইকেট হাতে রেখে এই সহজ লক্ষ্য অর্জন করে। এই সময়ে চেন্নাইয়ের হয়ে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলেন ডেভন কনওয়ে। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য জাদেজাকে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার দেওয়া হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট বাংলাদেশের MP-র দেহাবশেষ পেষাই করা হয়েছিল গ্রাইন্ডারে, খুনের পেছনে অপর রহস্যময়ী? বউকে সঙ্গে নিয়ে ছুটি কাটাতে গেছেন নাকি… হ্যারিস রউফ বিতর্কে চটলেন পাক প্রাক্তনী নবান্নে অভিষেকের মা, তারপরই ‘শান্তিনিকেতনে’ তৃণমূল সেনাপতির সঙ্গে দেখা মমতার রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু ১৫৭.৮ কিমিতে বল করেছিলেন! মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের সেই প্রাক্তন পেসার জনসন খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ

T20 WC 2024

4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.