বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > তরুণ বিরাট কোহলিকে দেখে কী বলেছিলেন ধোনি? স্মৃতির পাতা ঘেঁটে জানালেন পিটারসেন
বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- আরসিবি।
বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- আরসিবি।

তরুণ বিরাট কোহলিকে দেখে কী বলেছিলেন ধোনি? স্মৃতির পাতা ঘেঁটে জানালেন পিটারসেন

  • অল্প বয়সে তাঁর ক্রিকেটের প্রতি মনোভাব নিয়ে বারংবার উঠেছে প্রশ্ন। নিজের ডায়েট থেকে ট্রেনিং রুটিন, সবটা পরিবর্তন করে সেই বিরাটই এখন 'কিং কোহলি'।

বর্তমান বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরেই নাম থাকে বিরাট কোহলির। রানের পাহাড়ের চূড়ায় চেপে তিনিই এখন মতান্তরে বিশেষজ্ঞ থেকে সমর্থক, সকলেরই প্রিয় ব্যাটসম্যান। তবে অল্প বয়সে তাঁর ক্রিকেটের প্রতি মনোভাব নিয়ে বারংবার উঠেছে প্রশ্ন। নিজের ডায়েট থেকে ট্রেনিং রুটিন, সবটা পরিবর্তন করে সেই বিরাটই এখন 'কিং কোহলি'।

তাঁর মনোভাব নিয়ে প্রশ্ন উঠলেও ক্রিকেটীয় দক্ষতা নিয়ে কারোরই বিশেষ সন্দেহ ছিল না। তরুণ বিরাটের প্রতিভায় মুগ্ধ লোকেদের তালিকায় ছিলেন মহেন্দ্র সিং ধোনিও। স্মৃতির পাতা উল্টে রাইজিং পুণে সুপার জায়েন্টসের হয়ে খেলার সময় ব্যাটসম্যান বিরাট নিয়ে মহেন্দ্র সিং ধোনির প্রতিক্রিয়ার কথা জানান কেভিন পিটারসেন। আইপিএল সম্প্রচারের দায়িত্বে থাকা স্টার স্পোটর্সের স্টুডিওতে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক বলেন, ‘আমার মনে আছে প্রায় পাঁচ-ছয় বছর আগে পুণের হয়ে খেলার সময়ে আমি একদিন জিমে ট্রেনিং করছিলাম। তখন ধোনির সাথে আলোচনায় ও আমায় বলে কিছু বছর পরে ভবিষৎ-এ কোহলি নিজের এনার্জি, ওর আক্রমণাত্মক মনোভাব এবং মাঠে ওর বাচ্ছাসুলভ উৎফুল্লতা ধরে রাখতে পারে কি না সেটাই লক্ষ্য করার বিষয় হবে। কোহলি অসামান্য, এত বছর পরেও ও ঠিক একইরকম রয়ে গিয়েছে। ওর আক্রমাত্মক স্বভাব, ওর উৎফুল্লতায় বিন্দুমাত্র ঘাটতি পরেনি।’

পিটারসেন মনে করেন কোহলির দক্ষতা, তাঁর মনোভাব, তাঁর ফিটনেস এবং জেতার ক্ষিদে ভারতকে সাফল্য পেতে সাহায্য করেছে। সেই সময়ের তরুণ বিরাটই এখন আইপিএল ইতিহাসের সর্বোচ্চ রানের অধিকারী। প্রতিনিয়ত নতুন রেকর্ড ভাঙছেন, গড়ছেন। তবে আইপিএল ট্রফিটা এখনও অধরাই রয়ে গেছে বিরাটের কাছে। সেই লক্ষ্য পূরণের আশায় এবার শুরুটা দারুণভাবে করেছে আরসিবি। ভারতীয় সমর্থকরা চাইবেন ব্যাট হাতে যেন বিশ্বক্রিকেটে বিরাটের রাজত্ব বজায় থাকে।

বন্ধ করুন